নিজস্ব প্রতিবেদন: কোনও গোয়েন্দা কাহিনীকেও যেন হার মানাবে এই ঘটনা। মালদহের কালিয়াচকে ধৃত চিনা নাগরিক হান জানুইকে ঘিরে ক্রমেই ঘণীভূত হচ্ছে রহস্য। প্রাথমিক তদন্তে আগেই ধৃতকে চিনা গুপ্তচর বলে দাবি করেছেন তদন্তকারীরা। এবার তাঁদের আশঙ্কা, হানের শরীরের ভিতরে থাকতে পারে কোনও মাইক্রোচিপ বা ইলেকট্রনিক ডিভাইস। যা নিশ্চিত করতে এবার ধৃতের সিটি স্ক্যান করানোর সিদ্ধান্ত নিয়েছেন তদন্তকারীরা। তবে কী কোনও বড়সড় সাইবার হানার প্ল্যান নিয়ে ভারতে প্রবেশ করেছিলেন হান জানুই? এই প্রশ্নেই বাড়ছে চিন্তা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরই মধ্যে ধৃতের থেকে বাজেয়াপ্ত হওয়া ল্যাপটপ ও আইফোন নিয়েও মহাবিপদে পড়েছেন তদন্তকারীরা। পাসওয়ার্ড ক্র্য়াক করতে কার্যত নাজেহাল অবস্থা তাঁদের। জানা গিয়েছে, হানের ল্যাপটপ ও আইফোনের পাসওয়ার্ডে মান্দারিন ভাষা ব্যবহার করা হয়েছে। যা উত্তর চিনে বেশ প্রসিদ্ধ এই ভাষা। এছাড়া আরও একটি সোশ্যাল গ্রুপে মান্দারিন ভাষায় কথোপকথনেরও তথ্য মিলেছে। এখন মান্দারিন ভাষা জানেন এমন ব্যক্তির খোঁজ করছে পুলিশ। ধৃতের ল্যাপটপ ও আইফোন থেকে বহু তথ্য মিলতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। 


আরও পড়ুন: সীমান্ত টপকে কীভাবে ভারতে এলেন চিনা নাগরিক? রহস্যময় পথের খোঁজে তদন্তকারীরা


আরও পড়ুন: Weather Update: বাইরে বেরোলে অবশ্য়ই রাখুন ছাতা, কী বলছে আগামী তিনদিনের আবহাওয়া?


তাঁরা জানিয়েছেন, ধৃত হান জানুই মোটেই কোনও সাধারণ ব্যক্তি নন। তাঁর কথায় একাধিক অসঙ্গতি খুঁজে পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। কেবলমাত্র আর্থিক প্রতারণা নাকি হানের ভারতে আসার পেছনে রয়েছে আরও বড় কোনও কারন? সেই রহস্য ভেদ করার চেষ্টা করছেন তাঁরা। মঙ্গলবার তাকে জিজ্ঞাসাবাদ করবেন মালদহ জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া ও ডেপুটি পুলিশ সুপার প্রশান্ত দেবনাথ। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)