নিজস্ব প্রতিবেদন : "আমাকে ভয় দেখিয়ে কোনও লাভ নেই। যতদিন বাঁচব, রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে বাঁচব। টাকা দিয়ে তৃণমূল কংগ্রেসকে কেনা যায় না। আমি টাকার বিনিময়ে দলকে বিক্রি করি না।" মুর্শিদাবাদের বহরমপুর স্টেডিয়ামের জনসভা থেকে চড়া সুরে বিজেপিকে বিঁধলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন বহরমপুরের জনসভায় মমতা বলেন, " যত দিন বাঁচব, মাথা নত করব না। বলেছিলাম, NPR, NRC, CAA করতে দেব না। করতে দিইনি। যত দিন বাঁচব, আমি রয়্যাল বেঙ্গল টাইগার হয়েই বাঁচব।" শুধু তিনি নিজে নন, দলের সব স্তরের কর্মীদেরই বিজেপিকে ভয় পেতে এদিন নিষেধ করেন মমতা। বলেন, "বুথ ওয়ার্কাররা ভয় পাবেন না। বিজেপি অনেক ভয় দেখাবে। আমাকে দেখেছেন, আমি ভয় পাই? আমার সারা শরীরে মারের আঘাতের চিহ্ন রয়েছে। আমি বন্দুকের মুখে দাঁড়িয়ও লড়াই করতে পারি। আমাকে ভয় দেখালে, আমি চমকাই না।"


পাশাপাশি, এদিন ফের ভোটের আগে বিজেপি টাকা ছড়াচ্ছে, টাকা দিয়ে ভোট কিনতে চাইছে বলে তোপ দাগেন। সাবধান করেন, "টাকা নিয়ে ভোট দেবেন না।" একইসঙ্গে বলেন, "টাকা দিলে নিয়ে নিন। ওই টাকায় মাংস ভাত খেয়ে নিন। আর ভোটবাক্সে বিজেপিকে বিদেয় দিন।" আগামীদিনে ফের তৃণমূল-ই সরকার গড়বে বলে বহরমপুরের সভা থেকে চ্যালেঞ্জ ছোঁড়েন মমতা। মুর্শিদাবাদের মানুষের উদ্দেশে নেত্রীর স্পষ্ট বার্তা, "আগামীদিনে আপনাদের ভোটেই সরকার গঠন হবে।"


প্রসঙ্গত, এদিন কালনার সভার পর বহরমপুরের সভা থেকেও দলত্যাগীদের উদ্দেশে কড়া আক্রমণ শাণান মমতা। কালনার সভায় নাম না করে রাজীব-শুভেন্দুকে 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' বলে তোপ দাগেন। আর বহরমপুরের সভায় পলাশীর যুদ্ধের প্রসঙ্গ টেনে আক্রমণ করেন তৃণমূল ত্যাগীদের। বলেন, "সিরাজদৌল্লার সঙ্গে গদ্দারি করেছিল মীরজাফর। সেই গদ্দারকে কোনওদিন বাংলা, দেশ, মানুষ ক্ষমা করেনি। গদ্দারের পরিণতি সবার জানা।"


আরও পড়ুন, রাজীব-শুভেন্দুকে 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' তোপ মমতার


আরও বলেন, "আসলে অনেক দুর্নীতি করেছে। তাই তাদের এখন ভয় ধরেছে, যদি ধরা পড়ি। তাই বিজেপির ওয়াশিং মেশিনে চলে যাচ্ছে।" একইসঙ্গে দলের 'বেসুরো'দের উদ্দেশেও দলনেত্রীর স্পষ্ট বার্তা, "যাঁরা মনে করছেন, বিজেপিতে যাবেন, চলে যান। দরজা খোলা। আমার কিছু আসে যায় না। কারণ যাঁরা দুর্নীতি করেন, তাঁদের দলে রেখে লাভ নেই।"


আরও পড়ুন, তৃণমূলে হুমায়ুন কবীর, প্রার্থী হচ্ছেন ভোটে; ক্ষমতায় এসে জবাব দেব : লকেট


 'কেন্দ্রের ৩ আইনে বিপদে কৃষকরা', বর্ধমানে মাটি উৎসবের মঞ্চে সুর চড়ালেন Mamata