Bengal election 2021 Live: খেলা শেষ হবে এবার, বিকাশ আরম্ভ হবে: Modi

Sun, 21 Mar 2021-4:26 pm,

Latest Updates

  • বিজেপি স্কিম নিয়ে চলে। টিএমসি চলে স্ক্যামে। স্কিম যে সরকারের হোক, টিএসটি স্ক্যামের জন্য কোনও না কোনও উপায় বের করে নেন। টিএমসির মন্ত্র, যেখানে স্কিম, সেখানে স্ক্যাম। যে স্কিমগুলি রাজ্য সরকারের মাধ্যমে হত, সেগুলিতে স্ক্যাম করেছে। আয়ুষ্মান ভারত ও পিএম কিসান যোজনায় স্ক্যাম করতে পারবে না, তাই লাগু করেনি। ৮ দফায় তৃণমূলের স্ক্যামের হিসাব করবেন বাংলার মানুষ। দেশের কৃষকদের ব্যাঙ্কে ১৪ হাজার টাকা জমা হয়েছে। বাংলার কৃষকরা বঞ্চিত থেকেছেন। প্রতিটা কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে দেওয়া হবে। টিএমসির একটাই কাজ, স্ক্যামের সুযোগ না থাকলে স্কিম হাতে নেয় না। এখন দিদি বলছেন, ইভিএম নিয়ে প্রশ্ন তুলছেন। ১০ বছর যে ইভিএম ওনাকে ক্ষমতা দিয়েছে, সেই ইভিএমে শঙ্কা ওঁর। দিদি আপনি পরাজয় দেখতে পাচ্ছে। ভয় পাবেন না। নিঃসংশয় হয়ে ভোট দিন। পদ্মে দেওয়া একটা একটা ভোট দিদির পাপের সাজা। এবার 'জোর সে ছাপ কমল ছাপ।' এবার আসল পরিবর্তন। এবার আসছে বিজেপি। এবার বিজেপি। এবার নিশ্চয়ই আসছে বিজেপি। 

  • বিষ্ণুপুরের সিল্ক শাড়ি, বালুচরি শাড়ি রয়েছে। পর্যটনের সুযোগও রয়েছে। এখানকার কুটির ও ক্ষুদ্র শিল্পকে ধ্বংস করে রেখে দিয়েছে। এখানকার প্রতিভাদের এগিয়ে যেতে হবে। আত্মনির্ভর ভারত অভিযানের আওতায় টেরাকোটার পুতুল দুনিয়ায় জনপ্রিয় হতে পারে।    

  • প্রথমবারের ভোটারদের বলব, সোনার বাংলার স্বপ্ন সত্যি করার জন্য ভোটদান করুন। আগের প্রজন্মদের মূল্যবান সময় নষ্ট করেছে কংগ্রেস, বাম ও তৃণমূল। আপনাদের ভবিষ্যৎকে ধ্বংস করতে দেব না। বাংলার প্রতিভারা পালাতে বাধ্য হয়েছে। উন্নয়ন করতে পারেনি বাংলা। এখন থেকে আগামী ২৫ বছর পর দেশ স্বাধীনতার ১০০ বছর উদযাপন করবে। দুর্নীতি থেকে মুক্তি ও উন্নয়নকে অগ্রাধিকার দেওয়ার জন্য বিজেপির সরকার দরকার। নতুন শিক্ষা নীতি লাগু করা হবে। স্থানীয় ভাষায় ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিংয়ের পড়াশুনো করতে পারবেন।        

  • আপনাদের হয়ে যত দিদিকে প্রশ্ন করি তত রেগে যান উনি। এখন বলছেন, আমার চেহারা পছন্দ নয়। আরে দিদি, গণতন্ত্রের চেহারা নয়, জনতার জন্য কাজই দেখা হয়। আমার চেহারা আপনাকে দেখতে হবে না। বাংলার বেটিদের চেহারা অনেক দিন মনে থাকবে আপনার। এই চন্দনা দির চেহারা ভুলতে পারবেন না। চন্দনাজি শালতোড়া আসন থেকে বিজেপি প্রার্থী নন বরং পশ্চিমবঙ্গে আকাঙ্ক্ষার প্রতীক। বিকাশের প্রতীক। আপনারা বঞ্চিত রেখেছন। এই চেহারা ওই শ্রমিকদের চেহারা। যাদের পাকা ঘর, চাল ও তাঁদের অধিকারে ডাকাতি করেছে তৃণমূলের তোলাবাজরা। এই চেহারাগুলি গরিবদের ন্যায় দেবে। এটাই আসল পরিবর্তন চেহারা। এরা সোনার বাংলার কারিগর। অভিজ্ঞদের সঙ্গে নতুনদের সুযোগ দিয়েছে। যুবা ও অভিজ্ঞতায় ডবল ইঞ্জিন সরকার তৈরি হবে।

  • ১০ বছরে দিদি ও তাঁর সরকার কী খেলা খেলেছেন, সেটা এখানকার মানুষ জানেন। দিদির খেলায় শহিদ হয়েছন অনেকে। টিএমসি নেতা মালামাল হয়েছেন। বড় বড় গাড়ি, বড় বড় বাড়ি, কার পয়সায় কেনা হয়েছে দিদি? এটা গরিবের পয়সা? এই পয়সা ফেরাতে হবে। দিদি যাচ্ছে। দিদি যাচ্ছে। 

