জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল ব্রিগেডের জনগর্জন সভা ছিল তৃণমূল নেতা অর্জুন সিংয়ের জন্য বিরাটা ধাক্কা। গতকাল ব্রিগেড থেকে লোকসভার ৪২ আসনের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। সেই তালিকায় নেই ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। দলের ওই সিদ্ধান্তে একইসঙ্গে ক্ষুব্ধ ও হতাশ অর্জুন সিং। গতকালই বলেছিলেন স্টেজে বসিয়ে রেখে এমনটা নাও করতে পারত দল। পরবর্তীতে অনুগামীদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন। তবে তালিকা ঘোষণার ২৪ ঘণ্টা পর কিছুটা ধাতস্থ অর্জুন সিং। আজ তাঁর কথা হয়েছে ফিরহাদ হাকিম ও ব্যারাকপুর কেন্দ্রের প্রার্থী পার্থ ভৌমিকের সঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'বিজেপি ছেড়ে আসাটা কিছুটা ভুল ছিল', টিকিট না পেয়ে সুর বদল অর্জুনের!


প্রার্থী না হতে পেরে এখন কী করবেন তা এখনও স্পষ্ট করে কিছু বলেননি অর্জুন সিং। তিনি বলেন, তাঁর ধারনা ছিল তাঁকে প্রার্থী করা হবে। তাই তিনি ব্রিগেডে গিয়েছিলেন। তবে বেলা ১১টা ৪৬ মিনিট নাগাদ জানাতে পারেন তাঁকে এবার প্রার্থী করা হচ্ছে না। আজ এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ২০২১ সালে বিজেপি ছেড়ে তৃণমূলে আসার সিদ্ধান্তে কিছুটা ভুল ছিল। প্রার্থী ঘোষণার পর পার্থ ভৌমিকের পাশাপাশি ফিরহাদ হাকিমের সঙ্গে তাঁর কথা হয়েছে। কিন্তু গতকাল থেকে এখনওপর্যন্ত কোনও বিজেপি নেতার সঙ্গে কথা হয়েছে কিনা তা তিনি স্পষ্ট করেননি। পাশাপাশি অর্জুন স্পষ্ট করে দেন নির্দল হয়ে লোকসভায় লড়াই করার কোনও প্রশ্নই নেই।


এদিকে, গতকাল শুভেন্দু অধিকারীর একটি মন্তব্যে নতুন জল্পনা শুরু হয়েছে। গতকাল তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে ২ সাংসদ বিজেপির পক্ষে ভোট দিয়েছিলেন। তাদের মধ্যে একজন ছিলেন অর্জুন সিং। আজ এনিয়ে অর্জুন সিংকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এনিয়ে কোনও কথা এই মুহূর্তে বলবেন না। অর্থাত্ শুভেন্দুর দাবি অস্বীকারও করলেন না আবার স্বীকারও করে নিলেন না। এদিন সাংবাদিক সম্মেলনে অর্জুন সিং আরও বলেন, যে সিটিং এমপি তাঁর কাছে প্রার্থী পার্থ ভৌমিক আসবেন এটাই স্বাভাবিক। আমরা চা খাব। টিকিট না পাওয়াটা আমার জন্য দুঃখজনক ঘটনা। কাকে দোষ দেব, আমরা দুর্ভাগ্য।


অর্জুন সিং-সহ যারা টিকিট পেলেন না তাদের সম্মানজনক কোনও পদ দেওয়া হবে তা গতকালই মঞ্চ থেকে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে পার্থ ভৌমিক বলেন, দল আমাকে বিগত দিনগুলিতে যা যা করতে বলেছে তা নীরবে পালন করার চেষ্টা করছি। এবারও যে দায়িত্ব দিয়েছে তা পালন করার চেষ্টা করব। আগে অর্জুন এমপি ছিল। আমি বিধায়ক ও মন্ত্রী ছিলাম। আজ আমাকে এমপি পদে দাঁড় করানো হয়েছে। ওকে নিশ্চয় কোনও সম্মানজনক পদ দেওয়া হবে। দলনেত্রী নিজেই সেই খথা বলেছেন।


অর্জুন সিংয়ের টিকিট না পাওয়া নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, তৃণমূল কংগ্রেস এরকম অনেক নেতানেত্রীকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে রেখে দিয়েছে। এদের মধ্যে ছিলেন সুনীল মণ্ডল, সায়ন্তিকা, অর্জুন সিং। প্রচুর লোককে এরকম মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে রাখা হয়েছিল। এমনকি অর্জুন সিং ও সুনীল মণ্ডলকে সভায় নিয়ে যাওয়া হয়েছিল এই বলে যে তোমাদের প্রার্থী করা হবে। তারপর মঞ্চে বসিয়ে তাদের অপমান করা হয়। তৃণমূল কংগ্রেসে আগামীদিন আরও ভাঙ্গন আসন্ন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)