অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি! বৃহস্পতিবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূমে। বাদ যাবে না মুর্শিদাবাদ ও নদিয়া। শুক্রবার বৃষ্টির সম্ভাবনা বেশি  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া জেলাতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Bardhaman: বর্ধমানে বিরল ব্যাপার! একদিনে একই হাসপাতালে পৃথিবী দেখল ১৮ যমজ...


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার একটি ঘুর্ণাবত তৈরি হতে পারে দক্ষিণ আন্দামান সাগরে। মঙ্গলবার যখন মধ্য বঙ্গোপসাগরে পৌঁছবে, তখন সেই ঘুর্ণাবতটি নিম্নচাপের রূপ নেবে। অভিমুখ থাকবে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে, ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূল বরাবর। তবে বুধবারে নিম্নচাপের প্রভাব পড়বে বাংলায়ও। সেকারণেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে  হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।


সপ্তাহ শেষে মূলত শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দু'এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সোম ও মঙ্গলবার মূলত উপকূলের ও উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বুধবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে ফের বৃষ্টির আশঙ্কা।


উত্তরবঙ্গে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এরপর দার্জিলিং পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গের সব জেলাতে।


আরও পড়ুন:  Bhangar: ভাঙড়ে তোলাবাজি? কলকাতা পুলিসকে এবার কাঠগড়ায় তুললেন তৃণমূল নেতাই!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)