নিজস্ব প্রতিবেদন : প্রচারের শুরুতেই তাঁকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ভারতী ঘোষ। কিন্তু তিনি নিজে প্রচারে নেমে প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে পাল্টা আক্রমণ নয়, বরং সৌজন্যতা-ই বজায় রাখলেন। পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থেকে এবারও দেবকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। এদিন ঘাটাল থেকে প্রচার শুরু করেন তৃণমূল প্রার্থী দীপক অধিকারী (দেব)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রচারের শুরুতেই দেব বলেন, "ভারতী ঘোষকে কোনও ব্যক্তিগত আক্রমণ নয়। আমি চাইব, উনিও যেন সেটা না করেন। ভোট হোক কাজের নিরিখে।" উন্নয়নের খতিয়ান তুলে ধরে তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন জানান ঘাটালের সাংসদ। প্রচার সভা থেকে সবুজ সাথী, কন্যাশ্রী প্রভৃতি প্রকল্পের সাফল্যের কথা তুলে ধরেন দেব। কেন্দ্রের মোদী সরকারের 'বেটি বাঁচাও, বেটি পড়াও' প্রকল্পটি আদতে 'কন্যাশ্রী' প্রকল্পের অনুকরণে টোকা বলে দাবি করেন তিনি।


আরও পড়ুন, প্রথম দফার ভোটের আগের দিন-ই রাজ্যে ফের মোদী, বালুরঘাটে তৃতীয় জনসভা


উল্লেখ্য, ঘাটালে দেবের বিপরীতে একদা পশ্চিম মেদিনীপুরের দাপুটে পুলিস সুপার ভারতী ঘোষকে প্রার্থী করেছে বিজেপি। সোমবার রাতে দাসপুরে নির্বাচনী প্রচারে গিয়ে ভারতী ঘোষ অভিযোগ করেন, "গত ৫ বছরে ঘাটাল লোকসভা কেন্দ্রে কোনও উন্নয়ন-ই হয়নি। রাস্তাঘাট থেকে শুরু করে, ঘাটাল মাস্টার প্ল্যান, পানীয় জল, সমস্ত কিছুর-ই বেহাল দশা।'' তৃণমূলের সাংসদ অভিনেতা দেবকে ব্যক্তিগত স্তরে আক্রমণ করে তিনি বলেন, ''ঘাটালবাসী এমন একজন এমপিকে পেয়েছিলেন যে ৫ বছরে ৫ বার ঘাটাল যাননি। তাঁকে ঘাটালবাসী দেখতে পায়নি।"



এদিন অবশ্য আক্রমণের বিরুদ্ধে পাল্টা আক্রমণ নয়, বরং সৌজন্যতা বজায় রাখার-ই বার্তা দিলেন দেব। প্রসঙ্গত, ভারতী ঘোষকে ঘাটালকে বিজেপি প্রার্থী ঘোষণা করার পরেও একইরকম সৌজন্যতার বার্তা দিয়েছিলেন তৃণমূল সাংসদ। ভবিষ্যতে ঘাটালের উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছিলেন টুইট বার্তায়।