Mahalaya on OTT Platform: প্রথমবার ওটিটিতে 'মহিষাসুরমর্দিনী', মা দুর্গার বেশে রাজনন্দিনী...

Mahalaya on OTT Platform: রেডিও, টিভি-কে পিছনে ফেলে 'শারদপ্রাতে' দর্শকের ঘরে এবার ওটিটি প্ল্যাটফর্ম। ওটিটি প্ল্যাটফর্মে ওয়েব সিরিজের আকারে দেখা যাবে মহিষাসুরমর্দিনীর অনুষ্ঠান। ২রা অক্টোবর অর্থাৎ মহালয়ার সকালেই মুক্তি পাবে এই মহিষাসুরমর্দিনী ওয়ের সিরিজ।

Updated By: Oct 1, 2024, 05:14 PM IST
Mahalaya on OTT Platform: প্রথমবার ওটিটিতে 'মহিষাসুরমর্দিনী', মা দুর্গার বেশে রাজনন্দিনী...
মহামায়ার রূপে আছেন রাজনন্দিনী পাল (Rajnandini Paul)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহালয়া মানেই দেবীপক্ষের সূচনা। আর সেই শারদপ্রাতে বিভিন্ন চ্যানেলে দেখানো হয় একাধিক মহিষাসুরমর্দিনী অনুষ্ঠান। ওয়েব প্ল্যাটফর্মেও দেখা যাবে। এবারে দেবী দুর্গা রূপে দেখা যাবে কোয়েল মল্লিক, শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও রাজনন্দিনী পালকে। আর সান বাংলার ‘মহিষাসুরমর্দিনী’তে মহামায়া রূপে দেখা যাবে ইউটিউবার তথা নৃত্যশিল্পী পায়েল বসাককে। 

আরও পড়ুন-  Payel Basak: নামী-দামি অভিনেত্রী নন, এবার জনপ্রিয় চ্যানেলের 'মহিষাসুরমর্দিনী' ইউটিউবার পায়েল...

মহালয়া নিয়ে বাঙালির আবেগ কোনও দিন-ই কম নয়, প্রত্যেক বাঙালি ছোটবেলা থেকেই পরিচিত রেডিও-তে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানের সঙ্গে, এখনও ঘরে ঘরে 'আশ্বিনের শারদপ্রাতে' দিয়েই শুরু হয় মহালয়ার সকাল। রেডিও-র পরেই বাঙালি-র চোখ থাকে টেলিভিশন পর্দার মহালয়ায়। মহালয়ার মাস খানেক আগে থেকেই চলে নানান জল্পনা-কল্পনা, কোন চ্যানেলে কে দুর্গা সাজছেন, কেমন হবে তাদের সাজপোশাক.. এসব নিয়ে।

আরও পড়ুন-  Srabanti Chatterjee: এবারের পুজোয় একাই হিট শ্রাবন্তী! নতুন গানের ফার্স্ট লুকে নজরকাড়া নায়িকা...

মহালয়ায় মহিষাসুরমর্দিনীর অনুষ্ঠান রেডিও-তে শোনা থেকে টিভি-তে দেখা অবধি বাঙালিরা অভ্যস্ত হলেও, এই প্রথমবার মহালয়ার অনুষ্ঠানে এক নতুন মোড় এনেছে হইচই (Hoichoi)। এবার ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে মহিষাসুরমর্দিনীর অনুষ্ঠান। ওটিটি প্ল্যাটফর্ম মানেই ওয়েব সিরিজ, সিনেমার সম্ভার কিন্তু এবার ২রা অক্টোবর অর্থাৎ মহালয়ার সকালেই দেখা যাবে এই মহিষাসুরমর্দিনী ওয়ের সিরিজ। এই সিরিজের পরিচালকের ভূমিকায় আছেন সায়ন্তন মুখোপাধ্যায় (Sayantan Mukherjee),দুর্গা বা মহামায়ার রূপে আছেন রাজনন্দিনী পাল (Rajnandini Paul)। যদিও আগেই প্রকাশ্যে এসেছে দুর্গারূপে রাজনন্দিনীর সেই লুক।

আরও পড়ুন-  Rajinikanth Hospitalised: হাসপাতালে রজনীকান্ত, মঙ্গলেই একগুচ্ছ পরীক্ষা! অস্ত্রোপচার করতে হবে থালাইভার?

এই ওয়েব সিরিজে আদি শক্তি মহামায়ার যে অনন্ত পৌরাণিক গল্প, তাকেই তুলে ধরা হবে নতুন মোড়কে। জনগণ প্রতিনিয়ত মা দুর্গার মধ্যে নারীশক্তির যে উদযাপন করে সেই গল্পকেই ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে ওটিটিতে। তবে বাকি অনুষ্ঠানের মতো কেবল মহিষাসুরমর্দিনী নয়, এই সিরিজে সতীর পৌরাণিক গল্প ও অন্যান্য একাধিক পৌরাণিক গল্প ও চরিত্রকে তুলে ধরা হবে। 

আরও পড়ুন-  Govinda: গুলিবিদ্ধ গোবিন্দা! গুলি ছিটকে লাগে অভিনেতার শরীরে, ভর্তি হাসপাতালে...

নতুন প্রজন্ম বা জেন-জি ওয়েব সিরিজ দেখতে পছন্দ করে, সেই গল্প রহস্য-রোমাঞ্চ হোক বা সামাজিক, ওয়েব সিরিজের মোড়কে অনেক রকম গল্পই দেখে তারা। বর্তমানে যখন তারা আগ্রহ হারাচ্ছে টিভির পর্দা থেকে, তখন ওয়েব সিরিজ বানিয়ে নতুন প্রজন্ম-কে মহিষাসুরমর্দিনী-র গল্প সম্পর্কে জানানোর জন্যই এমন ভাবনা নির্মাতাদের। অনেকের মতে বোকাবাক্স থেকে দূরে সরে গেলেও বাঙালির মোবাইলে, হাতের মুঠোয় মহালয়া পৌঁছে যাওয়ায় এ ধরনের পৌরাণিক কাহিনী দেখার জন্য দর্শকের আগ্রহ আরও বাড়বে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.