আগামী ২২ জুলাই অভিভাবকদের হাতে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট

অ্যাডমিড কার্ড এ এমন সিদ্ধান্ত মধ্যশিক্ষা পর্ষদের। সভাপতি কল্যাণময় গাঙ্গুলী জানিয়েছেন, আগামিকাল নির্ধারিত সূচি অনুযায়ী মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। তবে আগামী ২২ জুলাই মার্কশিট দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: Priyanka Dutta | Updated By: Jul 14, 2020, 10:25 PM IST
আগামী ২২ জুলাই অভিভাবকদের হাতে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল প্রকাশিত হবে মাধ্যমিকের ফলাফল। বেরোবে মেধা তালিকা। তবে স্কুলগুলি স্যানিটাইজেশনের পর ছাত্র-ছাত্রী নয়, অভিভাবকদের হাতে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের মার্কশিট তুলে দেওয়া হবে এবার। অ্যাডমিড কার্ড এ এমন সিদ্ধান্ত মধ্যশিক্ষা পর্ষদের। সভাপতি কল্যাণময় গাঙ্গুলী জানিয়েছেন, আগামিকাল নির্ধারিত সূচি অনুযায়ী মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। তবে আগামী ২২ জুলাই মার্কশিট দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন: একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ১,৩৯০; হাজার ছুঁইছুঁই মৃতের সংখ্যা

যেহেতু রাজ্যের বেশিরভাগ স্কুলই কোয়ারেন্টিন সেন্টার সেকারণেই এই সিদ্ধান্ত। সমস্ত দিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে তবেই মার্কশিট দেওয়ার কাজ শুরু করবে স্কুল কর্তৃপক্ষ। পর্ষদ সূত্রে খবর, যেসব স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে সেইসব স্কুলের পরীক্ষার্থীদের মার্কশিট দেওয়া হবে বিকল্প জায়গা থেকে। 

অন্যদিকে ছাত্রছাত্রীদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে শুক্রবার উচ্চমাধ্যমিকের রেজাল্ট বেরোবে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, এ ক্ষেত্রে যেহেতু কয়েকটা পরীক্ষা বাকি ছিল, সে কারণে মেধা তালিকা নাও প্রকাশ করা হতে পারে। 

আরও পড়ুন: করোনা পজেটিভ সাধন পাণ্ডের স্ত্রী, রবিবার মৃত্যু হয়েছে শ্যালকের

এ বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১৮ ফেব্রুয়ারি। শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। এবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। যা গতবারের তুলনায় কম। এবার মাধ্যমিক পরীক্ষায় ছাত্রের সংখ্যা ৪ লক্ষ ৩৯ হাজার ৮৭৯। তবে পর্ষদ তরফে জানানো হয়েছে এ বছর ছাত্রীদের সংখ্যা বেশি।