নিজস্ব প্রতিবেদন: আবারও প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব। ফের রাজ্য সরকার ও পুলিসের বিরুদ্ধে টুইট আক্রমণ  রাজ্যপাল জগদীপ ধনখড়ের। এবার উচ্চপদস্থ এক আইপিএস অফিসারের পুরনো মামলার প্রসঙ্গ টেনে রাজ্য সরকারকে তোপ দাগলেন রাজ্যপাল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন  মাঝেরহাট ব্রিজের কাজ সময়ে শেষ করেনি রাজ্য, রেলের বক্তব্য হাতিয়ার মালব্যর


বৃহস্পতিবার, নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক রাজনীতিকরণ গণতন্ত্রের পক্ষে অত্যন্ত বিপজ্জনক। এ  ধরনের রাজনৈতিক আধিকারিকরা এমন একটি দল তৈরি করেন যাঁরা পুলিসের ক্ষমতা অপব্যবহার করে রাজনৈতিক কার্যসিদ্ধি করতে পারেন। এর প্রেক্ষিতে আধিকারিকের পদোন্নতি বিশেষভাবে লক্ষণীয়।" পুরনো এই মামলার তদন্তে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার ভূমিকা কী, টুইটে তাও জানতে চেয়েছেন ধনখড়। 



এদিন টুইটে রাজ্যপাল আরও বলেন, "এই আইপিএস-এর বিরুদ্ধে তদন্তের প্রেক্ষিতে এর আগেও আদালত জানিয়েছিল যে, তিনি পুলিসের ক্ষমতার অপব্যবহার করছেন। এ ক্ষেত্রে যেটা সন্দেহজনক, তাঁর বিরুদ্ধে কোনওরকম তথ্য দিতে অস্বীকার করছে সরকার। এ নিয়ে আবারও মুখ্যমন্ত্রীর কাছে বিস্তারিত তথ্য চাইছি।"


রাজ্যপাল এদিন পরপর তিনটি টুইটে রাজ্যের পুলিস–প্রশাসনকে একইভাবে আক্রমণ করে বলেছেন, "‌মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে আমলে বিভিন্ন নিয়ম ভাঙছে পুলিস, আইনের নিয়ম নিয়ে খেলছেন।'


যদিও এদিনই রাজ্যপালের টুইটের জবাব দেওয়া হয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে। স্পষ্ট জানানো হয়েছে , উচ্চপদস্থ এই আধিকারিকের বিরুদ্ধে কোনও ‌তদন্ত‌ই বাকি নেই। পাশাপাশি রাজ্যপালের নাম না করে এদিনেই স্বরাষ্ট্র দফতরের তরফে টুইট করে বলা হয়েছে, 'সরকারি কর্মকর্তাদের ভূমিকা ও দায়িত্ব নিয়ে বিভিন্ন মহল থেকে বারবার প্রশ্ন তোলা হচ্ছে। মনে রাখতে হবে, পশ্চিমবঙ্গ সরকার প্রশাসন চালানোর ক্ষেত্রে স্বচ্ছতা ও সততা নিয়ে বদ্ধপরিকর।'