নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য? অন্তত এমনটাই ইঙ্গিত দিচ্ছে গতিবিধি। আগামিকাল মুখ্যমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্স। থাকবেন সব জেলার ডিএম এসপি। বৈঠকে উপস্থিত থাকবে কলকাতা পুলিস ও পুরসভার আধিকারিকরাও। একইসঙ্গে বৈঠক মন্ত্রিসভারও। মনে করা হচ্ছে এই বৈঠকেই করোনা মোকাবিলায় আগামীদিনের রুপরেখা তৈরি করবেন মমতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: আগামী ২২ জুলাই অভিভাবকদের হাতে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট


উল্লেখ্য, রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে লকডাউন নিয়ে ইতিমধ্যেই একাধিক পরিকল্পনা নিয়েছে রাজ্য। রাজ্যের কনটেনমেন্ট জোনে বাড়াল লকডাউনের মেয়াদ। ৩ দিন বেড়ে লকডাউন থাকবে ১৯ জুলাই পর্যন্ত। এ ছাড়াও কলকাতা-সহ উত্তরবঙ্গের ৫ শহরে কাল থেকে কার্যকর হচ্ছে লকডাউন। কড়া লকডাউনের আওতায় রয়েছে জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, রায়গঞ্জ, শিলিগুড়ি।

আরও পড়ুন: করোনা পজেটিভ সাধন পাণ্ডের স্ত্রী, রবিবার মৃত্যু হয়েছে শ্যালকের


অন্যদিকে, বারাসতে সংক্রমণ  ঠেকাতে উদ্যোগ বারাসত পুরসভা ও জেলা প্রশাসনের। আগামী বৃহস্পতিবার থেকে চালু হবে সম্পূর্ণ লকডাউন। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বারাসতে সর্বদল বৈঠকে সিদ্ধান্ত। বৃহস্পতিবার থেকে ৭ দিন সকাল ৭ টা থেকে বেলা ১ টা পর্যন্ত  দোকান খোলা থাকবে। তার পরে আপত্কালীন পরিষেবা চালু থাকবে। বারাসতে একটি সেফ হাউজের প্রস্তাবও দেওয়া হয়েছে।