নিজস্ব প্রতিবেদন: সরকারি প্রকল্প 'রূপশ্রী' চালু রাখার জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছিল রাজ্য সরকার। সেই আবেদনে সাড়া দিয়েছে কমিশন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটের আগে লাগু হয়েছে আদর্শ আচরণবিধি। ফলে রূপশ্রী প্রকল্পটি চালু রাখা সম্ভব কিনা, তা জানতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিল নবান্ন। সেই চিঠির প্রেক্ষিতে কমিশন জানিয়ে দিয়েছে, প্রকল্প সচল রাখা যাবে। বলে রাখি, রূপশ্রী প্রকল্পে বিবাহের জন্য ২৫ হাজার টাকা দেওয়া হয় মহিলাদের। 


সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রকল্পগুলি চালু রাখতে অনুরোধ করেন। তিনি বলেছিলেন,'' "ইলেকশনের নামে বিভিন্ন প্রকল্পের টাকা বা পরিষেবা দেওয়া বন্ধ হয়ে গেলে গরিব মানুষের ক্ষতি হবে। আমরা চাই মানুষ যেন বঞ্চিত যেন না হয়। যেসব প্রকল্প নির্বাচনের আগে শুরু হয়েছে, সেগুলো যেন বন্ধ না হয়। নির্বাচন কমিশনের কাছে তাই অনুরোধ করেছি। কৃষক বন্ধু, রূপশ্রী, সমব্যথী, স্বাস্থ্য সাথী সহ অনেক প্রকল্প চালু থাকুক, এটাই চাই।" 


আরও পড়ুন- 'আপনার পরিবারের কেউ মরেনি', রাহুল-ঘনিষ্ঠ পিত্রোদাকে খোঁচা ২৬/১১-র গুলিবিদ্ধ তরুণীর


পাশাপাশি, এবার আলুর উত্পাদন অধিক হওয়ায় সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে আলু কেনার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কোনও কোনও জায়গায় সেই আলু কেনা শুরু হলেও, নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গেই কৃষকদের কাছ থেকে সেই আলু কেনাও স্থগিত হয়ে গিয়েছে। সেই জন্যেও কমিশন এর অনুমতি চেয়েছে রাজ্য। পাশাপাশি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের ব্যাপারে অনুমতি চেয়েও কমিশনের দ্বারস্থ হয়েছে রাজ্য।