নিজস্ব প্রতিবেদন: তৈরি হয়ে গিয়েছিল ভুয়ো আধার কার্ড, ভোটার আইডি। কিন্তু শেষরক্ষা হল না। জলপাইগুলির মানিকগঞ্জে ধরা পড়ে গেলেন ২ বাংলাদেশি নাগরিক। তাদের জেরা করে মিলল আরও ৪ বাংলাদেশির সন্ধান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার রাতে ২ জনকে মানিকগঞ্জ থানা এলাকায় ঘোরাঘুরি করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তারাই খবর দেন বিএসএফকে। সীমান্তরক্ষী বাহিনীই এসে তাদের গ্রেফতার করে। তাদের জেরা করে জানা যায় আরও ৪ বাংলাদেশি রয়েছে নিউ জলপাইগুড়ি স্টেশন এলাকায়।


ওই খবর পেয়েই বিএসএফের একটি টিম এনজেপি স্টেশন সংলগ্ন এলাকা থেকে আরও ৪ জনকে গ্রেফতার করে। পরে তাদের তুলে দেওয়া হয় কোতোয়ালি থানার হাতে। তাদের জেরা করে জানা গিয়েছে কাশ্মীরে আপেল বাগানে কাজ দেওয়ার জন্য তাদের নিয়ে যাওয়া হচ্ছিল কাশ্মীর। দালালকে প্রত্যেকে ৬ হাজার টাকা দিয়ে তারা ভারতে প্রবেশ করে। তাদের কাছ থেকে ভুয়ো আধার কার্ড ও ভোটার আইডি পাওয়া গিয়েছে।


ওই ঘটনায় ডিএসপি হেডকোয়ার্টার সমীর পাল বলেন, এরা সকলেই বাংলাদেশের ঠাকুরগঞ্জ জেলার বাসিন্দা। ধৃতদের কাছ থেকে নকল আধার কার্ড,প্যান কার্ড ,মোবাইল ফোন এবং ভারতীয় টাকা উদ্ধার হয়েছে। প্রাথমিক জেরায় এরা জানিয়েছে তারা কাশ্মীরে আপেল বাগানে কাজ করতে যাওয়ার জন্য ভারতীয় দালাল দের সাথে যোগাযোগ করে। তারাই তাদেরকে নিয়ে যাচ্ছিল। ধৃতদের আজ জলপাইগুড়ি আদালতে তুলে হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছে। যেই সমস্ত ভারতীয়রা এই চক্রের সাথে জড়িত তাদের চিহ্নিত করে গ্রেফতার করার প্রক্রিয়া শুরু হয়েছে।


আরও পড়ুন-একা রেখে চলে যায় 'সঙ্গী'রা! ভাদু খুনে ‘অন্তর্ঘাত’? উঠছে জোরালো প্রশ্ন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)