নিজস্ব প্রতিবেদন: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ১ শিশুর মৃত্যু হল। এই নিয়ে গত চার দিনে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৬ শিশুর মৃত্যু হয়েছে। জ্বর-সর্দি, শুকনো কাশি নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় গতকাল। রাতেই মৃত্যু হয় শিশুর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাসপাতাল সূত্রে খবর, মৃত শিশু কালিয়াচকের বাসিন্দা পাঁচমাসের নাজিমা খাতুন। সঙ্কটজনক অবস্থায় শিশু বিভাগে চিকিৎসাধীন ছিল। শনিবার স্বাস্থ্য দফতরের বিশেষ প্রতিনিধিদল মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে যেতে পারেন। 


আরও পড়ুন, Weather Today: ঘূর্ণাবর্তের জোড়া জের! কলকাতা-সহ জেলায় জেলায় ফের ভারী বৃষ্টির ভ্রুকুটি


শিশুদের এই জ্বরের চিকিৎসা করতে ইতিমধ্যে তৎপর হয়েছে মালদহ মেডিক্য়াল কলেজ কতৃপক্ষ। শিশুরোগ বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করা হয়েছে। স্বাস্থ্য দফতরের সঙ্গেও কথা বলা হচ্ছে।  


অন্যদিকে, জলপাইগুড়িতেও শিশু মৃত্যু উদ্বেগ বাড়িয়েছে। কোচবিহার জেলার মেখলিগঞ্জের কুচলিবাড়ি এলাকা এবং ময়নাগুড়ি ব্লকের দুই শিশুর মৃত্যু নিয়ে এ পর্যন্ত মোট ৩ শিশুর মৃত্যু হয়েছে। এরা প্রত্যেকেই জ্বর-সর্দিকাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিল বলে জানা গিয়েছে। ধবারও রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে ৭  সদস্যের একটি মেডিক্যাল টিম এসে পৌঁছয় জলপাইগুড়িতে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)