LIVE: এক ঝলকে দেখে নিন আজকের টাটকা খবর

Tue, 21 Nov 2023-8:15 am,

Latest Updates

  • চিরাচরিত প্রথা ও রীতি মেনে মহাসমারহে শ্রীশ্রীজগদ্ধাত্রী পুজো আজ বেলুড় মঠের সারদাপীঠে। পূর্বাহ্ন পূজার মাধ্যমে সকাল ৬টা থেকেই শুরু হয়ে গিয়েছে পূজা। ত্রি-প্রহরে সারাদিন ব্যাপী সপ্তমী, অষ্টমী ও নবমীর পূজা প্রক্রিয়ার মাধ্যমে দেবীর আরাধনা চলবে বেলুড় মঠ সারদাপীঠে। এই উপলক্ষ্যে দূর দুরান্ত থেকে ভক্তের সমাগম বেলুড় মঠে। 

  • ছটপুজোর পরে যেন ধীরে ধীরে শীতের আমেজ বাংলা জুড়ে। বিশেষ করে ভোরের দিকে। দক্ষিণবঙ্গে বাতাসে শীত-শীত ভাব এখনও সেভাবে না এলেও, ক্রমেই শীত বাড়ছে উত্তরে। জেলাগুলি ক্রমশ শীতের আমেজে ঢুকে পড়ছে। জেলাগুলিতে সকালে যেমন বেশ ঠান্ডা থাকছে আবহাওয়া, তেমনই সন্ধে হলে শিশিরের ছোঁয়া আর হিমেল বাতাস। জানান দিচ্ছে শীত এসে গিয়েছে। 

  • সাকরাইলের আগুন সম্পর্কে  ডিজি ফায়ার রনভির কুমার বলেন, 'ভোর বেলায় একজন সিকিউরিটি প্রথমে দেখেন। আগুন এখন নিয়ন্ত্রণে। নতুন করে আগুন ছড়ানোর সম্ভাবনা নেই। ৮টা জেড, ১০টা পাম্প কাজ করছে। আগুন কিভাবে লেগেছে, সেটা এখনই বলা সম্ভব নয়।ঘটনায় হতাহতের কোনও খবর নেই। অগ্নি নির্বাপনের ব্যাবস্থা ছিল কিনা, সেটা তদন্তের বিষয়ে'।

  • মহালয়ায় ট্যুইট মোদীর 

     

  • মহালয়ার পুন্যতিথিতে মালবাজার মহকুমার বিভিন্ন নদীতে  চলছে তর্পন ও প্রভাত স্নান। তবে সাবধানতা অবলম্বন করেই চলছে তর্পন। 

     

  • হাওড়ার সাঁকরাইলে ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি ভোজ্য তেলের গোডাউনে ভয়াবহ আগুন। ঘটনাস্থলে দমকলের ১১টা ইঞ্জিন। প্রত্যক্ষদর্শিরা জানান সকাল সাতটা নাগাদ আগুন লাগে। প্রথমে গোডাউনের ভিতর থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। এরপর আগুন বাইরে ছড়িয়ে পড়ে। গোডাউনে প্রচুর পরিমান ভোজ্য তেল থাকায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্মীরা প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগায়। এরপর দমকল আসে। কিভাবে আগুন লেগেছে তা স্পষ্ট নয়।

  • বোন ও ভগ্নিপতিকে নিয়ে মহালয়ার সকালে কালীঘাট মন্দিরে পুজো দিলেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালন। কলকাতায় এলেই তিনি কালীঘাট মন্দিরে আসেন ও পুজো দেন। এবারও দিলেন। সবাইকে শুভ মহালয়া জানালেন বিদ্যা বালন। আজ তার কয়েকটি পুজো উদ্ধোধন করার কথা আছে। সেই কারণেই গতকাল তিনি কলকাতায় আসেন। আগামীকাল তিনি কলকাতা ছাড়বেন।

  • উৎসবের শুরুতে সর্ব ধর্মের বার্তা দিয়ে প্রভাত ফেরি দমদমে। শনিবার মহালয়ার সকালে উৎসবের শুরুতে ধর্ম যার যার উৎসব সবার এমনই বার্তা দিয়ে দমদমে প্রভাত ফেরিতে অংশ নিলেন পুরোহিত থেকে শুরু করে ইমাম, ফাদার সকলেই। দমদম যুব সম্মিলনী এবং গ্রন্থাগারের পক্ষ থেকে এক প্রভাত ফেরীর আয়োজন করা হয় মহালয়ের ভোরে। ঢাকের তালে মাকে আগমন জানাতে তৈরি ছিল রণপা, ব্র্যান্ড। সঙ্গে রাধা কৃষ্ণের নৃত্য।

  • আমি কোনও দুর্নীতি করিনি, আমি কোনও দুর্নীতির সাথে যুক্ত নই: বাকিবুর রহমান

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link