West Bengal News LIVE Update: কলকাতা হাইকোর্টের দ্বারস্থ আরজি করের সাসপেন্ড হওয়া ৫১ জন জুনিয়র চিকিৎসক

Mon, 14 Oct 2024-2:43 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • Uddhav Thackeray: হাসপাতালে ভর্তি করা হল মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে। সোমবার তাঁকে ভর্তি করা হয়েছে মুম্বইয়ের রিলায়েন্স হাসপাতালে। একবার এঞ্জিওপ্লাস্টি হয়েছে উদ্ধবের। মনে করা হচ্ছে তার চেকআপের জন্যই তাঁকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

     

  • কলকাতা হাইকোর্টের দ্বারস্থ আরজি কর হাসপাতালের সাসপেন্ড হওয়া  ৫১ জন জুনিয়র চিকিৎসক। হাসপাতালের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা। বিচারপতি পার্থসারথি সেনের দৃষ্টি আকর্ষণ। মামলা দায়েরের অনুমতি দিলেন বিচারপতি সেন। আগামী ১৮ অক্টোবর শুনানির সম্ভবনা।

  • Kolkata Metro: শোভাবাজার স্টেশনে আত্মহত্যার চেষ্টা, পুজোর পর সপ্তাহের প্রথম দিনেই ব্যাহত মেট্রো পরিষেবা। পৌনে বারোটা নাগাদ শোভাবাজার মেট্রো স্টেশনের এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেন। ফলে থমকে যায় মেট্রো পরিষেবা। পরে তা ১২.২৮ মিনিটের পর  চালু হয়।

  • রবিবার ফারাক্কায় ৯ বছরের শিশু কন্যার বস্তাবন্দি দেহ উদ্ধারের পর পুলিস পকসো আইন ও খুন এবং প্রমাণ লোপাটের ধারায় এফআইআর করল। এই ঘটনায় অভিযুক্ত এই মুহুর্তে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সোমবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত শিশু কন্যার ময়নাতদন্ত করা হবে। রবিবার রাতে ফারাক্কা থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু কন্যার মৃতদেহ নিয়ে আসার সময় মর্গের সামনে শিশু কন্যার মাকে নিয়ে পুলিসের সামনে বিক্ষোভ দেখান ডিওয়াইএফআই নেতা কর্মীরা। তাদের অভিযোগ পুলিশ ধর্ষণের অভিযোগ চেপে যেতে চাইছে । পরে শিশু কন্যার মায়ের লিখিত অভিযোগ পুলিস গ্রহণ করে মর্গের সামনে।

  • Road Accident: দশমীর রাতে পুজো দেখে বাড়ি ফেরার পথে দুটি বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত ৩ যুবক, গুরুতর জখম আরও ৩ যুবক। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে  উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার রামগঞ্জের সুচায়ানি এলাকায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃত ৩ জনের বাড়ি ইসলামপুর ও চোপড়া থানা এলাকায় বলে প্রাথমিক ভাবে জানা গেছে। স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে ইসলামপুর থানার রামগঞ্জ এলাকার ৩ যুবক চোপড়া এলাকায় পুজো দেখতে গিয়েছিলো এবং চোপড়ার শীতলাগাঁও এলাকা থেকে ৩ যুবক ইসলামপুরে পুজো দেখতে এসেছিল। পুজো দেখে বাড়ি ফেরার পথে দুটি বাইকের মুখোমুখি সংঘর্ষ হলে গুরুতর ভাবে জখম হয় ছয়জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় ইসলামপুর থানার রামগঞ্জ ফাঁড়ির পুলিশ ও স্থানীয় বাসিন্দারা। পুলিশ ও স্থানীয়রা জখমদের উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তিন জনকে মৃত বলে ঘোষণা করে। বাকিদের অবস্থা আশংকা জনক থাকায় তাদের উত্তরবঙ্গ মেডিক্যালের রেফার করে কর্তব্যরত চিকিৎসক। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ।

  • Krishnanagar: কার্নিভালের আগে রবিবার রাতেই দুর্গা প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে রাতভর  বিশাল গন্ডগোল হয় কৃষ্ণনগর শহরে। পুলিশকে লাঠিচার্জ করতে হয়। দুজন গুরুতর আহত তাদের জেলাশক্তিনগর হাসপাতালে ভর্তি করা হয় এবং দফায় দফায় চলে গন্ডগোল এমনকি ইট বৃষ্টিও চলে। নদীয়া জেলার দুর্গা পূজার পশ্চিমবঙ্গ সরকারের কার্নিভালে ঠিক আগের দিন  ঘটে গেল একটি অপ্রত্যাশিত ঘটনা।দুর্গাপূজার সাধারণ বিসর্জনে রাধানগর শিব মন্দির বারোয়ারির ছেলেরা ঠাকুর বিসর্জন করতে গিয়ে কৃষ্ণনগর চ্যালেঞ্জের মোড়ে পৌঁছানোর সময় দুই যুবককে গুরুতরভাবে মারধর করা হয়। আহত দুই যুবকের বাড়ি কৃষ্ণনগর শক্তিনগর এলাকায়।এই ঘটনার পরপরই কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিশ পুরো ঘটনাটি তদন্ত শুরু করেছে। দুর্গা পূজার বিসর্জনের সময় এমন ঘটনার কারণে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে,কৃষ্ণনগরের মানুষ মনে করছে,কেবল দুর্গা পুজোয় যদি এই হয়। সামনেই আছে কৃষ্ণনগরে মূল পুজো কালি আর জগদ্ধাত্রী,সেই সময় কি হবে।পুলিশের ভূমিকা নিয়ে সাধারণ মানুষ প্রশ্ন তুলতে শুরু করেছে।পুলিশ প্রথম থেকেই নীরব দর্শক এত ভূমিকা নিয়েছিল বিসর্জন পর্বে।

  • Durga Idol Immersion: রাত ১২টা পর্যন্ত বাজা কদমতলা ঘাটে প্রতিমা বিসর্জন হয়েছে ৩৫১টি।

  • Junior Doctors' Hunger Strike: পুলস্থ আচার্যের শারীরিক অবস্থা কিছুটা অবনতি হয়েছে। তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। পাঁচ সদস্যের ডাক্তারের টিম গঠন করা হয়েছে। তাঁদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। যা যা পরীক্ষা-নিরীক্ষা করার সব করা হচ্ছে। পাশাপাশি জুনিয়র ডাক্তাররা বলছেন, আর কত জন আইসিইউ-তে গেলে তারপর সরকারের হুঁশ ফিরবে, সেটাই তারা জানতে চান। ধর্মতলায় তিনজন ও উত্তরবঙ্গে একজন, মোট চারজন অনশনকারী অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে। কিন্তু ডাক্তাররা তাঁদের আন্দোলন থেকে সরে আসবেন না। যে যে কর্মসূচি তাঁদের রয়েছে সব কর্মসূচি পালন করা হবে। এমনটাই মত জুনিয়র ডাক্তারদের। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link