  • আরে দিদি, ও দিদি, আপনি যা ইচ্ছে করবেন, কেউ প্রশ্ন করবে না। কোটি টাকা পাঠিয়েছি আমরা। কিন্তু এখানকার মা-বোনেদের জলের জন্য অপেক্ষা করছে? এখানে সেচব্যবস্থা নেই কেন? চাকরি, ব্যবসা ও বিনিয়োগ কোথায় দিদি? ১০ বছরে ফাঁকা ঘোষণা করেছেন খালি। বাস্তবে কোনও প্রতিফলন ঘটেনি। আপনি বলছেন, খেলা হবে। ১০ বছর বাংলার ভাগ্যের সঙ্গে খেলে আপনার মন ভরেনি! খেলা হবে বলছেন। পশ্চিমবঙ্গ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে, খেলা শেষ হবে এবার। বিকাশ আরম্ভ হবে। 

  • দিদির লোকেরা দেওয়ালে ছবি আঁকছে। আমার মাথায় দিদি পা রাখছেন। আমার মাথা দিয়ে ফুটবল খেলছে। বাংলার মহান সংস্কারের অপমান কেন করছেন দিদি? এই ভূমি দেশকে শক্তি দিয়েছে। বাঁকুড়া থেকে দিদিকে কয়েকটা সাফ কথা বলতে চাই, আমি নিজের শির দেশের ১৩০কোটি নাগরিকের সেবার ঝুঁকিয়ে রাখি। আমাকে ও আমার দলকে বাংলার সুপুত্র শ্যামাপ্রসাদ মুখার্জি এই সংস্কারই দিয়েছেন। দিদি আপনি আমার মাথায় পা রাখতে পারেন, লাথিও মারতে পারেন। কান খুলে শুনে রাখুন দিদি, বাংলার উন্নয়ন, লোকেদের স্বপ্নে ও গরিব ভাইবোনেদের লাথি মারতে দেব না। 

  • বিজেপির আসলে মায়ের পুজো হবে। মাথায় তিলক হবে। মানুষ ফিরে সম্মান পাবেন। বাঁকুড়ায় এসেছি রামপাড়া ভাইবোনদের রাম-রাম করব। রামপাড়ার চর্চা গোটা দেশে। রামপাড়ায় রাম ডাক দিলে সব ঘর থেকে রাম বেরোবেন। এটা শুধু রামপাড়ার নয়, বনবাসী সমাজেও। প্রভু রামের সঙ্গে বনবাসী সমাজের একাত্মতা রয়েছে। বনবাসের সময় বনবাসীরা রামের সঙ্গী ছিলেন। সঙ্কটমোচন করেছেন তাঁরা। দিদি ওদের সঙ্গে কী কী করে, সেটা ভাবুন। অন্য কাউকে খুশি করার জন্য। তোষণ ও ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য কী হয়েছেন আপনি! আপনার আসল চেহারা ১০ বছর আগে দেখিয়ে দিতেন, তাহলে কখনও আপনার সরকার বাংলায় তৈরি হত না।

  • বাংলার মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, ২ মে দিদি যাচ্ছে। আসল পরিবর্তন আসছে। আসল পরিবর্তন বাংলার বিকাশের জন্য। গৌরব বাড়ানোর জন্য। আসল পরিবর্তন গরিবের সমস্যা দূর করে এমন সরকার গঠন। আসল পরিবর্তন হবে যখন গরিবের কাছে এক টাকাও পৌঁছে দিতে হবে। দুর্নীতিগ্রস্ত ও তোলাবাজদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে। দিদি। ও দিদি। দুর্নীতির খেলা চলবে না।

     

  • লালমাটির দেশ বাঁকুড়া। এই মাটিকে প্রণাম করি। ব্রিগেডের সঙ্গে প্রতিযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছেন আপনারা। রোড শো করতে হল কারণ এত লোকে ওখানেও দাঁড়িয়ে আছেন। মা-বোনেদের প্রণাম করি। মা সারদা ভূমি। সিধু, কানহু মুর্মুর মতো অনেকে মাতৃভূমির জন্য জীবনমরণ লড়াই করেছেন। মাথানত করে এই পবিত্র মাটিকে প্রণাম করছি। লোকসভা ভোটের সময় আশীর্বাদ চাইতে এসেছিলাম, বাঁকুড়ায় দিদি কী কী করেছেন! সব রাস্তা বন্ধ করে দিয়েছিলেন। চেয়ার না পাওয়া যায় সেজন্য পুলিসকে নিয়োগ করেছিলেন। ভয় দেখানোর জন্য কী না করেছেন দিদি! বাঁকুড়ার মানুষদের প্রশংসা করব, দিদির এত কিছুর পর নির্বাচনের দিন পদ্ম প্রতীকে ভোট দিয়েছিলেন। আজ আবার আপনারা ভিড় করে এসেছেন।      

    বাঁকুড়ার জনসভায় ভাষণ শুরু করলেন নরেন্দ্র মোদী

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link