প্রসেজিৎ মালাকার: পঞ্চায়েত ভোটের প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। সশরীরে নয়, এবার ভার্চুয়াল সভা করলেন বীরভূমের দুবরাজপুরে। বগটুইকাণ্ডের প্রসঙ্গ তুললেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Abhishek Banerjee: অভিষেকের সভাস্থলের কাছেই মিলল তরোয়াল, নেপথ্যে কে উঠছে প্রশ্ন


দেখতে দেখতে বছর ঘুরে গেল। ২০২২ সালের ২১ মার্চ রামপুরহাটের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এরপর রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান ৭ জন। ঘটনায় মূল অভিযুক্ত ছিলেন লালন শেখ। ধরা পড়ার পর, রামপুরহাটে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অস্থায়ী ক্যাম্পেই পাওয়া যায় লালনের ঝুলন্ত দেহ! 


কীভাবে মৃত্যু? তদন্তে সিবিআইয়ের একাধিক আধিকারিকের নামে উঠে আসে। বগটুইকাণ্ডে তদন্তকারী অফিসারকে নোটিশ পাঠায় সিআইডি জানতে চাওয়া হয়, শেখের মৃত্যু কী ভাবে হল? সিবিআই হেফাজতে তাঁর শারীরিক ও মানসিক অবস্থা কেমন ছিল? এরপরই মামলা গড়াল কলকাতা হাইকোর্টে। লালন শেখের মৃত্যুতে আদালতের নজরদারিতে রাজ্য পুলিসের সিটকে তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে।


এদিকে পঞ্চায়েত ভোট দোরগোড়ায়। এদিন বীরভূমের দুররাজপুরে ভার্চুয়াল সভায় মমতা বলেন, 'আপনারা দেখেছেন,একটা ঘটনা ঘটেছে রামপুরহাটে, আমি সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছি। তাঁদের ঘর বাড়ি থেকে শুরু করে, তাদের চাকরি দেওয়া থেকে শুরু করে সবটাই করেছি। কখনও মানুষ বিপদে পড়লে, তার পাশে দাঁড়ানো আমাদের কাজ। আমরা করব'।



আরও পড়ুন: WB Panchayat Election 2023: স্পর্শকাতর বুথের তালিকা তৈরি কমিশনের, মোট কত বুথের মধ্যে কত স্পর্শকাতর?


২০১৮-র পঞ্চায়েত ভোটে বীরভূমে ৯৩% আসনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল রাজ্যের শাসকদল। অনুব্রতহীন জেলায় সংখ্য়াটা এবার হাজারেরও বেশি। জেলা প্রশাসনের তথ্য, জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও  গ্রাম পঞ্চায়েত মিলিয়ে মোট ১০১৯ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল।। গ্রাম পঞ্চায়েতের ৮৯১, পঞ্চায়েত সমিতির  ১২৭ ও জেলা পরিষদের ১ আসনে গিয়েছে শাসকদলের দখলে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)