নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক শিক্ষকদের পর এবার বেতন বাড়ল এসএসকে এবং এমএসকে শিক্ষকদের। এসএসকের শিক্ষকদের বেতন ৫,৯৫৪ টাকা থেকে বেড়ে হল ১০,০০০ টাকা, এসএসকে প্রধানরা পাবেন ১০,৩৪০টাকা। অন্যদিকে এমএসকে শিক্ষকদের বেতন ৮,৯০০ টাকা থেকে বেড়ে দাঁড়াল ১৩,০০০ টাকা, এমএসকের প্রধানরা পাবেন ১৪,০০০ টাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ এসএসকে ও এমএসকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, বেতন বৃদ্ধি-সহ একাধিক সুবিধার কথাও জানানো হয়েছে এ দিন। এতদিন পঞ্চায়েতের অধীনে ছিলেন এসএসকে এবং এমএসকের সহায়ক এবং সম্প্রসারকরা। এবার রাজ্যের শিক্ষা দফতরের অধীনে আনা হল তাঁদের।



রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে সহায়ক, সম্প্রসারকের পদ থেকে এবার শিক্ষকের মর্যাদা পাবেন এসএসকে এবং এমএসকের শিক্ষকরা। পাবেন শিক্ষকদের সমস্ত সুবিধাও। পাশাপাশি রাজ্য সরকারের আশ্বাস সহযোগীতা করলে আগামীতেও এসএসকে এবং এমএসকে শিক্ষকদের কথা ভাবা হবে। 


আরও পড়ুন: মিটল কি দাবি? প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির নির্দেশিকা প্রকাশ করল রাজ্য সরকার


উল্লেখ্য, কিছুদিন আগেই নিজেদের দাবি নিয়ে বিকাশ ভবনের সামনে দীর্ঘ অবস্থানে বসেছিলেন এমএসকে এবং এসএসকের প্রার্থীরাা। জানাচ্ছেন, দীর্ঘ লড়াই-এর পর যথাযত মর্যাদা পেয়ে খুশি তাঁরা। সম্প্রসারক, সহায়কের পদ থেকে শিক্ষকের মর্যাদা এবং অন্যান্য সুযোগ সুবিধা পেয়ে স্বাভাবিকভাবেই হাসি ফুটেছে তাঁদের মুখে।