নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা উদ্বেগ অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,২৩৭ জন। সবমিলিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২,১২,৩৩৮ জন। ১৬ অগাস্ট অনুযায়ী রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৪,১৪৭ জন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনায় আক্রন্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬১ জন। গতকাল সংখ্যাটা ছিল ৫৮। তবে এদিন অনেকটাই বাড়ল মৃতের সংখ্যা। এ নিয়ে রাজ্যে করোনায় প্রাণ হারালেন মোট ৪,১২৩ জন। উল্লেখ্য, এ পর্যন্ত করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১,৮৪, ১১৩ জন। রাজ্যে সুস্থতার হার ৮৬.৬৯ শতাংশ। 


আরও পড়ুন: সংক্রমণের আশঙ্কা, মেডিক্যালের মর্গে 'কোভিড দেহ' খুবলে খাচ্ছে ইঁদুর


দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়াল। একইসঙ্গে উদ্বেগ বাড়িয়ে বাড়ল দৈনিক সংক্রমণ আর মৃত্যু। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৯০ হাজার ১২৩ জন। এই সময়ে কোভিড টেস্ট হয়েছে ১১ লাখের বেশি মানুষের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০ লাখ ২০ হাজার। 


গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১,২৯০ জনের। মৃতের সংখ্যা ৮২,০০০ হাজার ছাড়াল। করোনা উদ্বেগের মধ্যে আশার আলো সুস্থতার হার। একদিনে সুস্থ প্রায় ৮৩,০০০ । দেশে সুস্থতার হার আরও বেড়ে ৭৮.৫৩ শতাংশ। এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৩৯ লাখের বেশি। দেশে মৃত্যুহার কমে ১. ৬৩ শতাংশ।