LIVE: দিল্লিতে অভিষেক

Sun, 01 Oct 2023-9:36 pm,

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 


 

Latest Updates

  • দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়। বকেয়া আদায়ের লক্ষ্যে কীভাবে আন্দোলন? রাতেই সৌগত রায়ের বাড়িতে বৈঠকে বসছেন তিনি। বৈঠকে থাকবেন দলের সাংসদ, বিধায়করা।

  • সুপ্রিম কোর্টে মামলার নিষ্পত্তি হয়নি এখনও। রাজ্যের ৫ বিশ্ববিদ্যালয়ে ফের অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুধু তাই নয়, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে দায়িত্বে এবার অবসরপ্রাপ্ত IPS! 

  • পুজোর মুখে ফের ডেঙ্গিতে মৃত্য়ু শহরে। মশাবাহিত রোগে এবার প্রাণ গেল দমদমের তরুণীর। বয়স মাত্র ২০। ৩ দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি।

  • 'একশো দিনের প্রকল্প' ও 'আবাস যোজনা' নিয়ে দিল্লিতে পাল্টা কর্মসূচির ভাবনা বিজেপি'র

  • ফের উত্তাল মণিপুর! যে মেইতেই ছাত্র নিঁখোজ ছিলেন তাঁকে হত্যা করা হয়েছে, এই অভিযোগে বিজেপি বিধায়কের বাড়ি আক্রমণ। 

  • ঝারখণ্ডে দুর্ঘটনার মুখে তৃণমূলের দিল্লিগামী বাস। দ্রুত কলকাতায় ফেরার নির্দেশ। বাসে ছিলেন পুরুলিয়ার কর্মীরা।  

  • সোনার ঠাকুর কিনতে এসে প্রতারকদের হাতে আক্রান্ত এক ব্যক্তি ৷ তাকে ধারালো অস্ত্রের কোপ মারা হয় ৷ আক্রান্তের নাম অসীম হাওলাদার ৷ তিনি উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ার বানীপুর এলাকার বাসিন্দা ৷ গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুলতলি থানার পুলিস ৷ উদ্ধার করে কুলতলি ব্লক হাসপাতালে নিয়ে আসা হলে তার অবস্থার অবনতি হওযায় তাকে বারুইপুর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে ৷ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস ৷ 

  • ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু ২০ বছরের যুবতীর। দমদম মোতিঝীল এলাকার এমএমঘোষ রোডের বাসিন্দা যুবতীকে গুরুতর অসুস্থ অবস্থায় গতকাল রাতে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছিল। ঘণ্টা খানেকের মধ্যেই মৃত্যু হয় ওই যুবতীর। মৃত্যুর কারণ হিসেবে সেপটিক শকের কথা উল্লেখ করা হয়েছে। ডেঙ্গিতে আক্রান্ত থাকার কথাও উল্লেখ করা হয়েছে ডেথ সার্টিফিকেটে। 

  • ঘুরতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে ৬০ নম্বর জাতীয় সড়কে ধারে উল্টে গেল যাত্রী বোঝাই বাস। রবিবার ভোরেরাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার নারায়ণগড় থানার উকুনমারি ৬০ নম্বর জাতীয় সড়কে। পুলিস সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বাসটি ওড়িশার পুরি থেকে গঙ্গাসাগর যাওয়ার উদ্দেশ্যে যাচ্ছিল। হঠাৎই রবিবার ভোররাতে নারায়ণগড়ের উকুনমারী জাতীয় সড়কে কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় যাত্রী বোঝায় বাসটি। ওই বাসে ৭০ জন যাত্রী ছিলেন। প্রায় সকলেই জখম হয়েছেন। তার মধ্যে আবার কয়েকজনের আঘাত গুরুতর। 

