অয়ন ঘোষাল: বুধবার সরস্বতী পুজোর দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের আট থেকে দশ জেলায়। বুধবার ও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই এই পর্বে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হবে উত্তরবঙ্গের সব জেলাতেই। মালদা ও দিনাজপুরে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন না নওয়াজ বা বিলাওয়াল, এবার তাহলে বাঘের পিঠ সওয়ার কে?
 
আগামী ১৭ই ফেব্রুয়ারি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে । পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খন্ড পর্যন্ত একটি অক্ষরেখা তৈরি হয়েছে। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। বিহার ও ঝাড়খন্ড লাগোয়া জেলাগুলিতে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। থাকছে বজ্রপাতের আশঙ্কা এবং দমকা ঝোড়ো হাওয়া।


কবে কোন জেলায় বৃষ্টি


১৪ ফেব্রুয়ারি: বুধবার


বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের সব জেলাতেই। কলকাতাতে ও হালকা মাঝারি বৃষ্টির সতর্কতা। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া।
বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা আট জেলায়।


১৫ ফেব্রুয়ারি: বৃহস্পতিবার


কলকাতা সহ সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।


শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে।


উত্তরবঙ্গে


বাড়বে তাপমাত্রা। কমবে শীতের আমেজ। আগামী দু-তিন দিনে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।


বৃষ্টির সম্ভাবনা কবে কেমন


১৪ ফেব্রুয়ারি: বুধবার


বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা মালদা  উত্তর ও  দক্ষিণ দিনাজপুরে।


বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে।


১৫ ফেব্রুয়ারি:বৃহস্পতিবার


হালকা বৃষ্টির সম্ভাবনা মালদা  উত্তর ও  দক্ষিণ দিনাজপুরে।


কলকাতা


বুধবার সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইন্সদের দিন থাকবে মেঘলা আকাশ । সন্ধে ও রাতের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা। পরের দিন বৃহস্পতিবার হালকা মাঝারি বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন।


কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৪ থেকে ৯৪ শতাংশ।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)