Bengal News LIVE Update: লোকসভায় প্রার্থী! মেয়াদ শেষের আগেই অবসরে আইজি রায়গঞ্জ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের

Sat, 09 Mar 2024-7:04 pm,

West bengal live news: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-

    উত্তরবঙ্গের সব জেলা থেকে মানুষজন এসেছেন। এখানে ১২ কিলোমিটার রোড শো হয়েছে। ভাবতেই পারিনি। তাই গাড়ি চালাতে দেরি হয়েছে। এখানে এসে এক মিনি ভারত দেখছি। এরকম দেশের খুব কম জায়গাতেই দেখা যায়। যে ভাবে আমি জীবন এখনওপর্যন্ত কাটিয়ে এসেছি তাতে দেশের মানুষের জন্য জল, গ্যাস, ব্যাঙ্ক অ্য়াকাউন্ট, স্বাস্থ্যের জন্য কিচু করার চেষ্টা করেছি। এখানে জল ও জ্বালানির জন্য কী লড়াই লড়তে তা দেখেছি। কিন্তু প্রথমে বাম ও পরে তৃণমূল এসব দেখনি। তারা তো জমি জালিয়াতি করতে ব্যাস্ত ছিল। আমরা উজ্বলা দিয়েছি। কিন্তু এখানে টিএসি ১৪ লাখ মহিলাকে উজ্জবলা গ্য়াস দিতে দেয়নি। গতকাল মহিলা দিবসে মহিলাদের জন্য গ্যাসের দাম ১০০ টাকা কম হয়ে যাবে। যে পরিবারের সদস্য হবে সে পরিবারের সুখ দুঃখের সাথী হবে। এইজন্যই দেশের মানুষকে  ফ্রি রেশন দিয়েছে। কারণ আমরা চাই না কেনাও গরিব মানুষ খালি পেটে শুতে যান।  তাই ফ্রি রেশন আরও ৫ বছর বাড়িয়ে দিয়েছে মোদী সরকার। এতে চা বাগান কর্মীদের উপকার হবে।

  • খাউয়াখালির সভায় বলছেন সুকান্ত মজুমদার-

    উত্তরবঙ্গকে স্নেহের চোখে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে স্বাগত জানান আপনারা। গতকাল মহিলা দিবস ছিল। এরকম একটা সময়ে যে মহিলা মোদীর মেতা একজনকে জন্ম দিয়েছেন তাঁকে সম্মান জানাতে চাই। গতকালই প্রধানমন্ত্রী গ্য়াসের দাম ১০০ টাকা কমিয়ে দিয়েছেন। এটাই নরেন্দ্র মোদী। এখন দেখুন সন্দেশখালির বাঘ বেড়াল হয়ে গিয়েছে। এভাবেই সব বাঘ বেড়াল হবে। ২০২৪ সালে রাজ্যের সব আসন প্রধানমন্ত্রীর হাতে তুলে দিন।

  • শিলিগুড়ির কাউয়াখালির সভায় বক্তব্য রাখছেন শুভেন্দু অধিকারী-

    উত্তরবঙ্গের মানুষ দুহাত ভরে বিজেপিকে আশীর্বাদ করেছেন। এবারও করবেন। ভ্রষ্টাচারী তৃণমূলকে উত্খাত করুন। এরপর নরেন্দ্র মোদীর নেতৃত্ব ডবল ইঞ্জিন সরকার আসবে। 

  • 'উত্তরবঙ্গের উন্নয়ন এতদিন অবহেলিত ছিল', নরেন্দ্র মোদী

  • শিলিগুড়িতে বেশ কয়েকটি সরকারি প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী। ওই সভা প্রধানমন্ত্রী বলেন-

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    চা ও প্রকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত উত্তরবঙ্গে আসতে পেরে আমি গর্বিত। উত্তরবঙ্গ উত্তরপূর্ব ভারতের গেটওয়ে। মানুষের যাতায়াতের সঙ্গে ব্য়বসাও জড়িত। এই জন্যই এখানে ৩টি রুটে বৈদ্যুতিককরণের কাজ শেষ হয়েছে। এতে ট্রেনের গতি বাড়বে। এলাকার জঙ্গল দূষণ থেকেও বাঁচবে। রাধিকাপুর ও শিলিগুড়ি ট্রেন সার্ভিস চলু হল। এতে সাধারণের জীবনে উন্নতি হবে।

    একটা সময় ছিল উত্তরে এলেই ট্রেনের গতি কম হয়ে যায়। সেই জায়গা থেকে এখন গতি বাড়ানো হচ্ছে। পাশাপাশি নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশেও ট্রেন যাবে। এর ফলে দুই দেশের পর্যটন ও ব্যবসা ক্ষেত্রে উন্নতি হবে। আমাদের সরকার উত্তরপূর্ব ভারতকে গ্রোথ ইঞ্জিন বলে মনে করে।

