জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটে বিজেপি বিরোধী শিবিবের বড় ভরসা ইন্ডিয়া জোট। এনিয়ে ইতিমধ্যেই দিল্লিতে বৈঠক করে ফেলেছে বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজরিওয়ালের প্রস্তাব কংগ্রেস সভাপতি মল্লিকাকার্জুন খাড়গেকে প্রধানমন্ত্রীর মুখ করে ভোটে লড়াই হোক। এর মধ্যে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বললেন অন্য কথা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাড়িতে প্রদীপ জ্বালান, রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন ভক্তদের অযোধ্যায় না আসার আহ্বান প্রধানমন্ত্রীর


বাংলায় জোটের সম্ভাবনা মমতা বন্দ্যোপাধ্যায় নষ্ট করে দিয়েছেন বলে মন্তব্য করলেন অধীর চৌধুরী। কিন্তু বাংলায় কংগ্রেস নিজের ক্ষমতায় লড়ার ক্ষমতা রাখে। তৃণমূলের দাবি ছিল, গোটা দেশেই বিজেপির বিরুদ্ধে লড়াই করবে বিরোধীরা। কিন্তু রাজ্যে রাজ্যে কোন কৌশলে বিজেপির বিরুদ্ধে লড়াই হবে তা এবছরেই ঠিক করে ফেলা হোক।


শনিবার অধীর চৌধুরী বলেন, বাংলায় কংগ্রেস লড়াই করছে নিজের মতো করে। তৃণমূল কোথায় কী আলোচনা করছে তা তাদের ব্যাপার। তৃণমূল বলে দিয়েছে দেশে জোট, রাজ্য নয়। এতে আমাদের কিছু যায় আসে না। আমরা আমাদের মতো প্রস্তুতি নিয়ে এগিয়ে চলেছি। কে এল, কে গেল তার ধার ধারি না। এই মুর্শিদাবাদ জেলায় তৃণমূল ও বিজেপিকে আমরা বারবার হারিয়েছি। আবার হারাব। জোটের সম্ভাবনা তো দিদিই নস্যাত্ করে দিয়েছেন! দিদি নিজেই জোট চান না। কারণ জোট করতে গেল তাঁর অসুবিধে আছে। এই বাংলায় কংগ্রেস নিজের ক্ষমতায় লড়ার শক্তি রাখে।


অধীরের ওই মন্তব্য নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ভোট ওইভাবে হয় না। পার্টি উপরে কার সঙ্গে জোট করল তা ভেবে মানুষ ভোট দেয় না। লড়াইটা তৃণমূল বনাম বিজেপি হবে।


জোট নিয়ে অধীরবাবুর মন্তব্যের জেরে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, অধীর চৌধুরী যা বলেছেন তা খারাপ তো বলেননি! বহরমপুরে ও মালদহ দক্ষিণ কংগ্রেস জিতেছে বিজেপি ও তৃণমূলকে হারিয়ে। ওই দুটো সিট আমরা কোনও প্রার্থী দিইনি। সিপিএমের সমর্থন ছিল। তৃণমূলের লক্ষ্য হলে বিরোধী শক্তিকে বিচ্ছিন্ন করা। এটা না বোঝার কোনও কারণ নেই। মুখ্যমন্ত্রী তাঁর কাজের মধ্যে দিয়ে বারবার প্রমাণ করে দিয়েছেন। বিজেপির কাজটা মমতা বন্দ্যোপাধ্যায়ের টিম করে চলেছে। উনি অনেকটাই ঠিক বলেছেন। তৃণমূল ও বিজেপি চায় লড়াইটা যেন বিজেপি বনাম তৃণমূল থাকে। ওরা একই মনোভাব থেকে চলে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)