জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল দুটি ঘূর্ণাবর্ত একসঙ্গে হয়ে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ওই নিম্নচাপের বর্তমান অবস্থান পশ্চিম মধ্য বঙ্গোপসাগর লাগোয়া দক্ষিণ-ওড়িষা উপকূল এবং উত্তর অন্ধ্র উপকূলে। এর অভিমুখ দক্ষিণ-পশ্চিম দিকে। এই সিস্টেমটির জন্য দক্ষিণবঙ্গে আগামিকাল ও পরশু বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ২৭ ও ২৮ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ একটু বাড়বে দক্ষিণবঙ্গে। ২৯ ও ৩০ তারিখ ও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভারতে ধর্মনিরপেক্ষতা আমদানি করেছেন এক ভীতু প্রধানমন্ত্রী! সেকুলার বিষয়টা আসলে বিদেশি: রাজ্যপাল


উত্তরবঙ্গে আজকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে সব জেলায়। ২৫, ২৬ ও ২৭ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ খানিকটা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ২৮, ২৯ ও ৩০ তারিখ ও বৃষ্টিপাত বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে।


পশ্চিমবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। কিছু জেলায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে যেমন মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনা। ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা দার্জিলিং এবং কালিংপং।


আগামিকাল বঙ্গের সব জেলাতেই বৃষ্টি চলবে এবং ভারী বৃষ্টির সম্ভাবনা দুই বর্ধমান বীরভূম পূর্ব মেদিনীপুর নদীয়া দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, হুগলি, দার্জিলিং,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়। কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আগামী ৪-৫ দিন।


আগামী ২৬ তারিখ উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি। এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের সবকটি জেলা এবং উপকূলের জেলাগুলিতে ঝড় বৃষ্টি জারি থাকবে। ২৭ তারিখ দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি এবং কোচবিহারে ও ভারী বৃষ্টির সম্ভাবনা। আজ থেকে কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি কমতে থাকবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)