প্রসেনজিৎ মালাকার: মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এবার রেশন দুর্নীতিতে ধৃত মন্ত্রীর বোলপুর যোগ! ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীর ৬ কোটি টাকার বাংলোর খোঁজ মিলল শান্তিনিকেতনে। একদিকে ছিল পার্থর "অপা", যাকে কেন্দ্র করে নানান বিতর্ক হয়েছে। আর এবার শান্তিনিকেতন শহরে জ্যোতিপ্রিয় মল্লিকের ৬ কোটির বাংলো! যার নাম 'দোতারা'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টানা ২১ ঘণ্টা তল্লাশি চালানোর পর রেশন দুর্নীতিতে ক্লু মিলতেই প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে ইডি। গভীর রাতে গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয় মল্লিককে। ইডি সূত্রে খবর, রাত ২টো বেজে ৪০ মিনিটে গ্রেফতার করা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে। অ্যারেস্ট মেমোতে তেমনটাই উল্লেখ করা হয়েছে। মধ্যরাত ৩.২৫ মিনিটে তাকে নিয়ে আসা হয় সিজিও কমপ্লেক্স-এ। সিজিও ঢোকার সময় জ্যোতিপ্রিয় মল্লিক বলেন,'গভীর ষড়যন্ত্রের স্বীকার হলাম আমি। এটা শুধু বলে গেলাম আমি। ভারতীয় জনতা পার্টি খুব ভালো কাজ করেছেন।' স্বাভাবিকভাবেই প্রাক্তন খাদ্যমন্ত্রী গ্রেফতার হতেই তাঁর সম্পত্তি, টাকা-পয়সা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর তার মধ্যেই এবার খোঁজ মিলল শান্তিনিকেতনে জ্যোতিপ্রিয় মল্লিকের প্রায় ৬ কোটি টাকা মূল্যের বাংলো। ইতিমধ্যেই সেই বাংলো নিয়ে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। 


শান্তিনিকেতনের বুকে এই 'দোতারা' বাংলো দেখলে কার্যত চোখ ফেরানো অসম্ভব। এতটাই সুন্দর এই দোতলা বাংলো বাড়ি 'দোতারা'। বিশাল জায়গার উপর তৈরি হয়েছে এই বাংলো বাড়ি। সূত্রের খবর, আনুমানিক দেড় কোটি টাকা দিয়ে এই বাড়ি কিনেছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এলাকায় কান পাতলেই শোনা যায়, এই বাড়ি কেনার পর প্রায় ৮৫ লক্ষ টাকা খরচ করে বাংলো বাড়ি রং করেছিলেন মন্ত্রী। এখন সেই বাড়িরই বাজার মূল্য বেড়ে দাঁড়িয়েছে আনুমানিক ৬ কোটি টাকা। বোলপুরের এই বাংলো বাড়িটি জ্যোতিপ্ৰিয় মল্লিকের মেয়ে প্রিয়দর্শিনী মল্লিকের নামে রয়েছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার সাতসকালে ভোর ৬টা ১০ নাগাদ বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় ইডি। রেশন বণ্টন দুর্নীতিতে ধৃত বাকিবুর রহমানের সূত্র ধরেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় বাড়িতে হানা ইডির। সকাল ৬টা ১০ নাগাদ ৮ থেকে ১০ জনের ইডির আধিকারিকদের একটি দল জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের  BC 245 ও BC 244 দুটি বাড়িতেই হানা দেয়। 


সেই সময় জ্যোতিপ্রিয় মল্লিক বাড়িতে ছিলেন না। তবে কিছুক্ষণের মধ্যেই তিনি বাড়িতে আসেন। রেশন বণ্টন দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার করা হয়েছে চালকল মালিক বাকিবুর রহমানকে। আর বাকিবুর রহমানের গ্রেফতারির পর থেকেই রেশন বণ্টন দুর্নীতিতে বার বার উঠে এসেছে জ্যোতিপ্রিয়র নাম। শুধু মন্ত্রীর সল্টলেকের বাড়িতেই নয়, আমহার্স্ট স্ট্রিটে বনমন্ত্রীর পৈতৃক বাড়িতেও গতকাল হানা দেয় ইডি। টানা ২১ ঘণ্টা জেরা ও তল্লাশির পর এদিন গভীর রাতে শেষমেশ ইডির জালে জ্যোতিপ্রিয় মল্লিক। ইডি সূত্রে খবর, মন্ত্রীর বাড়ি থেকে বেশ কিছু নথি পেয়েছেন ইডি আধিকারিকেরা। গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিককে বাকিবুর রহমানের সঙ্গে বসিয়ে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করার সম্ভাবনাও প্রবল।


উল্লেখ্য,গতকাল জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্ত সহায়কের বাড়িতেও হানা দেয় ইডির টিম। নাগেরবাজারের স্বামী বিবেকানন্দ রোডে  'ভালোবাসা' অ্যাপার্টমেন্টের তৃতীয় তলে অমিত দে-র জোড়া ফ্ল্যাট 3FC ও 3BA-তে হানা দেয় এজেন্সি। পাশেই নাগেরবাজারে ভগবতী পার্কে 'পারুল' অ্যাপার্টমেন্টেও অমিত দে-র আরও একটি ফ্ল্যাট রয়েছে। যা কিনা তিনি বিক্রি করে দিয়েছেন। সেখানেও হানা দেয় ইডি।


আরও পড়ুন, Mamata Banerjee: 'বালু যদি মরে যায়, ইডি-বিজেপির বিরুদ্ধে এফআইআর করব', চরম হুঁশিয়ারি মমতার!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)