নিজস্ব প্রতিবেদন : প্রশাসনিক বৈঠক থেকে নির্বাচনী প্রচারে বহুবার কোচবিহারে এসেছেন তিনি। ঘুরে দেখেছেন কোচবিহারের বিখ্যাত মদনমোহন মন্দির। কিন্তু রাসমেলা চলাকালীন মদনমোহন মন্দির দর্শনে এর আগে কখনও যাননি তৃণমূল নেত্রী। এই প্রথমবার রাসমেলা চলাকালীন মদনমোহন মন্দিরে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো দিলেন 'মা-মাটি-মানুষ' গোত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঝটিকা সফরে সোমবার কোচবিহারে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে কোচবিহারে ভরাডুবি হয়েছে তৃণমূলের। সেই ফলাফলের পর এই প্রথম কোচবিহারে তৃণমূল নেত্রী। একাধিক অনুষ্ঠান ও কর্মসূচি নিয়েই এবার কোচবিহার শহরে পা রেখেছেন মুখ্যমন্ত্রী। সোমবার প্রথমে কর্মীসভায় অংশ নেন তিনি। নির্বাচনী রণকৌশল নিয়ে বার্তা দেন তৃণমূল কর্মীদের। স্পষ্ট বলেন, "মীর্জাফরদের দল থেকে তাড়িয়ে দিন। পচা শামুকে পা কাটবেন না।"



কর্মীসভা থেকে বেরিয়ে এরপর মদনমোহন মন্দিরে পুজো দিতে যান মুখ্যমন্ত্রী। তার পদবী বন্দ্যোপাধ্যায়, তাই পুরোহিত তাঁর নামে শান্ডিল্য গোত্রে পুজো দেন। কিন্তু এরপরই মুখ্যমন্ত্রী তাঁকে আরেকটা পুজো দিতে বলেন। তিনি বলেন, "আরেকটা পুজো দিন মা-মাটি-মানুষ গোত্রে।" মুখ্যমন্ত্রীর কথায়, "আমি সবার জন্য পুজো দিই।"


আরও পড়ুন, বিজেপির কাছ থেকে টানা নেয় ওরা, ওয়েইসির AIMIM-থেকে সতর্ক করলেন মমতা


মদনমোহন মন্দিরে পুজো দিয়ে মুখ্যমন্ত্রী চলে যান রাসমেলায়। এই প্রথমবার রাসমেলাতেও অংশ নিলেন তিনি। এর আগে কোনওদিন রাসমেলাতেও তাঁকে আসতে দেখা যায়নি। কিন্তু এবার ব্যতিক্রম হল। বিরোধীদের কটাক্ষ, এই সবই ভোটবাক্সের রাজনীতি। যদিও বিরোধীদের কটাক্ষকে আমল দিতে নারাজ তৃণমূল নেত্রী। তাঁর কথায়, "আমি কোনও মেলাতেই যাই না। কারণ ভিড়ে পদপিষ্ট হয়ে যেতে পারে।"


আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন এখানে