  • লাঠি ওখানে চললে এখানেও লাঠি চলবে এমনটাই মন্তব্য নৈহাটি বিধায়ক পার্থ ভৌমিকের। দিল্লি পুলিসের লাঠি চললে পশ্চিমবঙ্গ পুলিসের লাঠি চলবে, এমনটাই মন্তব্য পার্থ ভৌমিকের। দিল্লি পুলিস একা লাঠি চালাতে পারে না পশ্চিমবঙ্গ পুলিসও লাঠি চালাতে পারে। লাঠি চালানো বিতর্কে এমনটাই মন্তব্য পার্থ ভৌমিকের। 

  • নিম্ন চাপের জেরে ভারী বৃষ্টিতে জলমগ্ন পুরুলিয়া শহরের বেশ কয়েকটি এলাকা। শহরের ৩ নম্বর ওয়ার্ডের সূর্যসেন পল্লীতে জমা জলে দুর্ভোগের শিকার সাধারন মানুষজন। বাড়ির ভেতরেও এক হাঁটু জল। সমস্যায় শহরবাসী।

  • জলপাইগুড়ি জেলায় পর্যন্ত ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যা যাতে আর না বাড়ে এই নিয়ে প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে বিভিন্ন পর্যায়ের বৈঠক হয়েছে বেশ কয়েকবার। প্রশাসনের তরফে জেলার বাসিন্দাদের বারবার জানানো হচ্ছে এক সপ্তাহের বেশি জমা জল না রাখা এবং রাতে মশারি ব্যবহার করার নির্দেশ দেওয়া হচ্ছে। স্বাস্থ্য দপ্তরের তরফে জ্বর এলে রক্ত পরীক্ষার কথাও জানানো হচ্ছে। অপরদিকে ফাইলেরিয়া নিয়ে চিন্তিত স্বাস্থ্য দপ্তর। বিভিন্ন জায়গায় রাত্রিকালীন রক্ত পরীক্ষাও করা হচ্ছে স্বাস্থ্য দফতরের তরফে। এরই মধ্যে মশার জাতি ধর্ম নাই, মশার রাজনীতি নাই এই নিয়ে গান বাঁধলেন ধুপগুড়ির শিল্পী নজরুল হক। নজরুল হক ধুপগুড়ি সহ জলপাইগুড়ি জেলার বিভিন্ন জায়গায় গিয়ে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা যাতে বৃদ্ধি না পায় তার প্রচার করতে গান গেয়ে বেড়াচ্ছেন। তার গানের মাধ্যমে উঠে আসছে কোথাও জমা জল রাখা যাবে না। জর হলে অযথা আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ মেনে নেওয়ার মতন গুরুত্বপূর্ণ তথ্য তার গানের মাধ্যমে এলাকাবাসীকে সচেতন করে চলেছেন তিনি। 

  • ফের দেয়াল চাপা পড়ে মৃত্যু হল এক বৃদ্ধার। গত দুদিন ধরে একটানা বৃষ্টির ফলে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল পূরবী হাঁসদা নামে এক বৃদ্ধার। ঘটনাটি ঘটে বাঁকুড়া ছাতনা থানার হাতে পাহাড়ি গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায় গতকাল রাত্রে বাড়ির মধ্যে একাই শুয়ে ছিলেন ওই বৃদ্ধা। আজ সকালে ঘুম থেকে উঠে বাড়ির লোক দেখতে পান দেওয়াল চাপা হয়ে পড়ে আছেন ওই বৃদ্ধা। এরপর তাকে তড়িঘড়ি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের তাকে মৃত ঘোষণা করেন।

  • Afghanistan Embassy shuts down: আফগানিস্তানে তালিবান শাসন আসার পরেও পুরনো সরকারের দূতাবাস চলছিল। কিন্তু এখন দূতাবাস বন্ধ করে দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের কথা জানিয়ে দূতাবাসের পক্ষ থেকে একটি আনুষ্ঠানিক বিবৃতি জারি করা হয়েছে। দূতাবাস এই সিদ্ধান্তকে দুঃখজনক ও হতাশাজনক বলে বর্ণনা করেছে।

  • বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শনিবার সুষ্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির স্পেল চলবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। মঙ্গলবার অতিভারী বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে উত্তরবঙ্গে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link