নিজস্ব প্রতিবেদন : পথ হারিয়ে ফেলেছিল অবলা ছোট্ট প্রাণীটা। পথ ভুলে লোকালয়ে ঢুকে পড়েছিল সে। ব্যস, তাতেই বাঁধল বিপদ। লোকালয়ে এসে গুরুতর আহত হয় প্রাণীটি। অবশেষে রক্তাক্ত অবস্থায় প্রাণীটিকে উদ্ধার করেন পবিত্র রায়। শুশ্রূষার পর সেটিকে বন দফতরের হাতে তুলে দেন। ঘটনাটি জলপাইগুড়ির ধূপগুড়ির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, রাতে ঘরে ঢুকেই স্বামী দেখেন, প্রেমিকের সঙ্গে 'ঘনিষ্ঠভাবে' শুয়ে স্ত্রী, তারপর...


প্রাণীটির নাম চাইনিজ ফ্রেট ব্যাজার। জঙ্গল থেকে লোকালয়ে এসে পড়েছিল সেটি। বৃহস্পতিবার রাতে বন্ধুদের সঙ্গে বাড়ি ফেরার সময় প্রাণীটি চোখে পড়ে ধূপগুড়ির গাদংয়ের বাসিন্দা পবিত্র রায়ের। বাড়ির কাছেই রাস্তার উপর পড়েছিল প্রাণীটি। অন্ধকারে কী একটা নড়াচড়া করছে দেখে সন্দেহ হয় তাঁর। কাছে যেতেই তিনি দেখেন, রক্তাক্ত অবস্থায় পড়ে আছে চাইনিজ ফ্রেট ব্যাজারটি। ভালুকছানার মতো দেখতে প্রাণীটি লম্বায় ১৬ ইঞ্চি মতো।


আরও পড়ুন, মোবাইলের স্ত্রিন ভরে উঠল 'রক্তে'! ভয়ঙ্কর গ্র্যানির খপ্পরে ৩ ছাত্র


পবিত্র রায় জানিয়েছেন, সম্ভবত বাইকের ধাক্কাতেই জখম হয় প্রাণীটি। প্রাণীটিকে তিনি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। তারপর রাতে জল ও খাবার খাইয়ে একটি ঝুড়ির মধ্যে রেখে দেন। সকালে ঝুড়ির ঢাকনা খুলতেই দেখা যায়, প্রাণীটি অনেকটা সুস্থ হয়ে উঠেছে। লাফালাফি করছে। এরপরই পন দফতরের হাতে প্রাণীটিকে তুলে দেন পবিত্র রায়।