নিজস্ব প্রতিবেদন: ভোটযুদ্ধ, বাক্যবাণ, প্রচার সভা, পাল্টা প্রচারে দেশ জুড়ে চলছে দিল্লির মসনদ দখলের লড়াই। তাই আপাতত চারপাশে কাঠিন্যের বাতাবরণ। তবে এবার ধরা পড়ল মন ভাল করা অন্যরকম ছবি। সোমবার নাগরাকাটায় ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় ব্যারিকেড পড়েছিল এলাকাজুড়ে। সভায় ছিল উপচে পড়া ভিড়। এসবের মধ্যে একদল কচিকাঁচা ব্যারিকেড ডিঙিয়ে মুখ্যমন্ত্রীর কাছাকাছি পৌঁছাতে পারেনি। তাই দূরেই দাঁড়িয়ে ছিল ওরা। এগিয়ে গিয়ে তাদের সঙ্গে ভাব জমালেন মমতা নিজেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বাংলাই এবার ভারতে সরকার গড়বে, জি ২৪ ঘণ্টায় এক্সক্লুসিভ সাক্ষাত্কারে প্রত্যয়ী মমতা


এদিন সভা সেরে হেলিকপ্টারে উঠতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেই সময়ই চোখে পড়ল স্কুল ইউনিফর্মে দূরে দাঁড়িয়ে একদল কচিকাঁচা। সঙ্গে সঙ্গে সেদিকে এগিয়ে যান তিনি। শিশুদের ব্যারিকেডের কাছে আসতে দিতে নিরাপত্তারক্ষীদের নির্দেশ দেন তিনি। সঙ্গে সঙ্গে ব্যারিকেডের দিকে ছুট দেয় খুদের দল। মুহূর্তের মধ্যে তাঁদের বন্ধু হয়ে যান মুখ্যমন্ত্রী। জানতে চান, "তোমাদের কোন ইস্কুল", "এখন ছুটি?" মুখ্যমন্ত্রীর সব প্রশ্নের ঠিক ঠিক জবাবও দিয়ে গেল কচিকাঁচারা। 



এখানেই শেষ নয়, নেত্রীকে গানও শোনায় খুদেরা। মিটল মুখ্যমন্ত্রীকে ছুঁয়ে দেখার ইচ্ছেও। কচি কচি হাতে হাত রেখে প্রসন্ন মুখে মন দিয়ে কচি কণ্ঠের গান শুনলেন তৃণমূলনেত্রী। নাম জানলেন প্রত্যেকের। তারপর ফের ফিরে গেলেন হেলিকপ্টারের দিকে। গন্তব্য কোচবিহার। রাজনৈতিক তরজার আড়ালে নাগরাকাটা সাক্ষী থাকল মানবিক মমতার।