Bengal News LIVE Update: সিমলা স্ট্রিটে অভিষেক, জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপন স্বামীজিকে

Fri, 12 Jan 2024-4:19 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


 


Latest Updates

  • মন্ত্রী সুজিত বসুর ছেলে মেয়ে দুজনকে নিয়ে নিয়ে অফিস ঢোকে ইডি।

    সেখানে যাওয়ার সময় অনুগামীদের উদ্দেশ্য সমুদ্র বসু বলেন, এখনও উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। আমরা সহযোগিতা করছি। 

  • সিমলা স্ট্রিটে অভিষেক, জন্মজয়ন্তীতে শ্রদ্ধাজ্ঞাপন স্বামীজিকে

  • সন্দেশখালির ঘটনায় গ্রেফতার ২। ঘটনার ৭ দিন পর গ্রেফতার। সন্দেশখালিতে রেশন দুর্নীতির তদন্তে গিয়ে তৃণমূল নেতা শাহজাহান শেখের অনুগামীদের বিক্ষোভের মুখে পড়েন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি আধিকারিকরা। তাদের মারধর ও গাড়ি ভাঙচুর করে এলাকা ছাড়া করা হয়। তবে এখনও অধরা শাহজাহান।

  • নিশীথ প্রামাণিককে রক্ষাকবচ দিল সর্বোচ্চ আদালত।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    সংশ্লিষ্ট মামলার ২২ জানুয়ারি পর্যন্ত তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ।

    ২২ জানুয়ারি মামলার শুনানি রয়েছে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চে।
    ২০১৮ সালে কোচবিহারে গুলি চালানোর মামলায় যখন তখন গ্রেফতারের আশঙ্কা করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক - আজও আদালতে আশঙ্কার কথা জানান নিশীথের আইনজীবী পিএস পাটওয়ালিয়া।

    তবে, মামলার বিষয়বস্তু নিয়ে কোন মন্তব্য করবে না সুপ্রিম কোর্ট।

    নিশীথ প্রামাণিককে রক্ষাকবচ দিল সর্বোচ্চ আদালতের বিচারপতি বেলা এম ত্রিবেদী ও বিচারপতি পঙ্কজ মিথলের বেঞ্চ।

  • মমতা বন্দ্যোপাধ্যায় লুকিয়ে রেখেছেন! শাহজাহান প্রসঙ্গে বিস্ফোরক সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়। 

  • আজ কুছ কারনে ভি দেঙ্গে...

    সুজিত বোসের বাড়ির আশেপাশে ভিড় করে থাকা লোকেদের সেখানে তাঁরা কী করছেন প্রশ্ন করেন ডেপুটি কম্যান্ড্যান্ট...তাতে লোকের বক্তব্য ছিল হাম তো কিছু কার নেহি রহে হ্যায়।উত্তরে সিআরপিএফের ওই কর্তার মন্তব্য আজ কুছ কারনে ভি নেহি দেঙ্গে....

  • স্বামী বিবেকানন্দর জন্মজয়ন্তী উপলক্ষে আজ সকাল থেকেই জোকার বিবেকানন্দ মিশনে পালিত হচ্ছে সেই অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে শুরু করে ভোগ বিতরণ সকাল থেকেই চলছে নানান অনুষ্ঠান। বিবেকানন্দ মিশনের ছাত্রদের উদ্যোগে এবং শিক্ষক-শিক্ষিকাদের সহযোগিতায় প্রত্যেক বছরের ন্যায় এই বছরও স্বামী বিবেকানন্দর জন্মজয়ন্তী পালন করা হলো আজ।

  • ভাঙরে উত্তর কাশিপুর থানার গাবতলা ব্রিজের নিচে আগুন। দুটি দোকানে আগুন লেগেছে। দমকলের দুটি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য। ঘটনাস্থলে কাশিপুর থানা পুলিশ।

     

