নিজস্ব প্রতিবেদন: অনেক বছর পর আবারও মুখোমুখি। মঙ্গলবার নবান্নে বাম প্রতিনিধি দলকে নিয়ে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মুখ্যমন্ত্রীর মুখোমুখি হন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। পাশাপাশি এদিন নবান্নে উপস্থিত ছিলেন সূর্যকান্ত মিশ্রসহ আরও অনেকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন বৈঠকে বেশ কিছু দাবি পেশ করেছে বাম দল। বামেদের তরফে জনধন অ্যাকাউন্টে কেন্দ্রের থেকে ৫ হাজার ও রাজ‍্যের থেকে ২ হাজার টাকা দাবি করা হয়েছে। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের চিকিৎসার যথাযত ব‍্যবস্থা, রেশন নিয়ে কলোবাজারি বন্ধ। প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে ফিভার ক্লিনিক ব‍্যবস্থা ও জনসচেতনতায় জোড় দেওয়ার দাবিও করা হয় এদিন। এছাড়াও অবিলম্বে সর্বদলীয় বৈঠকের প্রস্তাব রেখেছে বাম দল।‌‌ করোনা যুদ্ধে নেত্রীর পাশে থাকারও আশ্বাস দিয়েছেন তাঁরা।


দাবি-দাওয়া, সহযোগিতার আশ্বাস ছাড়াও এদিন বারবার মুখ‍্যমন্ত্রীর কথায় উঠে এসেছে সৌহার্দ্য ,ভালোবাসার ছোঁয়া। রাজনীতিতে অগ্রজ বিমান বসুকে এই সময় বারবার সাবধানে থাকার কথা বলেছেন মুখ‍্যমন্ত্রী। এদিন মমতা বলেন, "বিমান দা আপনি মাস্ক পড়েন না কেন, আপনার বয়স হয়েছে। আপনাকে খুব সাবধানে থাকতে হবে। যে কোনও অসুবিধা হলে আমাকে জানাবেন।" মমতার কথায় খুশি হয়েছেন বাম চেয়ারম্যান বিমান বসুও।