অরূপ বসাক: হাতির হামলায় ক্ষতিগ্রস্ত স্কুল এবং দোকান। খাবারের লোভে প্রাথমিক বিদ্যালয় সহ একটি মুদির দোকানে হামলা চালালো হাতি। দোকানের দেওয়াল ভেঙে সাবাড় করল মজুত চাল ও অন্যান্য খাদ্যদ্রব্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিদ্যালয়ের ক্লাস ঘরের দেওয়ালও গুঁড়িয়ে দেয় হাতিটি। ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার মেটেলি ব্লকের লাটাগুড়ি জঙ্গল সংলগ্ন ছাওয়াফেলিতে। এই ঘটনায় সমগ্র এলাকা জুড়ে তৈরি হয়েছে আতঙ্ক।


আরও পড়ুন: Exclusive | Dev: ভোটের মুখে জল্পনা উসকে ৩ পদ থেকে ইস্তফা দেবের...


ভোররাতে লাটাগুড়ি জঙ্গল থেকে একটি হাতি বেরিয়ে চলে আসে ছাওয়াফেলি এলাকায়। হাতিটি প্রথমে একটি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালায়। সেখানে গিয়ে বিদ্যালয়ের ক্লাস ঘরের দেওয়াল ভেঙে দেয়। স্থানীয় বাসিন্দারা চিৎকার শুরু করলে হাতিটি ফের জঙ্গলে ফিরে যায়।


এর আগেও ওই বিদ্যালয় এবং দোকানে একাধিকবার হামলা চালিয়েছিল হাতি। এই বিষয়ে ছাওয়াফেলি এসপি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সুদীপ গঙ্গোপাধ্যায় বলেন, ‘সকালে স্থানীয় বাসিন্দাদের মারফত বিদ্যালয়ে হাতির হামলার খবর পাই। এর আগেও বহুবার বিদ্যালয়ে হামলা চালিয়েছিল হাতি। এদিন একটি ঘরের দেওয়াল ভেঙে দেয় হাতিটি। বিষয়টি ব্লক প্রশাসনকে জানানো হবে’।


আরও পড়ুন: Jhargram: মাধ্যমিকের ব্যস্ততার সুযোগে বনভূমি থেকে মোরাম চুরি-পাচার!


গালামাল দোকানের মালিক পিংকু লাকড়া বলেন, ‘এই নিয়ে সাতবার দোকানে হামলা চালালো হাতি। দোকানের দেওয়াল ভেঙে দিয়ে প্রায় পাঁচ হাজার টাকার সামগ্রী নষ্ট করেছে হাতিটি। বিষয়টি বন দফতরকে জানানো হবে’।


হাতির হানা রুখতে বন দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বাসিন্দারা। বন দফতরের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ করার আশ্বাস দেওয়া হয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)