মনোরঞ্জন মিশ্র: একঘেয়েমি কাটাতে একটু সবুজের ছোঁয়া পেতে ঠিক করেছেন পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে ঘুরতে যাবেন? খুবই ভালো সিদ্ধান্ত। তবে পাকাপাকি রাস্তায় পা রাখার আগে ভালো করে খোঁজ নিন। ঢোকা যাচ্ছে তো পুরুলিয়ায়? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bengal Weather Today: উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি, বুধবার বাড়বে দক্ষিণবঙ্গে


এই বর্ষায় পাহাড়ের রাস্তাঘাট কিন্তু ভালো নেই সেখানে। কোথাও নদী প্লাবন ডেকেছে, কোথাও রাস্তায় ধস, পথ অগম্য। এমনই একটি ধসের ঘটনা ঘটল বাঘমুন্ডির কাছেই। ভারী বৃষ্টির জেরে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়েই নামল ধস। ধসের কারণে রাস্তার উপর পাথর ও মাটি জমে গিয়েছে। যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। আতঙ্কে পাহাড়বাসী। উদ্বিগ্ন পর্যটকেরাও। 


আজ, রবিবার সাতসকালে পুরুলিয়ার অযোধ্যা পাহাড় থেকে বাঘমুন্ডি নামার পথে টুরগা জলপ্রপাতের সামনে পাহাড় ধসে যাওয়ায় রাস্তার একাংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে বলে জানা গিয়েছে। আসলে গতকাল, শনিবার বিকেল থেকে অবিরাম বৃষ্টি হচ্ছে সেখানে। এর কারণেই পাহাড়ের একাংশে নেমেছে ধস। রাস্তার উপর বড় আকারের পাথর ও চাঁই চাঁই মাটি জমে যাওয়ায় যানচলাচলও বন্ধ হয়ে পড়েছে।


আরও পড়ুন: এখানে রাস্তায় হাঁটতে-হাঁটতে বুনো শুয়োর বা হাতির সঙ্গে দেখা হয়ে যাওয়াটাই রীতি...


পর্যটকেরা উদ্বিগ্ন কারণ, অনেক পর্যটকই আজ রবিবার পুরুলিয়া থেকে বেরিয়ে কলকাতা বা যাঁর যে গন্তব্য সেখানে যাত্রা করবেন। উইকেন্ড শেষ। শুক্রবার রাত বা শনিবার সকাল থেকেই যে-ভিড়টি জমছিল পাহাড়তলির বনজঙ্গলে সেটি আজ, রবিবার বিকেল থেকেই অনেকটা হালকা হয়ে যাওয়ার কথা। আবার আজ থেকেই (কিংবা গতকাল শনিবার থেকেও শুরু হয়ে গিয়েছে হয়তো) নতুন করে এক প্রস্ত ট্যুরিস্ট পার্টি গিয়ে পৌঁছবেন পুরুলিয়ায়। কেননা সামনে ১৫ অগস্টের ছুটি। কিন্তু যাতাযাত মসৃণ না হলে সমস্ত পরিকল্পনাই ভেস্তে যাবে।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)