সীমান্ত টপকে কীভাবে ভারতে এলেন চিনা নাগরিক? রহস্যময় পথের খোঁজে তদন্তকারীরা

ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস। 

Updated By: Jun 15, 2021, 10:45 AM IST
 সীমান্ত টপকে কীভাবে ভারতে এলেন চিনা নাগরিক? রহস্যময় পথের খোঁজে তদন্তকারীরা

নিজস্ব প্রতিবেদন: মালদহের কালিয়াচকে ধৃত চিনা নাগরিককে জেরায় উন্মোচিত হচ্ছে একের পর এক রহস্য। কয়েকদিন আগে কালিয়াচকের মিলিক সুলতানপুর থেকে ওই চিনা নাগরিককে গ্রেফতার করে পুলিস। প্রাথমিক তদন্তে জানা যায়, সীমান্ত টপকে বাংলাদেশ থেকে ভারতের মূল ভূখণ্ডে প্রবেশ করেন হান জানুই। কিন্তু কোন পথে প্রবেশ করেছিলেন তিনি? সেই গোপন রাস্তার খোঁজ পেতে এবার ময়দানে নামল পুলিস। ধৃতকে নিয়ে এবার ঘটনার পুনর্নির্মান করলেন তদন্তকারীরা।

জানা গিয়েছে, ২ জুন বিজনেস ভিসা নিয়ে বাংলাদেশে এসেছিলেন চিনের হুবাই প্রদেশের বাসিন্দা হান জানুই। এরপর ভারতে অনুপ্রবেশ করেন তিনি। তবে স্থলপথে নয়। মূলত নদী পথেই বাংলাদেশ থেকে এপাড়ে আসেন হান জানুই। এরপর কাঁটা তার নেই, সীমান্তের এমন এলাকা দিয়ে প্রবেশ করেন মূল ভূখণ্ডে। ধৃতকে সরেজমিনে নিয়ে গিয়ে ইতিমধ্যে গোটা ঘটনার পুনর্নির্মাণ করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন: Weather Update: বাইরে বেরোলে অবশ্য়ই রাখুন ছাতা, কী বলছে আগামী তিনদিনের আবহাওয়া?

আরও পড়ুন: তৃতীয় লিঙ্গ বলে হল না করোনা পরীক্ষা, শহরের বুকে 'অমানবিকতা'র শিকার মানবী

জানা গিয়েছে, কালিয়াচকের মিলিক সুলতানপুর থেকে ধৃত ওই চিনা নাগরিককে আগেই জেরা করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। জেরায় প্রকাশ্যে এসেছে চিনে সেনা পরিচালিত বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন তিনি। ইংরেজিতে বিশেষ ভাবে পারদর্শী। ফলে হান জানুইয়ের সঙ্গে লাল ফৌজের যোগ আরও স্পষ্ট হয়েছে। ইতিমধ্যেই হান জানুইয়ের এক ব্যবসায়ীক সহযোগী সান সিয়াংকে গ্রেফতার করেছে লখনউ এটিএস। জানুইয়ের কাছে থেকেও পাওয়া গিয়েছে একাধিক বৈদ্যুতিন সরঞ্জাম। অভিযোগ, কোনও বৈধ ভিসা না থাকলেও গুরুগ্রামের(Gurugram) একটি হোটেলের মালিক হান জানুই। 

.