  • মোদীর সভায় প্রাক্তন বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। প্রথমবার কোনও রাজনৈতিক মঞ্চে রাজনৈতিক বক্তা হিসেবে। অভিজিত্ গঙ্গোপাধ্য়ায় বলেন, "কর্মী হিসেবে বিজেপিতে যোগ দিয়েছি। একটা রাজ্যে বাস করি, যার ক্ষমতায় আসীন এমন একটি দল, নাম মুখে আনতে চাই না, সম্পূর্ণ দুর্বৃত্তে পূর্ণ। বিচারপতি হিসেবে মামলা শোনার সময় ভয়ানক দুর্নীতি ধরা পড়ে। যারা পরীক্ষায় অনেক বেশি নম্বর অর্জন করেছেন, তাদের চাকরি দেওয়া হয়নি। দেওয়া হয়েছে যারা কম নম্বর পেয়ে, টাকা দিয়ে চাকরি কিনেছে তাদের। এই দুর্বৃত্তরা নিজেদের পকেটে টাকা ঢুকিয়েছে। পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থাটাকে সম্পূর্ণ শেষ করে দিয়েছে। এরপর আসছে খাদ্য ব্যবস্থায় দুর্নীতি। তারপর আবাসেও দুর্নীতি। মানুষের মৌলিক অধিকার এই শিক্ষা, খাদ্য ও আবাস। এই দুর্বৃত্ত দল ছেড়ে সবাই চলে যাচ্ছেন। কেউ এই দুর্বৃত্ত দলে থাকতে চান না। আর নারী নির্যাতনের জ্বলন্ত উদাহরণ তো সন্দেশখালি। তাই এবার ভোটে তৃণমূল কংগ্রেসকে একটাও ভোট নয়। এই শপথ নিতেই হবে আমাদের।"

  • বহরমপুর স্টেডিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের ৩৯তম রাজ্য বার্ষিক ক্রীড়া উৎসবে যোগ দিতে এসেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও প্রাথামিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। তাদের ঘিরে বিক্ষোভ দেখালেন টেট উর্ত্তীণরা।  এনিয়ে বহরমপুর স্টেডিয়াম চত্বর বেশ কিছুক্ষণের জন্য উতপ্ত হয়ে ওঠে। পর্ষদ সভাপতি লালগোলা থেকে আসা ২ টেট উর্ত্তীণের সঙ্গে কথাও বলেন । যদিও ওই ২ টেট উর্ত্তীণ চাকরি প্রার্থী তাদের ক্ষোভ উগরে দিয়েছেন সংবাদমাধ্যমের সামনে।

     

  • শিলিগুড়ির কাওয়াখালির মাঠে সরকারি অনুষ্ঠানে যোগ দিতে বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছালেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সকালে মুম্বাই থেকে বিমানে করে বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। এরপর সড়ক পথ দিয়ে সোজা চলে যান শিলিগুড়ির উদ্দেশ্যে। জানা গিয়েছে যে আজ শিলিগুড়ির কাওয়াখালির মাঠে প্রধানমন্ত্রীর সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি এবং আজই সন্ধ্যায় ফিরে যাবেন তিনি।

  • বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা। রেললাইনের মধ্যে বোমা, ঘটতে পারত বড় দুর্ঘটনা। কাঁকিনাড়ার ষ্টেশনের সামনে লাইনের মধ্যে উদ্ধার তাজা বোমা। পরে  জিআরপি ও আর পি এফ এসে বোমা উদ্ধার করে। কে বা কারা এই বোমা রেখে গিয়েছিল? তদন্ত রেলের। 

  • হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। বাঁকুড়ার বড়জোড়া রেঞ্জের শ্যামপুর গ্রামের ঘটনা। আজ সকালে পুকুর থেকে বাড়ি ফেরার পথে কালীপদ বাউড়ির সামনে চলে আসে হাতি। কালীপদকে থেঁতলে দেয় হাতি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বন দফতর এবং পুলিস গিয়ে দেহ উদ্ধার করে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় ময়নাতদন্তের জন্য। 

