Narendra Modi Live: বাংলায় ভাইপোর উইন্ডো বন্ধ হবে, শিল্পের উইন্ডো খুলবে: Modi

Subhankar Mitra Thu, 01 Apr 2021-4:53 pm,

Latest Updates

  • বাংলার স্বপ্ন সফল করার জন্য তাই এবারে জেরে পদ্ম চিহ্নে ভোট দিতে হবে। ২ মে এখানে ডবল ইঞ্জিনের সরকার গড়ে উঠবে।  দেখে নেবেন ভাইপোর উইন্ডো বন্ধ হয়ে যাবে। শিল্পের উইন্ডো খুলবে। আপনারা ভয় পাবেন না। নিশ্চিন্তে ভোট দিন। 

  • এখনও পর্যন্ত দেশের দেড় লাখ কৃষক সরাসরি তাদের ব্যাঙ্ক অ্য়াকাউন্টে টাকা পেয়েছে । কিন্তু বাংলার একজন কৃষকও তা পাননি।  কারণ দিদি কৃষকদের শত্রু ভাবেন। বাংলায় পিএম কিষাণরে সুবিধে চালু করা হবে। বাংলার কৃষকদের ব্যাঙ্ক অ্য়াকাউন্টে সরাসরি বছরে ১৮,০০০ টাকা দেওয়া হবে। বাংলার জন্য আমাদের স্বপ্ন অনেক বড়। এটা আমরা একসঙ্গে বাস্তব করব।

  • দিদির সরকার শুধুমাত্র পাট চাষিদের সঙ্গেই অন্যায় করেননি। পান ও আলু চাষিদেরও ভাগ্যের উপরে ছেড়ে দিয়েছেন। হিমঘরের অভাবে চাষিরা কম দামে আলু ছেড়ে দিতে বাধ্য হচ্ছেন। আলুচাষিদের দালালরা শেষ করে দিয়েছে। বিজেপি সরকার আলু চাষিদের দালাদের হাত থেকে মুক্ত করায় প্রতিশ্রুতিবদ্ধ। 

  • হাওড়া সহ গোটা রাজ্যে যোগাযোর উন্নতি হচ্ছে। হলদিয়া থেকে বেনারস পর্যন্ত ইনল্য়ান্ড রোডওয়াজ তৈরি করা হচ্ছে।  এটি সস্তায় একটি যোগাযোগ ব্যবস্থা হবে। যোগাযোগ ব্যবস্থা সস্তা হলে শিল্প সহজে আসবে।

    বাংলায় পাট শিল্পে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। বিজেপি সরকার পাট চাষি থেকে পাটকল শ্রমিকদের উন্নতিতে প্রতিশ্রুতিবদ্ধ। ভাজপা সরকার পাটকে বিশেষ প্যাকেজিং মেটিরিয়াল হিসেবে ব্যবহার করতে চলেছে। 

  • দিদি জবাব দিতে না পারেন তো ভাইপো দিন! বাংলার মানুষের ক্ষোভ থেকে দিদির বাঁচার কোনও উপায় নেই। কান খুলে দিদি শুনে নিন, বাংলার মানুষ এই ভোটে আপনাকে শাস্তি দেবে। প্রথম দফার ভোটের পর দিদি তা বুঝতেই পেরেছেন।

    কয়েক ঘণ্টা আগে নন্দীগ্রামে যা হয়েছে তা দিদির হার ইঙ্গিত করে। শেষ দফার মনোনয়ন দাখিল এখনও বাকী। গুজব রটেছে অন্য এক আসনে আপনি মনোনয়ন পত্র দখিল করতে চলেছে। এর মধ্যে কতটা সত্যি আছে আপনিই বলুন দিদি।

