তথাগত চক্রবর্তী: ICDS সেন্টারে নিম্নমানের খাবার দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ এলাকার মহিলা ও অভিভাবকদের ৷ ঘটনাটি ঘটেছে বুধবার সকালে। কুলতলি ব্লকের গোপালগঞ্জ গ্রাম পঞ্চায়েতের ৬ নম্বর কৈখালি এলাকায় ৷


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ ১০৫ নম্বর ICDS সেন্টারে নিয়মিত খাবার দেওয়া হয়না। যিনি দায়িত্বে রয়েছেন সেই বাসন্তী সর্দারের বিরুদ্ধে অভিযোগ নিয়মিত সেন্টারে না আসার। তিনি সপ্তাহে মাত্র তিনদিন আসেন বলে অভিযোগ। এলাকার বাসিন্দা সন্ধ্যা নস্করের অভিযোগ শিশুদের প্রতিদিন খাবার দেওয়া হয় না। আবার যেদিন দেওয়া হয় সেদিনের খাবারও নিম্নমানের দেওয়া হয় বলে অভিযোগ।


আরেক অভিভাবক মৌসুমী নস্কর বলেন সরকারের থেকে খাবারের প্রয়োজনীয় সবজি দেওয়া হলেও তা শিশুদের পাতে দেওয়া হচ্ছে না। একই অভিযোগ আরেক বাসিন্দা সুফুলি হালদারেরও। তিনি বলেন পুরো ডিমের বদলে হাফ ডিম দেওয়া হচ্ছে ৷ খিচুড়িতে সবজি না দিয়ে শুধুমাত্র পাতলা ডাল ও চাল দেওয়া হয় বলে জানান মনিকা নস্কর।


আরও পড়ুন: Jalpaiguri: রাস্তার কাজের শিলান্যাস মুখ্যমন্ত্রীর! পুরনো কাজ না হওয়ায় ক্ষোভ গ্রামবাসীদের


এই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ICDS কর্মী বাসন্তী সর্দার বলেন তাঁর মা মারা যাওয়ায় তিনি বাড়ি গিয়েছিলেন। এলাকার মহিলারাই রান্নার দায়িত্ব নিয়েছিলেন। তাঁরাই এই রান্না করেছেন বলে পাল্টা অভিযোগ করেন বাসন্তী সর্দার।


আরও পড়ুন: Asansol: রাস্তার পাশ থেকে উদ্ধার ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীর ক্ষতবিক্ষত মৃতদেহ, তোলপাড় আসানসোল


তবে ছুটি না নিয়েই তিনি কেন অনুপস্থিত তার কোনও সদুত্তর দিতে পারেন নি বাসন্তী দেবী। এই বিষয়ে কুলতলি ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বীরেন্দ্র অধিকারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)