  • স্বামী বিবেকানন্দ র ১৬১তম জন্ম দিবস বাগনানে একটি শোভাযাত্রায় অংশগ্রহণ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বর্নাঢ্য শোভাযাত্রা সহকার র‌্যালিটি গোটা বাগনান শহর প্রদক্ষিণ করে। কয়েকশো মানুষ এই র‌্যালিতে অংশগ্রহণ করে।

  • সুজিত বসুর বাড়ির ইডি তল্লাশি নিয়ে অধীর চৌধুরী বলেন, আমরা চাই ইডি শুধু সক্রিয় হওয়ার পাশাপাশি প্রকৃত অপরাধীদের ধরে তাদের যথাযত শাস্তির ব্যবস্থা করবে। আমরা ইডিকে সক্রিয় সাহসি ও দৃহতা দেখতে চাই। যা কিছু হচ্ছে পশ্চিমবঙ্গে মনে রাখবেন কোর্টের নির্দেশে হচ্ছে। তাই কোর্টের নির্দেশ পালন করে ইডির তদন্তে গতি আনা দরকার এবং দ্রুততার সঙ্গে এই সমস্ত অপরাধীদের শাস্তি দেওয়া দরকার।

  • সুজিত বসুর শ্রীভুমিতে নজর ইডির, এই প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, এদের কাছে প্রচুর টাকা, টাকার উৎস কি তা জানার অধিকার আছে ইডির। ইডি যেখানে যেখানে যাবে আমার সেখানে কি বলার আছে। ইদি তাঁর তদন্তের স্বার্থে সব জায়গায় অধিকার আছে।

  • ভাঙ্গড় এক নম্বর ব্লকের দক্ষিণ খড়গাছি এলাকায় আগামী একুশে জানুয়ারি ISF এর প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ওই এলাকায় ব্যানার লাগাচ্ছিল ISF এর কর্মীরা বলে জানা যায়।  এরপর সেই ব্যানার লাগাতে বাধা দেয় তৃণমূলের লোকেরা বলে অভিযোগ।  এরপর শুরু হয় দই দলের  ঝামেলা। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়  ওই এলাকায়। ঘটনা স্থলে আসে  কলকাতা পুলিশের ভাঙ্গড় থানার বিশাল পুলিশ বাহিনী। চলছি এলাকায় পুলিশি টহল।

  • নতুন শিক্ষাবর্ষে বিভিন্ন স্কুল গুলিতে পড়ুয়া ভর্তির প্রক্রিয়া চলছে। সরকারি নির্দেশিকা অনুযায়ী উচ্চ বিদ্যালয় গুলি পঞ্চম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ভর্তির ক্ষেত্রে ২৪০ টাকা ফি নিতে পারে। অভিযোগ সেখানে মালবাজার এবং অন্য কিছু এলাকায় পড়ুয়াদের ভর্তির ফি ৪০০ টাকা থেকে শুরু করে ১৩০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এ নিয়ে লিখিতভাবে কোন অভিযোগ জমা না পড়লেও আর্থিকভাবে পিছিয়ে পড়া অভিভাবক এবং পড়ুয়ারা সমস্যায় পড়েছে। বিভিন্ন স্তর থেকেই সরকার নির্ধারিত মূল্যেই পড়ুয়াদের ভর্তি করার দাবি জোরালো হয়ে উঠেছে।

  • শিলিগুড়িতে নিজেকে ভূমিপুত্র হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন প্রাক্তন বিদেশসচিব হর্ষবর্ধন শ্রিংলা। শ্রিংলার দাবি ১৯৬০ সাল থেকে তিনি শিলিগুড়ির প্রধাননগরের বাসিন্দা। সরাসরি প্রার্থী হওয়ার কথা না বললেও পদ্মের ঘরে জল্পনা কিন্তু বাড়ছেই। 

