মৌপিয়া নন্দী(ডেপুটি এডিটর): রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আগামী ৬ এবং ৭ অক্টোবর ওই বৈঠকে আমন্ত্রিত মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, ইতিমধ্যেই আমন্ত্রণপত্র এসে পৌঁছেছে মুখ্যমন্ত্রীর কাছে। পত্রের শুরুতেই সামাজিক ক্ষেত্রে মমতা বন্দোপাধ্যায়ের অবদানের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন রোমের Community of Sant'Egidio এর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিঠিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে তিনি লেখেন, 'গত দশ বছরে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা ও দেশের উন্নয়নে আপনার অবদানের জন্য ব্যক্তিগত অভিনন্দন।' এরপর তিনি তাঁদের সংগঠন সম্পর্কে সংক্ষেপে জানান যে সামাজিক ন্যায়, বিশ্ব শান্তি, সৌভ্রাতৃত্ববোধ, দুঃস্থদের সাহায্য ও অসহায়দের হয়ে কাজ করে Community of Sant'Egidio সংগঠন। এই সংগঠনের সব কর্মীই স্বেচ্ছাসেবী, যাঁরা সামাজিক ন্য়ায় ও দুঃস্থদের জন্য কয়েক দশক ধরে লড়াই করে চলেছেন। আটের দশকের দ্বিতীয় ভাগ থেকে Community of Sant'Egidio-র 'Peoples and Religions' বিভাগ বিশ্বের সব ধর্মগুরু এবং ক্রিশ্চান চার্চের মধ্যে নিয়মিত কথোপকথনের আয়োজন করে। তার সঙ্গেই সংযুক্ত হন আন্তর্জাতিক রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। পৃথিবী জোড়া ন্যায় ও শান্তি প্রতিষ্ঠাই তাঁদের সার্বিক উদ্দেশ্য।



আরও পড়ুন: Delhi: সংসদে Modi-র সঙ্গে বৈঠক, 'সৌজন্য সাক্ষাৎ' বলছেন Dhankhar, জল্পনা তুঙ্গে


বিশ্বজুড়ে শান্তির বার্তা আরও ছড়িয়ে দিতে সমস্ত ধর্মগুরুদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন পোপ ফ্রান্সিস। আমন্ত্রণ রয়েছে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলার। মিশরের ইমাম আহমেদ আল তায়িবও রয়েছেন আমন্ত্রিতদের তালিকায়। বৈঠকের সময়সূচি ও অনুষ্ঠানের ব্যাপারে মুখ্যমন্ত্রীর অফিসে বিশদে জানিয়ে দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)