অয়ন ঘোষাল: এলাকায় দিনের পর দিন প্রকাশ্য মাদক সেবন চলে। তারই প্রতিবাদ করেছিলেন বৃদ্ধা। তাতেই কাল হল। সেই প্রতিবাদী সম্ভ্রান্ত প্রৌঢ়াকে প্রথমে চোর অপবাদ দিয়ে কালিমালিপ্ত করার চেষ্টা করা হল। এমনকী তাতে কাজ না হওয়ায় প্রহার করল অভিযুক্ত দুই যুবক। লেক থানা এলাকার লেক গার্ডেন্সের অভিজাত মহল্লায় একটি ফ্ল্যাটের বাসিন্দা বছর পঞ্চাশের মহিলা। তার অভিযোগ, বুবাই হালদার নামে এলাকার এক যুবক, পান সিগারেট দোকান চালানোর অছিলায় ভিতরে ভিতরে গাঁজা-সহ অন্যান্য মাদকের ব্যবসা করে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Hookah Bar: 'হুক্কাবার থেকে পয়সা আসছে না, তাই বন্ধ', সরকারের নয়া নির্দেশিকা নিয়ে কটাক্ষ দিলীপের


সন্ধের পর তো বটেই, অভিজাত এলাকায় দিনের বেলাতেও ফাঁকা রাস্তায় বহু তরুণ ও যুবককে কোনো রাখঢাক না করেই মাদক সেবন করতে দেখা যায়। মাস তিনেক আগে (দুর্গাপুজোর আগে) তিনি এর প্রতিবাদ করেন, এবং গোটা বিষয়টি পুলিসকে (লেক থানায়) জানানোর হুঁশিয়ারি দেন। এর জেরে একাধিকবার তাকে ওই এলাকা দিয়ে যাতায়াত করার সময় কটূক্তিও শুনতে হয়। ঘটনা চরমে ওঠে ২৩ নভেম্বর।


সেদিন ফের এই ঘটনার প্রতিবাদ করেন বৃদ্ধা। বিকেলের পর বুবাইের দোকানের সামনে থেকে গাছের গায়ে বেঁধে রাখা একটি সাইকেল ভ্যান কোনোভাবে চুরি হয়ে যায়। সরাসরি বুবাই ও তার দলবল রাস্তা দিয়ে যাওয়ার সময় সেই ভ্যান চুরির অপবাদ দেয় এই প্রৌঢ়াকে। এরপর বুবাই হালদার, বুবাইয়ের স্ত্রী মানু হালদার, মানুর বোন, বুবাইয়ের ছেলে, বুবাইয়ের মা বুলবুলি এবং স্থানীয় যুবক বাপি, চিনু সহ প্রায় জনা দশেক অভিযুক্ত ঝাঁপিয়ে পড়ে তার ওপর। 


আরও পড়ুন, 'আগেও হুঙ্কার দিয়েছেন, কিছু যায় আসে না', অভিষেকের সভা নিয়ে দিলীপের 'ডোন্ট কেয়ার'


লেক থানার ভুমিকাও প্রশ্নাতীত নয়। থানার এক জন কর্তব্যরত পুলিসকর্মীকে নিজের ও দ্বাদশ শ্রেণিতে পড়া ছেলের নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করে। প্রৌঢ়া মৌখিকভাবে অক্টোবর মাসে গোটা বিষয়টি জানিয়ে ছিলেন বলে তার দাবি। সেই পুলিসকর্মী উল্টে বুবাই নস্করকে মহিলার নাম বলে দিয়েছে বলে অভিযোগ। এরপর ৩০ নভেম্বর লেক থানার নিষ্ক্রিয়তা নিয়ে কলকাতার পুলিস কমিশনারকে মেইল করেন প্রৌঢ়া। তবে এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)