Bengal News LIVE Update: নবান্ন, যাদুঘর, রাজভবন উড়িয়ে দেওয়ার হুমকি ই-মেল, IP অ্যাড্রেস খতিয়ে দেখছে পুলিস

Tue, 30 Apr 2024-4:42 pm,

Bengal News LIVE Update দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • নবান্ন, যাদুঘর, রাজভবন-সহ কলকাতার বেশ কয়েকটি জায়গা উড়িয়ে দেওয়ার হুমকি ই-মেল এসেছে। একই ইমেল আইডি থেকে বেশ কয়েকটি ইমেল এসেছে। ইতিমধ্যেই আইপি অ্যাড্রেস খতিয়ে দেখছে পুলিস। দেশের অন্যান্য জায়গাতেও নাশকতার হুমকি দিয়ে বিভিন্ন সরকারি জায়গায় ইমেল। 

  • বিজেপি প্রার্থী দেবাশীষ ধরের মামলা ফেরাল সুপ্রিম কোর্ট। বিচারপতি সূর্যকান্তের বেঞ্চ ফিরিয়ে দিল মামলা। কমিশনের কাছে আবেদন করার পরামর্শ সর্বোচ্চ আদালতের। সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, আপনি সময় মতো 'নো ডিউস' সার্টিফিকেটের জন্য আবেদন জানাননি ! মনোনয়নপত্র বাতিলের মুহূর্তে আবেদন জানিয়েছেন। আপনি তো সাধারণ মানুষ নন, আইপিএস। নিয়ম কানুন জানার কথা ছিল। এক্ষেত্রে নির্বাচনী আধিকারিক এবং নির্বাচন কমিশনের সিদ্ধান্তই গ্রাহ্য হবে। আদালতের কিছু করার নেই। আপনার মনোনয়ন বৈধ বলে রায় দিলে এমন বহু প্রার্থী আদালতে ভিড় করবেন। গতকাল প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে আবেদনের উল্লেখ করেছিলেন দেবাশীষ ধরের আইনজীবী। আজ বিচারপতি সূর্য কান্তের বেঞ্চে শুনানি হয়।

  • গরম বেশি মাত্রায় পড়েছে। তার মধ্যে ভোট চলছে তো চলছেই। ৩ মাস ধরে ভোট চলছে। মালদহে প্রচারে এসে মমতার তোপ কমিশনকে।

  • সারদা মঠ ও মিশনের অধ্যক্ষার জীবনাবসান। সারদা মঠ ও মিশনের অধ্যক্ষা আনন্দপ্রাণা প্রব্রাজিকার জীবনাবসান হল। মঠের পঞ্চম অধ্যক্ষ ছিলেন আনন্দপ্রাণা প্রব্রাজিকা মাতাজি। দক্ষিণেশ্বরের মঠেই প্রয়াত হন প্রবীণা এই সন্ন্যাসিনী। অসুস্থ ছিলেন। বয়স হয়েছিল ৯৭ বছর। আজ, মঙ্গলবার সকাল ৯টা ৫৪ মিনিটে প্রয়াত হন মাতাজি। আজ বিকেল ৪টে থেকে মঠেই শেষ শ্রদ্ধা জ্ঞাপনের ব্যবস্থা। 

  • বহরমপুরের সভায় বক্তব্য রাখছেন উত্তর প্রদেশের মপখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

  • রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা একদিনের কলকাতা সফর সেরে রাচির উদ্দেশ্যে রওনা দিলেন, নির্বাচনের আগে বিভিন্ন জায়গা থেকে বন্দুক বোম উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন যেভাবে পশ্চিমবঙ্গের সরকার সাধারণ মানুষের উপর অত্যাচার করছে সাধারণ মানুষই তার জবাব দেবে, এই নির্বাচনে সাধারণ মানুষ তার জবাব দেবে,  এ রাজ্যে ৩৫ এর  বেশি আসন পাবে বিজেপি।

  • ভোটের মুখে বঙ্গে হাইভোল্টেজ প্রচার। আজ রাজ্যে প্রচারে আসছেন যোগী আদিত্যনাথ। সুরেন্দ্র সিংহ আলুওয়ালিয়ার হয়ে জনসভা যোগীর। বীরভূমে দেবতনু ভট্টাচার্যের হয়ে প্রচারে যাবেন যোগী। দুই কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এবং ভি মুরলীধরনও আসছেন। 

  • আন্তর্জাতিক বিমানের ককপিট লেজার লাইটের আলো ঝলসে উঠলো। তাতেই দিক নির্ণয়ের বিপত্তি পাইলটের। ঢাকা থেকে কলকাতা গামী ইন্ডিগোর বিমান ৬ই ১১০৬। গতকাল সন্ধ্যে সাড়ে সাতটায় ১৮১ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে নিরাপদে অবতরণ।এ য়ারপোর্ট  সংলগ্ন অঞ্চলে সারফি লাইট ব্যবহার করার জন্যই এই সমস্যা হচ্ছে। পাইলট বিমান সংস্থাকে জানায় ,সংশ্লিষ্ট বিমান সংস্থা NSCBI থানায়  অভিযোগ করে পরবর্তী সময়ে মধ্যমগ্রাম থানায় অভিযোগ হয়।