  • NIA মাথার দাম রেখেছিলেন ১০ লাখ টাকা। জঙ্গলমহলে ফের মাও সংগঠন গড়ে তোলার ছক ওই মাওনেতার। তার আগেই পুরুলিয়ার বাঘমুন্ডি থানার চৌনিয়ার জঙ্গল থেকে গ্রেফতার সেন্ট্রাল কমিটির মাও নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোর । তাঁর কাছ উদ্ধার নাইনএমএম পিস্তল, মাওবাদী সংগঠনের বেশ কিছু নিষিদ্ধ বই ও নথি উদ্ধার করে পুলিশ । আজ অভিযুক্তকে জেলা আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ । জঙ্গলমহলে ফের মাওবাদী সংগঠন গড়ে তোলার পরিকল্পনা ছিল বলে পুলিশ সূত্রে খবর । বিগত ২০০৪, ২০০৫, ২০১৩, ২০১৮ সালে গ্রেফতার করা হয়েছিল তাঁকে । আজ অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে আরও কারা কারা জড়িত এবং মাও সংগঠন সংক্রান্ত বিষয়ে জানার চেষ্টা চালাবে পুলিশ ।

     

  • লেকটাউন শ্রীভূমিতে স্বামী বিবেকানন্দের জন্মদিন পালন হল আজ সকাল বেলা এই জন্মদিন অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর। কিন্তু বাড়িতে ইডি অভিযানের কারণে শ্রীভূমি ক্লাবের অন্য সদস্যরা এই স্বামী বিবেকানন্দের জন্মদিন উদযাপন করলেন এবং সেখানে দেখা গেল মঞ্চে সুজিত বসুর চেয়ার ফাঁকা রেখেই পালন হলো স্বামী বিবেকানন্দের জন্মদিন অনুষ্ঠান

     

  • ইডির ভূমিকাকে কটাক্ষ। বিরোধী দলনেতার মন্তব্যকেও কটাক্ষ চন্দ্রিমা ভট্টাচার্যর। স্বামীজী যেভাবে ভারতকে দেখতে চেয়েছিলেন সেই পথে ভারত পরিচালিত হচ্ছে না। সিংহী মমতা বন্দ্যোপাধ্যায়।। স্বামীজীর আদর্শে যদি কেউ কাজ করে থাকেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। ইডিকে ব্যবহার করা হচ্ছে। রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে। ভাষার উপর সংযম থাকা উচিত। সবাই দেখছে সব। আজকের দিনে কেন এই কাজ? পুণ্যকাজ মানে কী? বিজেপি শাসিত রাজ্যে কী হচ্ছে?

  • স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্ম জয়ন্তী পালিত হল সিঙ্গুরের স্বামী বিবেকানন্দ বিদ্যালয়ে। স্কুলের সেমিনার হলে ছোটো অনুষ্ঠানে সম্বর্ধনা দেওয়া হয় ভারতের প্রাক্তন ক্রিকেটার মদনলাল, মনোজ প্রভাকর ও সম্বরণ বন্দ্যোপাধ্যায়কে। প্রাক্তন ফুটবলার ভাস্কর গাঙ্গুলী,সমরেশ চৌধুরী,প্রশান্ত বন্দ্যোপাধ্যায়,অলোক মুখার্জি,বিকাশ পাঁজি,সুমিত মুখার্জিকেও সম্বর্ধিত করা হয়।

  • পুকুর ভরাট করে রাতারাতি জমি সমান করে দিল মালিকপক্ষ,  অভিযোগ পেতেই ঘটনাস্থলে ভূমি সংস্কার দফতর, অবিলম্বে ফের পুকুর খোঁড়ার নির্দেশ 

