নিজস্ব প্রতিবেদন: সোমবার সকালেই টুইট করে কেন্দ্রকে JEE-NEET পিছিয়ে দেওয়ার আবেদন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনই বিকেলে চিঠি লিখে পরীক্ষা স্থগিদের আবেদন জানান মুখ্যমন্ত্রী। কিন্তু ২৪ ঘণ্টা পার হতেই রাজ্য সরকারের হাতে এসে পৌঁছেছে ন্যাশনাল টেস্টিং অথরিটিরি চিঠি। সেখানে বলা হয়েছে এ বছরের JEE-NEET নিতে হবে ১ সেপ্টেম্বর থেকে। এনিয়ে ফের সচেষ্ট হলেন মমতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'কোনও কৃষক যেন বঞ্চিত না হন', বন্যা আশঙ্কায় সেচ ব্যবস্থায় নজরদারির নির্দেশ মুখ্যমন্ত্রী


উল্লেখ্য, JEE-NEET স্থগিদের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, করোনা পরিস্থিতি এখনই স্বাভাবিক হচ্ছে না। সময় লাগবে। তা বলে, পড়ুয়াদের ভবিষ্যত্ বিপদের মুখে ফেলে দেওয়া যায় না। 


এরকম এক অবস্থায় সরাসরি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করার অনুরোধ করলেন মমতা। প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, গত ২৪ তারিখে লেখা চিঠিতে আমি জানিয়েছিলাম, করোনার এই আবহে পরীক্ষা নিলে তা পরীক্ষার্থীদের জন্য অত্যন্ত ঝুঁকির কারণ হয়ে দাঁড়াবে। গত ১১ জুলাইও চিঠিতে একই কথা লিখেছিলাম। কিন্তু আজ ন্যাশনাল টেস্টিং অথরিটির কাছ থেকে একটি চিঠি পেয়েছি। সেথানে ১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে।


আরও পড়ুন-করোনার এই আবহে পরীক্ষা নেওয়া অন্য়ায়, NEET পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন গ্রেটা থুনবার্গ


পরীক্ষা নেওয়ার ব্যাপারে ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট একটি রায় দেওয়া ফলে কিছুটা বিপাকে পড়েছে কেন্দ্রও । কিন্তু মমতা তাঁর চিঠিতে লিখেছেন, জানি সুপ্রিম কোর্ট পরীক্ষা নেওয়ার কথা বলেছে। তারপরেও আপনার হস্তক্ষেপ চাইছি। পরীক্ষার্থীদের স্বাস্থ্যের কথা ভেবে সুপ্রিম কোর্টে JEE-NEET রায় পুনর্বিবেচেনার আবেদন করুক কেন্দ্র। বর্তমান পরিস্থিতির গুরুত্বের কথা ভেবে পরীক্ষা স্থগিদের ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নিন।