  • জলপাইগুড়ি ঘুঘুডাঙায় এটদি হিমঘরে গ্যাস লিক। শনিবার সকাল নাগাদ এই ঘটনা। এলাকায় ছড়িয়ে পড়ছে বিষাক্ত এমোনিয়া গ্যাস। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যে জলপাইগুড়ি থেকে পৌঁছে গেছে দমকল বাহিনী। খবর দেওয়া হয়েছে হলদিবাড়ি দমকল কেন্দ্রে। পাশাপাশি খবর দেওয়া হয়েছে NDRF টিমকে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি ঘুঘুডাঙা এলাকায়।ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী। ঘটনায় অসুস্থ কয়েকজন। অসুস্থ  ব্যক্তিদের ইতিমধ্যেই জলপাইগুড়ি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধীন সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয় বলে জানা যায়।

  • ফের হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। আজ সাত সকালে ঘটনাটি ঘটে বাঁকুড়া বড়জোড়া রেঞ্জের শ্যামপুর গ্রামে। সূত্রের খবর আজ সকালে পুকুর থেকে বাড়ি ফেরার পথে আচমকাই একটি বুনো হাতির সামনে পড়ে যায় কালিপদ বাউরী নামে ওই ব্যাক্তি। এর পর পা দিয়ে মাথা ও শরীর থেতলে দেয় হাতি।ঘটনাস্হলেই মৃত্যু হয় ওই ব্যাক্তির। একের পর এক ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষ। ঘটনা স্থলে বনদপ্তর ও পুলিশ পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

  • তৃণমূলের জনগর্জন সভায় যোগ দিতে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন পুরুলিয়ার হাজার হাজার তৃনমূল কর্মী সমর্থক । রাত পোহালেই জনগর্জন সভা, আর সেই সভায় যোগ দিতে পুরুলিয়া, ঝালদা, কাশীপুর, রঘুনাথপুর, বলরামপুর, মানবাজার সহ জেলার ২০ টি ব্লক থেকেই তৃণমূল কর্মী সমর্থকরা রওনা দিলেন কলকাতার উদ্দেশ্যে। ব্রিগেডের জনগর্জন সভায় তৃণমূল সুপ্রিমো এবং অভিষেক বন্দোপাধ্যায়ের বার্তা শুনতে উৎসাহের সঙ্গে রওনা দিলেন তারা । ইতিমধ্যেই বহু তৃনমূল কর্মী পৌঁছে গিয়েছেন কলকাতায় । কর্মীদের যাতে কোনোরকম সমস্যা না হয় তার জন্য পুরুলিয়ার বিভিন্ন স্টেশনে স্টেশনে তৃনমূল সহায়তা ক্যাম্প খোলা হয়েছে ।

  • তৃণমূলের জনগর্জন সভায় যোগ দিতে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন পুরুলিয়ার হাজার হাজার তৃনমূল কর্মী সমর্থক। রাত পোহালেই জনগর্জন সভা, আর সেই সভায় যোগ দিতে পুরুলিয়া, ঝালদা, কাশীপুর, রঘুনাথপুর, বলরামপুর, মানবাজার সহ জেলার ২০ টি ব্লক থেকেই তৃণমূল কর্মী সমর্থকরা রওনা দিলেন কলকাতার উদ্দেশ্যে। ব্রিগেডের জনগর্জন সভায় তৃণমূল সুপ্রিমো এবং অভিষেক বন্দোপাধ্যায়ের বার্তা শুনতে উৎসাহের সঙ্গে রওনা দিলেন তারা। ইতিমধ্যেই বহু তৃনমূল কর্মী পৌঁছে গিয়েছেন কলকাতায় । কর্মীদের যাতে কোনোরকম সমস্যা না হয় তার জন্য পুরুলিয়ার বিভিন্ন স্টেশনে স্টেশনে তৃনমূল সহায়তা ক্যাম্প খোলা হয়েছে । 

  • জলপাইগুড়ি শহরের অলিগলিতে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ শুরু হয়েছে। খুশি ভোটাররা। ইতিমধ্যে চার কোম্পানি কেন্দ্র বাহিনী এসে পৌঁছেছে জেলায় বলে জানিয়েছেন পুলিস সুপার।

  • ক্যানিং এর বিভিন্ন জায়গায় চলছে কেন্দ্র বাহিনীর টহল সকালে। ক্যানিং বাজার -সহ বাজার সংলগ্ন এলাকায় গাড়িচালক থেকে এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলছে কেন্দ্র বাহিনী। এলাকায় কোন অসুবিধা আছে কিনা, যদি  সমস্যা থাকলে তাহলে তাদেরকে জানানোর জন্য বলা হয় কেন্দ্র বাহিনীর তরফ থেকে। উস্কানিমূলক প্ররোচনার ফাঁদে পা দেবেন না ভোটের সময় নিজের ভোট নিজেই দেবেন। এমনও বার্তা দিচ্ছেন এলাকা বাসিন্দাদের কেন্দ্র বাহিনী।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link