তারাপীঠ: কৌশিকী অমাবস্যায় বিশেষ পুজো উপলক্ষ্যে প্রচুর ভক্তের সমাগম হয়েছে বীরভূমের তারাপীঠে। পুজো উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাও করা হয়েছে  জোরদার। মন্দির চত্বরে লাগানো হয়েছে সিসিটিভি। নজরদারিতে ব্যবহার করা হচ্ছে ড্রোন ক্যামেরাও। মন্দির ছাড়াও, পুলিস বিভিন্ন এলাকায় নজরদারি চালাচ্ছে। থাকছে ৬টি ওয়াচ টাওয়ার। নিরাপত্তা নিশ্চিত করতে  সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে, এমনই দাবি প্রশাসনের। অবশ্যই জানুন- কৌশিকী অমাবস্যার তাৎপর্য 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মন্দির কমিটির নিজস্ব নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হয়েছে। কথিত আছে কৌশিকী অমাবস্যার দিন তারাপীঠ মহাশ্মশানের শ্বেতশিমূল বৃক্ষের তলায় সাধক বামাক্ষ্যাপা সাধনা করে সিদ্ধিলাভ করেছিলেন। ফলে ওই দিন 'মা তারা'র পুজো দিলে ও দ্বারকা নদীতে স্নান করলে পূণ্যলাভ হয়। সেই বিশ্বাসেই আজও ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এই দিনটিতে তারাপীঠে ছুটে আসেন। এবারও প্রচুর ভক্তের সমাগম হয়েছে তারাপীঠে। প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। 


উল্লেখ্য, মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, “আজ রাত ১ টা ৫২ তে শুরু সোমবার ১২ টা ১১ তে ছাড়বে  অমাবস্যা। থাকছে সোমবার রাত পর্যন্ত"।