  • বাংলাকে দুনিয়াকে দিশা দেখিয়েছে। একটা সময়ে শিল্পায়নে বড় কেন্দ্র ছিল বাংলা। হাওড়াকে ইঞ্জিনিয়ারিংয়ের গড় বলা হত। তখন কয়েকশো কারখানা ছিল। সুশাসন না থাকায় সব ধ্বংস হয়ে গিয়েছে। বড় বড় কলকারাখানা আজ ইতিহাস। একের পর এক শিল্প বন্ধ হয়েছে। বাংলা যে সরকার এসেছে, প্রতিটা সরকারই বরবাদ করে রেখেছে। দিদি সরকার মানে তোলবাজির সরকার। সিন্ডিকেটের সরকার। মা-বোনেদের উপরে অত্যাচার করা সরকার। আর এই সময়ে সবথেকে বেশি সমস্যায় বাংলার যুবকরা। সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গেলেও কাটমানি দিতে হয়। শেষকৃত্য করতে গেলেও লাগে কাটমানি।     

  • দিদি এবার যাচ্ছেন। নন্দীগ্রামের মানুষ সেই ইচ্ছাপূরণ করে দিয়েছেন। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    কৃষকদের জন্য দিদির ভিশন, পিএম কিষান সম্মান যোজনায় বাধা। স্বাস্থ্যে দিদির ভিশন, আয়ুষ্মান যোজনায় বাধা। শুদ্ধ জলের জন্য দিদির ভিশন। 

    মমতা দিদির ১০ বছরের শাসন প্রমাণ করে দিয়েছে, এজন্য তার কাছে ভিশন নেই। ইচ্ছাশক্তিও নেই। 

    একবিংশ শতকের বাংলায় এমন সরকার চাই, যারা দীর্ঘমেয়াদি লক্ষ্যে এখানে কাজ করতে পারে। এমন সরকার চাই, যারা ২৫ বছরের পরিকল্পনা করে বাংলাকে স্বর্ণযুগে নিয়ে যাবে। 

    উলুবেড়িয়ার সভায় নরেন্দ্র মোদী। শুরু করলেন ভাষণ। 

  • বক্তব্য শেষ করলেন নরেন্দ্র মোদী। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    আর এক মাস। তারপরেই আসছে আসল পরিবর্তন। 

    মৎস্যজীবীদের কাছ থেকেও কাটমানি খেয়েছে তৃণমূল সরকার। 

    গোটা দেশে ১০ কোটি কৃষকদের ব্যাঙ্কে টাকা পড়েছে। কোনও কাটমানি লাগে। সোজা ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা চলে গিয়েছে। বাংলার কৃষকদের সঙ্গে প্রতিহিংসাপরায়ণ আচরণ করছেন মমতা। 

  • সুন্দরবনে পর্যটনশিল্পের বিকাশের সুযোগ। কিন্তু সমুদ্রতটের উন্নয়ন হয়নি। গঙ্গাসাগরকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বিজেপি সরকার। তৃণমূলের তোলাবাজি গরিব, মধ্যবিত্তদের জীবন দুর্বিষহ করেছে। ঘর তৈরি হলে কাটমানি। শিশুদের অ্যাডমিশন, শিক্ষা ঋণ, গৃহঋণ, হাসপাতালে ভর্তি হোক- সব জায়গায় লাগে কাটমানি।    
     

  • আমফান ঘূর্ণিঝড়ের সময় সাহায্য করার পরিবর্তে আপনাদের লুঠে নিয়েছে। কেন্দ্রীয় সরকার যে টাকা পাঠিয়েছিল, তা পৌঁছে গিয়েছিল তৃণমূলের দফতরে। এই লুঠেরই আর এক নাম খেলা হবে। বাংলা খেলার মাঠ ছিল। খেলার মাঠ আছে। খেলা মাঠই থাকবে। বিজেপির জন্যে বাংলা উন্নয়নের মাঠ হয়ে উঠবে। বিজেপির জন্যে বাংলা শিক্ষার মাঠ হয়ে উঠবে। বাংলার শিল্পের মাঠ হয়ে উঠবে। 

