WB Assembly Election 2021 Live: Mamata-র ফ্র্যাকচার নেই, গোড়ালিতে চোট: SSKM

Thu, 11 Mar 2021-11:28 pm,

Latest Updates

  • মুখ্যমন্ত্রীর পায়ের হাড় ভাঙেনি। তবে তাঁর বাঁ পায়ের গোড়ালিতে চোট রয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হল। 

  • এক্স রে হয়ে গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সিটি স্ক্যানের জন্য তাঁকে নিয়ে যাওয়া হল এসএসকেএমের ট্রমা কেয়ারে। 

  • লোহার খুঁটিতে ধাক্কা 'কাল্পনিক', আগামিকাল পথে তৃণমূল

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    আগামিকাল দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের প্রতিনিধি দল যাবে। প্রতিনিধি দলে থাকবেন সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, শান্তনু সেন ও শতাব্দী রায়।

    জেলায় জেলায় ব্লকে ব্লকে কালো পতাকা নিয়ে মৌন মিছিল করবেন তৃণমূল কর্মী-সমর্থকরা। 

    মমতা ব্যানার্জি ভারতের একমাত্র মহিলা নেত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা অমিত শাহ ফোন করে খবর নিলেন না! এটা আশ্বর্যের। এর নিন্দা করছি: সৌগত রায়। 

    আমরা ছবি প্রকাশ করব। অপপ্রচার, মিথ্যাচার চলছে। মমতার আঘাতকে ছোট করে দেখাতে এই ধরনের ঘটনার কাল্পনিক চিত্র অঙ্কন করছে। লোহার খুঁটিতে ধাক্কা লাগতে গাড়িতে আঁচড় লাগার কথা। সেটা হয়নি: পার্থ চট্টোপাধ্যায়। 

  • সাংবাদিক বৈঠকে শমীক ভট্টাচার্য বললেন, "আমরা কালকে অভিযোগ করেছিলাম যে মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে পুলিসকে ব্যবহার করছেন। পুলিস তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করছে। ক্লাবের সঙ্গে বৈঠক করছে। প্রয়োজনের অতিরিক্ত পুলিস নন্দীগ্রামে নিয়ে যাওয়া হয়েছে। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই এই ঘটনা।"

  • DG-র অপসারণ দাবি মদন মিত্রের। তোপ দাগলেন, "EC দায়িত্ব নেওয়ার পর সব পুলিস তাদের অধীনে।মানুষ ভোট দিতে যাবে কোন সাহসে? পরিকল্পনা মাফিক হামলা হয়েছে মুখ্যমন্ত্রীর উপর। প্রশিক্ষণ না থাকলে এরকম হামলা করা যায় না। মুখ্যমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছিল।"

  • ADP আইন-শৃঙ্খলার সঙ্গে বৈঠক মুখ্য নির্বাচনী আধিকারিকের। আগামিকার বিকেল ৫টার মধ্যে রিপোর্ট তলব করল Election Commission। জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গেও বৈঠক করছেন CEO।

  • SSKM-এর বেড থেকে মুখ্যমন্ত্রীর ভিডিয়ো বার্তা-

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    "আমার হাড়ে চোট আছে। লিগামেন্টে চোট আছে। মাথায় খুব জোরে কাল লেগেছিল। বনেটের উপর দাঁড়িয়ে আমি নমস্কার করছিলাম। তখনই জোরে চাপ আসে। তাতে পুরো গাড়িটা আমার পায়ের উপর চেপে যায়... সবার কাছে অনুরোধ করব সকলে শান্তিতে থাকুন, ভালো থাকুন। এমন কিছু করবেন না, যাতে সাধারণ মানুষের অসুবিধা হয়। আশা করি ২-৩ দিনের মধ্যে ফিল্ডে ফিরতে পারব। পায়ে চোট থাকলেও ম্যানেজ করে নেব। মিটিং বাদ দেব না। হয়তো কিছুদিন হুইলচেয়ারে ঘুরতে হবে।" 

  • SSKM-এ মুখ্যমন্ত্রীকে দেখতে এলেন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি।
    লকেট বললেন-
    "গভীর ও পুঙ্খানুপুঙ্খ তদন্ত দরকার। একজন মুখ্যমন্ত্রী, যাঁর এত হাই-লেভেল নিরাপত্তা থাকে, তাঁর উপর এই হামলা অত্যন্ত চিন্তার! এতে রাজনীতি না দেখাই ভালো। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা-ই যদি বিঘ্নিত হয়, তাহলে আর অন্যদের কী হবে! পুলিস কি সক্রিয় ছিল? এখন রাজনীতি নয়, পাশে থাকা দরকার। আমরা এরমধ্যে রাজনীতি দেখতে চাই না। যে করেছে, তার শাস্তি হওয়া প্রয়োজন।"

