অঞ্জন রায়


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চুপচাপ পদ্মে ছাপ, বুথে বুথে তৃণমূল সাফ। শ্রীরামপুরের পর বারাকপুরের সভাতেও বঙ্গ বিজেপির স্লোগান তুলে দিলেন নরেন্দ্র মোদী। বারাকপুরের সভায় জাতীয়বাদকে হাতিয়ার করে তৃণমূলকে কোণঠাসা করেন প্রধানমন্ত্রী। শ্রীরামপুরের সভায় মোদী দাবি করেন, তাঁর সঙ্গে তৃণমূলের ৪০জন বিধায়ক যোগাযোগ রাখেন। বারাকপুরে অবশ্য সে কথা শোনা গেল না। 


প্রধানমন্ত্রী এদিন বলেন,''বাংলায় প্রতিটা সভার মধ্যে প্রতিযোগিতা চলছে। একটা সভার ভিড় আর একটাকে ছাপিয়ে যাচ্ছে। এটা দেখে দিদি ভয় পাচ্ছেন। আপনাদের ভালবাসা মাথায় করে রাখছি''। বারাকপুরে জাতীয়বাদকে হাতিয়ার করেন মোদী। 'বন্দেমাতরম' থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুকে টেনে আনেন নমো। বলেন,''বারাকপুর দেশের জাতীয়গীতের রচয়িতা বঙ্কিমচন্দ্রের জন্মভূমি। স্বাধীনতা সংগ্রামী মঙ্গল পাণ্ডের কর্মভূমি। কিন্তু দেশভক্তি ও জাতীয়তাবাদের চেয়ে ভোটব্যাঙ্ককে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। যাঁরা বন্দে মাতরতম ও ভারত মায়ের জয় বলার আগে শতবার চিন্তা করেন, তাঁদের থেকে বাংলার মানুষকে সাবধান থাকত হবে''।



মোদীর দাবি, বন্দেমাতরম গাওয়ার হিম্মত একমাত্র বিজেপিরই আছে। বিরোধীরা শুধুমাত্র ভোটব্যাঙ্কের ও পরিবারতন্ত্রের রাজনীতি করে। স্বাধীনতার নায়কদের ভুলিয়ে দেওয়া  হয়েছে। তাঁর সরকার নেতাজি সুভাষচন্দ্র বসুকে যে পদক্ষেপগুলি করেছে, তাও স্মরণ করিয়ে দেন মোদী। 


আরও পড়ুন- দিদির ৪০ জন বিধায়ক আমার সঙ্গে যোগাযোগ রাখছেন: মোদী