  • দিদি মরশুমি পুণ্যার্থী নই। নিজেদের আস্থায় গর্বিত আমরা। অনুপ্রবেশকারীদের খুশি করার জন্য দিদি বাংলার লোকেদের ভুলে গিয়েছেন। ১০ বছরে কী করেছেন, তার জবাব নেই দিদির কাছে। 

  • যেমন বেইজ্জতি করার ইচ্ছা আপনি করুন। দিদি আপনাকে আবেদন করছি, দেশের সংবিধানের অপমান করবেন না। অবাক হচ্ছি দিদির কী হল! বাংলাদেশে ৫১ শক্তিপীঠের মধ্যে অন্যতম যশোরেশ্বরী মাতার পুজো করেছি। কিন্তু দিদির এতে সমস্যা। ওড়াকান্দিতে হরিচাঁদ ঠাকুরের পুণ্যভূমিতে গিয়ে আশীর্বাদ চেয়েছি। তাতেও রাগ ওঁর। মা কালীর মন্দিরে যাওয়া ভুল নাকি? হরিজন ঠাকুরের পুজো করা ভুল?    

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

     জয় শ্রী রামে আপত্তি দিদি। দুর্গাপুজোর বিসর্জনে আপত্তি। তিলক, গেরুয়া পোশাকে আপত্তি ওঁর। দিদির লোকেরা, টিকি থাকা লোকেদের রাক্ষস বলছেন। আমাকে গালি দিন। কিন্তু পশ্চিমবঙ্গের মানুষের আস্থা, রামকৃষ্ণ পরমহংস ও চৈতন্য মহাপ্রভুর সংস্কারকে গালি দিতে দেব না। ইউপি ও বিহারের মানুষের সঙ্গে শত্রুতা করছেন। তাঁর রাজনৈতিক বোধবুদ্ধি নিয়ে প্রশ্ন উঠছেন। আপনি মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। অন্য রাজ্যের লোকেদের অপমান করা আপনাকে মানায় না। 

     

  • গতকাল দিদি দেশের অনেক নেতাকে বার্তা পাঠিয়ে সাহায্যের আর্জি করেছেন। যাঁরা দিদির চোখে পর্যটক, বহিরাগত, দেখাও করতেন না, তাঁদের কাছ থেকে সমর্থন চাইছেন! ১০ বছর মুখ্যমন্ত্রী থেকে উন্নয়ন করলে কি এটা করতে হত? ও দিদি আপনার ব্যবহার, আপনার শব্দ নিয়ে আলোচনা করছে বাংলার মানুষ। বাংলার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। 

    দিদি ভবানীপুর ছেড়ে নন্দীগ্রাম চলে গেলেন। নন্দীগ্রামে গিয়ে মনে হল ভুল করে ফেলেছেন। এখনও পর্যন্ত ভোটদানের গতিপ্রকৃতিতে স্পষ্ট,বাংলার হয়ে কাজ করে দিচ্ছে নন্দীগ্রাম। 

  • রক্তের খেলা চলবে। ভাইবোনেদের হত্যার জবাব দিতে হবে দিদিকে। দুর্নীতির খেলা চলবে না। অত্যাচারের খেলা চলবে না।  

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    হুমকি ও গালি দেওয়া দিদি এখন বলছে, কুল কুল। অসহনীয় পীড়া দেওয়া শূল তৃণমূল। বাংলার সঙ্গে অন্যায় করেছে তৃণমূল। 

    শোভা মজুমদারের মুখ মনে পড়ে যাচ্ছে। 

    দুশোরও বেশি আসন পেয়ে ক্ষমতায় আসছে বিজেপি। দু'দফাতেই স্পষ্ট হয়ে গিয়েছে।

    আমি আসল পরিবর্তন দেখতে পাচ্ছি। চারদিকে খালি বিজেপিই দেখছি। বিজেপির ঝড় চলছে। 

    জয়নগরের জনসভায় বক্তব্য শুরু করলেন নরেন্দ্র মোদী। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link