Bengal News Live Update: প্রয়াত বিশ্বকাপজয়ী কিংবদন্তী জার্মান ফুটবলার ফ্রাঞ্জ বেকেনবাওয়ার

Mon, 08 Jan 2024-10:14 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


 


Latest Updates

  • গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী। হেলিপ্যাডেই একগুচ্ছ উদ্বোধন। পরে যাবেন ভারত সেবাশ্রম। শেষে কপিলমুনি আশ্রমে পুজো। নামখানা ও পাথরপ্রতিমায় ২টি সেতুর উদ্বোধন। গঙ্গাসাগরের আলোকসজ্জারও উদ্বোধন।

  • যোগ্যশ্রী প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এসসি-এসটি পড়ুয়াদের জন্য যোগ্যশ্রী প্রকল্প। বিভিন্ন সরকারি পরীক্ষা, ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি প্রবেশিকার জন্য বিনামূল্যে প্রশিক্ষণ ব্যবস্থা। ৫০টি সেন্টার চালু করা হচ্ছে প্রবেশিকার প্রশিক্ষণের জন্য। আর সরকারি চাকরি পরীক্ষার জন্য প্রতি জেলায় ২টো করে। 

     

  • একইসঙ্গে স্টুডেন্ট ইন্টার্নশিপ স্কিম চালু করল রাজ্য। ছাত্রাবস্থা থেকেই সরকারি কাজের প্রশিক্ষণ। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট। কলেজ-পড়ুয়াদের জন্য ১ বছরের ইন্টার্নশিপ। ইন্টার্নশিপে মাসে ১০,০০০ টাকা করে পাবেন।ভালো কাজ করলে রিনিউ করা হতে পারে চাকরি।

     

  • এসসি-এসটি স্কুলের হস্টেলে পড়ুয়াদের পড়াশোনা ও খাওয়াদাওয়ার জন্য বরাদ্দ ১০০০ টাকা থেকে বাড়িয়ে ১৮০০ টাকা। 
     

  • ওবিসি পড়ুয়াদের জন্য রাজ্যের মেধাশ্রী প্রকল্প। ২ লাখ ৫৪ হাজার ওবিসি পড়য়া ইতিমধ্যেই মেধাশ্রী পেয়েছেন। এবছর আরও ২ লাখ ৭৭ হাজার ওবিসি পড়ুয়া এই স্কলারশিপ পাবে। 

     

  • তৃণমূল সরকার ইংরেজি মাধ্যম স্কুল চালু করেছে। মাতৃভাষাতেও পড়াশোনার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। সাঁওতালি, উর্দুতেও পড়ানো হচ্ছে।

     

  • ছাত্রছাত্রীদের জন্য সম্মেলন। ধনধান্যে স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী।

  • সন্দেশখালির ঘটনা নিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি দৃষ্টি আকর্ষণ। মামলা দায়ের করার অনুমতি। মামলা করেছে বিজেপি। অভিযুক্তদের গ্রেফতার ও NIA এবং সিবিআই তদন্তের দাবিতে মামলা। রেশন দুর্নীতির তদন্তে গিয়ে সন্দেশখালি এবং বনগাঁয় আক্রান্ত ইডি-র আধিকারিকরা।

  • বঙ্গোপসাগরে ভূমিকম্প। রিখটার স্কেলে মাত্রা ৪.৩। পোর্ট ব্লেয়ারের ১৬২ কিলোমিটার উত্তর-পশ্চিমে এই ভূমিকম্প হয়। সাড়ে দশটা নাগাদ এই ভূমিকম্প অনুভূত হয়েছে।

  • বিলকিস বানো মামলায় বড় ধাক্কা গুজরাট সরকারের। ১১ জন ধর্ষককে সময়ের আগে মুক্তি নয়। রাজ্যের নির্দেশে আপাতত স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের। ২০০২ সালের গুজরাট হিংসার ঘটনার সঙ্গে জড়িয়ে রয়েছে বিলকিস বানোর পরিবারের ৭ সদস্যকে হত্যা করার ঘটনাও। গণধর্ষণ করা হয়েছিল বিলকিস বানোকে। এই ঘটনায় দোষী ১১ জনকে যাবজ্জীবন সাজা ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরে আবার রাজ্য সরকার তাদের মুক্তি দেয়। সেই নির্দেশের বিরুদ্ধেই, তাকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হন বিলকিস বানো নিজে।

  • পূর্বাভাস অনুযায়ী আরও বেড়ে রাতের তাপমাত্রা পৌঁছাল ১৭ এর ঘরে। বুধবার পর্যন্ত এভাবেই রাতের তাপমাত্রা বাড়বে। বৃহস্পতিবার থেকে শীতের দ্বিতীয় স্পেল। আজ থেকে অবাধ হবে উত্তরে হাওয়ার গতিপথ।

  • আজ শঙ্কর আড্ডর মেডিকেল পরীক্ষা করা হবে

  • আজ ভাঙড়ে কলকাতা পুলিস দায়িত্ব নিতে চলেছে চারটি থানার। সেই চারটি থানার উদ্বোধনও আজকের হবে। মূলত ভাঙ্গরে দুটি থানা ছিল রাজ্য পুলিসের আওতায়। ভাঙ্গড় থানা, আর কাশিপুর থানা। আজ এই দুটি থানা ছাড়া আরও দুটি থানা উদ্বোধন হবে বলে জানা যাচ্ছে।  ভাঙ্গড় থানা, চন্দনেশ্বর থানা, কাশিপুর থানা, পোলেরহাট থানা, কালই কলকাতা পুলিসের তরফ থেকে বিভিন্ন জায়গায় রাজ্য পুলিসের তরফ থেকে তাদেরকে নিয়ে জানা হয়েছিল এলাকা চিহ্নিত করার জন্য। আজ পুরোপুরি ভাবে কলকাতা পুলিসের তরফে এই থানাগুলির দায়িত্ব নেওয়া হবে।

  • খড়দহে ২৬ মন্দির এলাকায় ক্রিকেট খেলা নিয়ে দুদলের সংঘর্ষ,বন্দুকের বাটের ঘায়ে মাথা ফাটলো এক যুবকের,ঘটনাস্থল থেকে উদ্ধার একটি পাইপগান

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link