রণজয় সিংহ: এবার তৃণমূল কংগ্রেসের মালদা জেলা সভাপতি তথা মালতিপুর বিধানসভার বিধায়ক আব্দুল রহিম বক্সির মুখে হুমকি। বিরোধীদের গণপিটুনি দেওয়ার হুমকি আব্দুলবাবুর মুখে। মালদহের চাঁচলে ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের পিটিয়ে খুন করার প্রতিবাদে সভা থেকে বিরোধীদের এই ভাবেই হুমকি দেন তৃণমূল কংগ্রেসের সভাপতি। পাল্টা পরিযায়ী শ্রমিক নিয়ে তৃণমূল কংগ্রেসকে খোঁচা বিজেপির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- গরম, আর্দ্রতাজনিত অস্বস্তিই বহাল তবে রবিবিকেল থেকেই পরিবর্তন! ঘন মেঘের আড়াল হতে...


জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আব্দুর রহিম বক্সি বলেন,পশ্চিমবঙ্গের বুকে কোটি কোটি পরিযায়ী শ্রমিক সেখানে কাজ করেন। তাদের কারও গায়ে আঁচড় পড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বস্তরের মানুষকে সমস্ত ধরনের নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করেছেন। কিন্তু বিজেপি শাসিত রাজ্যগুলোতে দিনের পর দিন বাঙালিকে চিহ্নিত করে কখনো গো রক্ষার নামে,কখনো অন্য কোনও কারণ দেখিয়ে পিটিয়ে পিটিয়ে শুধু খুন নয় তাদেরকে লাইভ টিভিতে দেখানো হচ্ছে। কুড়ুল দিয়ে কাটা হচ্ছে। কোথাও লাঠি দিয়ে, লাথি মারতে মারতে যতক্ষণ পর্যন্ত না তার শেষ নিঃশ্বাস ত্যাগ করছে ততক্ষণ পর্যন্ত মারছে। সাবির আলীকে খুন করা হয়েছে।


তৃণমূল বিধায়ক বলেন, যেখানে বাংলার শ্রমিক খুন হচ্ছে সেখানকার মুখ্যমন্ত্রীকে এনিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলছেন, শ্রমিক তো বাইরের লোক তাদের বিচার করা দরকার নেই। যারা খুন করেছে তারা হচ্ছে আমাদের এখানকার মানুষ। তাদের সমস্ত নিরাপত্তা দেব। এই হচ্ছে বিজেপি। এই হচ্ছে বিজেপি সরকার। আমরা এই সভার মধ্য দিয়ে বলতে চাই বিজেপি শ্রমিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ। তাই আমরা আজকে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। মুখ্যমন্ত্রী এবং আমরা আরজি করের ঘটনায় নির্যাতিতা যাকে নৃশংস ভাবে খুন করা হয়েছে তার দোষীদের খুঁজে বের করে ফাঁসির দাবি করছি। ঠিক সেই ভাবে গোটা ভারতবর্ষের জুড়ে বাংলার শ্রমিকদের যারা খুন করছে তাদের খুঁজে শাস্তির দাবি করছি।


বিজেপি-সহ বিরোধীদের নিশানা করে আব্দুর রহিম বক্সি বলেন, আপনাদের হিসাব করতে হবে বিজেপি শাসিত রাজ্যগুলোতে যেখানে যেখানে শ্রমিক খুন হচ্ছে সেখানে বিজেপি মোমবাতি হাতে মিছিল করে না। এখানে এসডিও অফিস ভাঙ্গার জন্য লাল ঝান্ডা ঘাড়ে করে ভাড়া করা লোক নিয়ে সিপিএম বন্ধুরা ইনক্লাব জিন্দাবাদ বলতে বলতে এসডি অফিসে গেট ধাক্কা মেরে দেখান। আমরা বলব পুলিসকে বেরিকেড ছেড়ে দিন দেখব কতদূর যেতে পারে। সেই সিপিএম বন্ধুরা মিছিল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ চাই। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে ভেঙে চুরমার করে দাও। একে সমর্থন করছে কংগ্রেসরা। কংগ্রেসরা মিছিল করছে মোমবাতি হাতে নিয়ে। কোথাও মাথায় পাগড়ী বেঁধে আলকাপ গানের খলীফাদের মত অধীর চৌধুরী দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আওয়াজ তোলার চেষ্টা করছেন। কিন্তু যখন শ্রমিক মারা যাচ্ছে গণপিটুনিতে তখন সিপিএমকে খুঁজে পাওয়া যায় না। তাদের মিছিল আর নাই। তাদের আর রাত জাগো মোমবাতি মিছিল নাই। তাদের আর ভোর জাগো কংগ্রেসের মিছিল নাই। বিজেপির আর মিছিল নাই। মতিউরের বউয়ের জন্য বাচ্চার জন্য তাদের আর মিছিল নাই। বন্ধু সিপিএম বিজেপি কংগ্রেস জেনে রাখো, গণপিটুনিতে মতিউরকে খুন করা হয়েছে। যদি এর সুবিচার না পাওয়া যায় তাহলে বিজেপি-সহ দালাল সিপিএম, কংগ্রেস, আমরাও মানুষকে বলব ওই ধরনের গণপিটুনি দিয়ে তোমাদেরকেও শেষ করা হোক। গণপিটুনি তোমাদের কাম্য। গণপিটুনি ছাড়া তোমাদের আর নিস্তার নেই।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)