  • নির্বাচনে কমিশনে দেখা করে বিজেপি নেতা সব্যসাচী দত্ত বলেন, "মুখ্যমন্ত্রী তাড়াতাড়ি সুস্থ হোক হৃদয় থেকে বলছি। কিন্ত নন্দীগ্রামের মানুষ বলছেন, ওনার কাছে কেউই যাইনি। দরজা দিয়েই পায়ে লেগেছে ওনার। সত্য মিথ্যা জানি না, EC-র কাছে পার্টির তরফে আবেদন করা হয়েছে। যার কাছে যা ফুটেজ আছে, তা যেন জনসমক্ষে আসে। উনি বলছেন কোনও SP ছিল না। আইন অনুযায়ী, মনোনয়ন জমা পড়লে SP, DM থাকতে পারে না। মুখ্যমন্ত্রী যদি চান, সিবিআই তদন্ত হোক, তাহলে আমি নিজে থেকে স্বরাষ্ট্র দফতরকে বলব।"

    শিশির বাজোরিয়া বলেন, "CM-এর কনভয়েতে অ্যাম্বুলেন্স থাকে, ডাক্তার থাকে, তাঁরা কোথায় গেলেন? মুখ্যমন্ত্রী বলছেন, উনি অক্সিজেন নিতে পারছেন না! তাহলে নন্দীগ্রাম থেকে কলকাতায় কী করে নিয়ে আসা হল? মুখ্যমন্ত্রীর ঘেরাটপে পুলিস থাকে, সেখানে কি কোনও লোক ঢুকতে পারে? শুনলাম তৃণমূল এসে বলেছে, EC আসার পরই নাকি এই ধরনের ঘটনা ঘটেছে। বিজেপি সোস্যাল মিডিয়ায় বলেছে, ওনার অ্যাক্সিডেন্ট হবে! আমি বলব, ওনার বয়স হয়েছে। আমি মনে করি, EC-কে সফট টার্গেট করা হচ্ছে। বাংলায় আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে।"

  • রেয়াপাড়ায় শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে এসে মন্দির, মসজিদে ঘুরেছিলেন। আজ শুভেন্দুও গ্রামে গ্রামে মন্দিরে মন্দিরে ঘুরছেন। নন্দীগ্রামের আমগাছিয়াতে শিব মন্দিরেও যান শুভেন্দু।

     

  • আগামীকাল মেদিনীপুর যাচ্ছেন ২ পর্যবেক্ষক বিবেক দুবে ও অজয় নায়েক। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন দুজনে। হেলিকপ্টারে যাচ্ছেন। বৈঠকে ঝাড়গ্রাম জেলাকেও ডাকা হয়েছে।

  • পর্যবেক্ষক বিবেক দুবে ও অজয় নায়েককে Y ক্যাটেগরি নিরাপত্তা দেওয়া হল। Y ক্যাটেগরি সঙ্গে স্কটকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্বভার গ্রহণ করল CRPF।

  • মুখ্যমন্ত্রীর মেডিক্যাল বুলেটিন
    ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড দুপুরে মুখ্যমন্ত্রীকে পরীক্ষা করে দেখেছে। মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের গোড়ালিতে চোট রয়েছে। সেখানে প্লাস্টার রয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে প্রচণ্ড ব্যথা রয়েছে। হাড়ে আঘাত লেগেছে। রক্ত পরীক্ষার রিপোর্টে সোডিয়ামের ঘাটতি মিলেছে। তাঁর ট্রমাটিক কন্ডিশনের জন্য আজ আরও কিছু রেডিওলডিক্যাল পরীক্ষা হবে যেমন এক্স রে, সিটি স্ক্যান। বিকেলে আবার মেডিক্যাল বোর্ড পরীক্ষা করে দেখবে মুখ্যমন্ত্রীকে। যেরকম যেরকম রিপোর্ট আসবে, সেইরকম সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আপাতত অস্ত্রোপচারের কোনও প্রয়োজন নেই।

  • কমিশনের কাছে যাচ্ছেন বিজেপির সব্যসাচী দত্ত এবং সঙ্গে শিশির বাজোরিয়া।

  • "মমতার উপর হামলার পূর্বাভাস ছিল। বিজেপি সাংসদের পোস্টেই পূর্বাভাস। কমিশন নিরপেক্ষ ভূমিকা নিক।" দাবি করলেন তৃণমূল প্রতিনিধি দল।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