  • গেট সংক্রান্ত বিষয় নিয়ে কোনও পদক্ষেপের আগে ভুটানের আধিকারিকদের কাছে সময় চাইলেন নাগরাকাটার জিতি সীমান্তের বাসিন্দারা। পাশাপাশি জিতির পুরোনো গেটটি যাতে খুলে দেওয়া হয় এমন আর্জিও রাখা হয়েছে ভুটানের কাছে।  ভুটান প্রশাসনের  আধিকারিকদের সঙ্গে স্থানীয়দের আলোচনায় গেট সংক্রান্ত নানা বিষয় উঠে আসে। সেখানে উপস্থিত ছিলেন নাগরাকাটা পঞ্চায়েত সমিতির সভাপতি সঞ্জয় কুজুর  সহ সশস্ত্র সীমা বলের আধিকারিকরাও।

  • শুক্রবার সকালে জেলা সফরে এসে সুকান্ত মজুমদার তার বাসভবনের সাংবাদিক সম্মেলন করেন এবং সেখানে রাজ্যের রাজনীতি এবং ইডি অভিযান প্রসঙ্গে মন্তব্য করেন।

     

  • সিআরপিএফের ডেপুটি কমান্ড্যান্টের নেচৃত্বে রুচমার্চ। লেকটাউন রোড ধরে রুট মার্চ।

  • বাহিনীর সঙ্গে আজ রয়েছে বিশেষ ধরনের গ্রেনেড। মূলত ভিড়কে ছত্রভঙ্গ করার জন্য ব্যবহার করা হয় এই গ্রেনেড। যাতে কোনও আঘাত হয় না। কিন্তু প্রবল শব্দ হয়। আজ প্রত্যেক লোকেশনে রয়েছে ৩৫ -৪০ জনের ফোর্স।

     

  • রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এই সব করছে। ইডি হানা নিয়ে শশী পাঁজার মুখে আক্রমণের সুর। আমি এই বিষয় নিয়ে এখনও বিশেষ কিছু জানি না। দল সিদ্ধান্ত নেবে কী করা হবে। তবে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার চেষ্টা আগেও হয়েছে, এখনও হল।

  • দক্ষিণ ২৪ পরগনা বজবজ থানার অন্তর্গত বজবজ তিন নম্বর ওয়ার্ডে সকাল ৭টা নাগাদ অজয় প্রসাদ নামে একটি ছেলে  দুধ কিনতে বাজারে যায়। হঠাৎই পেছন থেকে তাকে আক্রমণ করে ওই ওয়ার্ডের বাসিন্দারা আদিত্য সিং নামে একটি যুবক। ধারালো ছুড়ি দিয়ে অজয় প্রসাদকে বিভিন্নভাবে আঘাত করতে থাকে সে। তার চিৎকারে আশেপাশে মানুষজন ছুটে আসে। পরে অজয় প্রসাদকে নিয়ে কস্তুরী মেমোরিয়াল হসপিটাল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় জেমস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওই আহত ব্যক্তিকে জেমস হসপিটাল থেকে কলকাতাতে sskm হাসপাতলে স্থানান্তরিত করে। স্থানীয় সূত্রে জানা যায় আজ সকাল সাতটা নাগাদ অজয় প্রসাদ দুধ কিনতে বাড়ির বাইরে বেরিয়ে আসে হঠাতই পেছন থেকেই তাকে আক্রমণ করে আদিত্য সিং নামে এক বেকার যুবক। তাদের মধ্যে হয়তো কথা কাটাকাটি থাকলেও থাকতে পারে অজয় প্রসাদের চিৎকারে গ্রামের মানুষরা বেরিয়ে আসে আদ্যিত সিংকে ধরে ফেলে এবং বজবজ থানার পুলিস তাকে আটক করে 

  • সাত সকালে মহানন্দা নদী থেকে এক অপরিচিত যুবকের গলাকাটা মৃতদেহ উদ্ধার। মালদার ইংরেজ বাজার থানার গয়েশপুর এলাকার ঘটনা। এদিন ভোরবেলা নদীকে স্নান করতে গিয়ে স্থানীয় বাসিন্দারা মৃতদেহটি ভাসতে দেখে। এরপর ইংরেজ বাজার থানায় খবর দিলে পুলিস এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। মৃতদেহ ময়না তদন্তে পাঠিয়েছে ইংরেজবাজার থানার পুলিস। মৃত যুবকের নাম পরিচয় জানা যায়নি। ঘটনা তদন্ত শুরু হয়েছে