  • আজ একটিমাত্র প্রচারসভা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। মথুরাপুর লোকসভা কেন্দ্রের পাথরপ্রতিমা বিধানসভায় সভা করবেন তিনি। এই কেন্দ্রে যুবনেতা বাপি হালদারকে প্রার্থী করেছে তৃণমূল। ২০০৯ সালে পুনর্বিন্যাসের পর মথুরাপুর লোকসভায় পর পর তিন বার জয়ী হয়েছিলেন চৌধুরী মোহন জাটুয়া। বয়সজনিত কারণে এ বার আর তিনি প্রার্থী হননি। তাঁর জায়গায় যুবনেতা বাপিকে প্রার্থী করে আবারও জয়ের সমীকরণ তৈরি করতে চাইছে তৃণমূল। সেই সমীকরণে শান দিতেই পাথরপ্রতিমায় সভা অভিষেকের।

  • আজ মালদহে মমতা। প্রথম সভা হরিশ্চন্দ্রপুরে। পরে জনসভা মালদহে। ইংরেজবাজারে রোড শো করবেন তৃণমূল নেত্রী। পাথর প্রতিমায় আজ অভিষেক। রবিবারের পর আজ আবার মালদহে ভোটপ্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুনর্বিন্যাসের পরে মালদহ উত্তর এবং দক্ষিণ আসনে কোনও দিন জয়ের স্বাদ পায়নি তৃণমূল। এ বার এই দুই আসনেই জয় চাইছেন মমতা। তাই আজ মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারসভা করবেন তিনি। ওই সভা শেষ করে তিনি যাবেন মালদহ দক্ষিণ কেন্দ্রে। সেখানে তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রাইহানের সমর্থনে একটি রোড-শো করবেন মমতা।

  • ভোটপ্রচারে আজ বাংলায় যোগী আদিত্যনাথ। একদিনে তিন সভা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর। প্রথম সভা বহরমপুরে। পরে সভা সিউড়ি, রানিগঞ্জে। যোগীর বার্তার দিকে তাকিয়ে সবমহল। তৃতীয় দফা ভোটের আগে আজ বঙ্গে অমিত শাহ। মেমারিতে সভা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। এসএসসি মামলার রায় থেকে শুরু করে সন্দেশখালি। আজ কী বার্তা দেবেন শাহ? নজর রাজনৈতিকমহলের। 

  • গণ্ডগোল থামাতে গিয়ে  বাগনানের তৃণমূল বিধায়ক অরুণাভ সেনের উপর চড়াও। দুষ্কৃতীদের রডের আঘাতে মাথা ফাটল বিধায়কের দেহরক্ষী। বিধায়ককে বাঁচাতে গিয়ে দেহরক্ষীর আঘাত চোখেও। বেসরকারি নার্সিংহোমে ICU-তে ভর্তি দেহরক্ষী। ঘটনায় আহত এগারোজন, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি পুলিসের। ঘটনাটি ঘটেছে রাতে বাগনান থানার কলেজ মোড়ে। বাঁশ লাঠি নিয়ে চড়াও হয় বিধায়কের উপর। বিধায়ককে বাঁচাতে গেলে দেহরক্ষীকে বেধড়ক মারধর। ঘটনার তদন্ত শুরু করছে বাগনান থানার পুলিস। 

  • ২০১৭ সালে জলপাইগুড়ি জেলার মাল ব্লকের সহেলি চা বাগানে মিলিটারি বেস ক্যাম্পের মর্টার বিস্ফোরণ হয়। সেই ঘটনায় কয়েকজনের মৃত্যু ও বেশ কয়েক আহত হয়। সেই ঘটনায় আহত সুসন্তা ওরাঁও এর চোখ দুই নষ্ট হয়। সঠিক চিকিৎসা না পাওয়ায় শরীরের বিভিন্ন জায়গায় ক্ষতের সমস্যা রয়েছে। ৭ বছর পর আজও শারিরীক সমস্যায় ভুগতে হচ্ছে। এই খবর পেয়ে এগিয়ে আসলেন শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী। হাসপাতালে চিকিৎসকেরা দ্রুত মেডিকেল বোর্ড তৈরি করে সোমবার বিকেল নাগাদ ওই আদিবাসী তরুণীকে নিজেই জলপাইগুড়ি মেডিক্যাল কলেজে ভর্তি করালেন। পাশাপাশি চিকিৎসার দায়ভার নেন।

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link