     

     

  • আপাতত রবিবার পর্যন্ত মুখ্যমন্ত্রীর সব কর্মসূচি বাতিল। ৭২ ঘণ্টা পর সিদ্ধান্ত নেওয়া হবে মুখ্যমন্ত্রীর পরবর্তী কর্মসূচি নিয়ে। খবর নবান্ন সূত্রে।

     

  • আহত মমতা, নির্বাচন কমিশনে তৃণমূল
    নির্বাচন কমিশনে গিয়ে দেখা করলেন পার্থ চট্টোপাধ্য়ায়, ডেরেক ও' ব্রায়েন ও চন্দ্রিমা ভট্টাচার্য। পার্থ চট্টোপাধ্য়ায় বললেন, রাজ্যের সঙ্গে আলোচনা না করেই ডিজিপি সহ সিনিয়র অফিসারদের সরানো হয়েছে। এই জন্যই এইসব হয়েছে। নির্বাচন কমিশন আইন-শৃঙ্খলা রক্ষায় উদাসীন।

  • ঘটনাস্থল ঘুরে শুভেন্দু বললেন, "আজকের দিনে একটাই প্রার্থনা করব সবাই যেন ভালো থাকে। এখানে শুধু পুজোর জন্য এসেছি।" একইসঙ্গে তাঁর তীর্যক মন্তব্য, "চণ্ডী আর সরস্বতীর মধ্যে কিছু ভুল হয়নি তো!"

  • মুখ্যমন্ত্রীর দ্রুত সুস্থতা প্রার্থনায় টুইট করলেন তৃণমূল প্রার্থী রাজ, কৌশানি, সায়ন্তিকা 

  • এসএসকেএম-এ দেখতে এসেছিলেন তথাগত রায় ও শমীক ভট্টাচার্য। যদিও মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হয়নি বিজেপি নেতৃত্বের। তথাগত রায় বললেন, "সৌজন্যের খাতিরেই দেখতে এসেছিলাম। যদিও তাঁর সাথে দেখা হয়নি। দেখা হলে ভালো লাগত। ডিরেক্টরের উপস্থিতিতে অরূপবাবুর সাথে কথা হল। আমরা এখানে মানবতার খাতিরে এসেছিলাম। আমাদের সবরকমের শুভেচ্ছা রইল। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন, এটাই চাই।"  আরও বললেন, "প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চয়ই কিছু বলবেন। অথবা তাঁরা আরও কিছু বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করছেন।"

     

  • "মমতা ব্যানার্জিকে কারা আক্রমণ করলেন? তদন্ত করে দোষীদের বার করুক পুলিস।" নন্দীগ্রাম থানায় FIR করলেন মমতা ব্যানার্জির ইলেকশন এজেন্ট শেখ সুফিয়ান।

  • আজ বিরুলিয়া বাজারে ঘটনাস্থলে যান ডিএম ও এসপি-ও। তাঁরা ঘটনাস্থল ঘুরে দেখেন। তাঁরা বেরিয়ে যাওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে বিরুলিয়া বাজার। তৃণমূল-বিজেপি দুপক্ষের মধ্যে বচসা বেঁধে যায়। রাস্তা অবরোধ করা হয়। ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। 

  • মমতার চোট নিয়ে শিশির অধিকারী বলেন, "রাস্তার ধারে খুঁটিতে লেগেই বিপত্তি। নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না। নন্দীগ্রামের মানুষ আন্দোলন করতে জানেন। নিরাপত্তারক্ষীদের আরও সতর্ক হওয়া উচিত ছিল। দ্রুত সুস্থ হয়ে তিনি আবার নন্দীগ্রামে আসুন।" 

  • মমতা বন্দ্যোপাধ্য়ায়ের চোট নিয়ে এদিন রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, "আমি রাজ্যপাল হওয়ার কর্তব্য পালন করেছি। মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে কথা হয়েছে দেখা করে। সন্ধ্যায় খবর পেয়েই ফোনও করেছিলাম।"

     

  • হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে দেখতে এলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। দেখতে এলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য ও তথাগত রায়।

     

  • বিরুলিয়া বাজারের ঘটনাস্থলে এলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী

  •  

    শিবরাত্রি উপলক্ষে, নন্দীগ্রামের তিনটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেবেন। সোনাচূড়া, গোকুলনগর এবং রেয়াপাড়ায় যাবেন শুভেন্দু অধিকারী

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link