  • শ্রীভূমি ক্লাবের সামনে সেন্ট্রাল ফোর্স মোতায়েন হলো

  • উত্তর প্রদেশ থেকে বাংলায় এসে গুজবে জনতার হাতে বেধড়ক গণধোলাইয়ের শিকার তিন সাধু সহ তাদের রাঁধুনি ও গাড়ির চালক। ভাঙচুর করা হয় গাড়ি। বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ার কাশিপুরের গৌরাঙ্গডি গ্রামে। জানা যায়, উত্তরপ্রদেশ থেকে গাড়ি ভাড়া করে গঙ্গাসাগর মেলায় যাচ্ছিলেন তিন সাধু। সম্পর্কে তারা বাবা ও দুই ছেলে। তাদের সঙ্গে ছিল একজন গাড়ি চালক ও এক রাঁধুনি। ওই সাধুরা কাশীপুর এসে গঙ্গাসাগর মেলা যাওয়ার রাস্তা জিজ্ঞেস করছিলেন এলাকার কয়েকজনকে। এরপরই ওই সাধুদের উপর সন্দেহ হয় এলাকাবাসীদের। গুজবে উত্তেজিত জনতা তাদের উপর চড়াও হয়। গাড়ি ভাঙচুর করা হয় ও তাদের মারধর করা হয়। পরে কাশিপুর থানার পুলিস ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায় ।

  • চিরাচরিত রীতি মেনে স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মদিন ও ৪০তম জাতীয় যুব দিবস উদযাপন বেলুড় মঠে। ভোর সাড়ে পাঁচটায় মঙ্গলারতির মধ্যে দিয়ে পূজার সূচনা। বেলুড় রামকৃষ্ণ মিশনের বিভিন্ন শাখা সংগঠনের পক্ষ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজন করা হয়। এছাড়াও স্থানীয় স্কুলগুলির পক্ষ থেকে স্বামীজীর ছবি নিয়ে ছাত্রছাত্রীদের শোভাযাত্রা বেলুড়মঠ প্রদক্ষিণ ভক্তদের জন্য আজকের বিশেষ দিনে প্রসাদেরও ব্যবস্থা রেখেছে মঠ কর্তৃপক্ষ।

     

  • সুবোধ চক্রবর্তী র বাড়িতে দমদম থানার পুলিশ ,ভেতরে ঢুকতে দেওয়া হলো না

  • লেকটাউন থানার ফোর্স বাড়ানো হল। মহিলা পুলিশও মোতায়েন করা হল।

  • লেকটাউন শ্রীভূমি অঞ্চলের ২টি বাড়িতে তল্লাশি 

  • তাপস রায়ের বাড়িতেও তল্লাশি ইডির

  • দমকলমন্ত্রী সুজিত বোসের বাড়িতেও তল্লাশি

  • উত্তর দমদম পুরসভার খলিসাকোটা এলাকা এলাকায় ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা প্রাক্তন চেয়ারম্যান সুবোধ চক্রবর্তীর বাড়িতে ইডির তল্লাশি। গোটা বাড়ি কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয়েছে।
    পুর নিয়োগ দুর্নীতি দুর্নীতি মামলায়  ইডির তল্লাশি এই ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বাড়িতে ইডির তল্লাশি অভিযান। এর আগে উত্তর দমদম পুরসভায় ইডি অভিযান চালায়,তারপর আজ প্রাক্তন পুরপ্রধান তথা ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বিরাটি খলিসাকোটা পল্লীর বাড়িতে তল্লাশি শুরু করলো সকাল থেকেই।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link