নিজস্ব প্রতিবেদন: বীরভূমে বালি মাফিয়াদের বাড়বাড়ন্ত রুখতে আর স্থানীয় প্রশাসনের ওপর ভরসা রাখলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বোলপুরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বালি মাফিয়াদের দৌরাত্ম্য রোখার ভার দিলেন জেলা প্রশাসনের ওপর। মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট নির্দেশ, স্থানীয় থানার আইসিরা নন, বালি পাচার রুখতে বসানো সিসিটিভিতে নজর রাখবেন স্বয়ং জেলাশাসক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'বালি পাচার রুখতে রাস্তায় যে সব সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে তার ফুটেজ যেন স্থানীয় পুলিস ও ভূমি রাজস্ব দফতরের হাতে না পৌঁছয়।' মুখ্যমন্ত্রীর অভিযোগ, 'বালি পাচার চক্রে জড়িত পুলিস ও স্থানীয় ব্লক ভূমি রাজস্ব দফতর। তাদের মদতেই চলছে চোরাচালান।'


এদিন নানুরে লাগাতার হিংসা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। স্থানীয় থানার ওসিকে দ্রুত তল্লাশি চালিয়ে যাবতীয় বোমা বাজেয়াপ্ত করার নির্দেশ দেন। বীরভূমের নানুরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দে নিত্যদিন অশান্তি লেগেই থাকে। সেখানে অনুব্রত গোষ্ঠীর সঙ্গে তৃণমূলের বিরোধী গোষ্ঠীর সংঘর্ষে প্রাণহানির ঘটনাও বিরল নয়। 


লাইসেন্স রেজিস্ট্রেশন করাতে গিয়েই বিপত্তি, জালে ভুয়ো ফার্মাসিস্ট


দুবরাজপুরে রাজনৈতিক হিংসা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মমতা। ড্রোনের মাধ্যমে এই সব এলাকায় নজরদারি চালাতে নির্দেশ দেন পুলিসকে। 


সঙ্গে প্রশাসনকে মুখ্যমন্ত্রীর স্পষ্ট নির্দেশ, সরকারি সুবিধা পেতে এসে যেন কোনও হেনস্থার মুখে না পড়তে হয় সরকারকে।