রাজীব-শুভেন্দুকে 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' তোপ মমতার

"মা যখন অসুস্থ হয়ে পড়বে, কিংবা মায়ের যখন কিছু প্রয়োজন হবে খাদ্যের, তখন তুমি মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে পালিয়ে যাবে? এই সন্তান কুসন্তান।"

Updated By: Feb 9, 2021, 01:48 PM IST
রাজীব-শুভেন্দুকে 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' তোপ মমতার

নিজস্ব প্রতিবেদন : কালনার জনসভা থেকে দলত্যাগীদের 'মায়ের কুসন্তান', 'দুষ্টু গরু' বলে তীব্র কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নাম না করে রাজীব-শুভেন্দুকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। আজ কালনায় বৈদ্যপুর রামকৃষ্ণ বিদ্যাপীঠ ফুটবল গ্রাউন্ডে জনসভা করেন মুখ্যমন্ত্রী। 

সেখানেই দলত্যাগীদের উদ্দেশে তীব্র আক্রমণ শাণান তৃণমূল (TMC) নেত্রী। বলেন, "তৃণমূলে দুষ্টু গরুর দরকার নেই। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভালো। কয়েকটা দুষ্টু গরু হাম্বা হাম্বা ডাকতে ডাকতে ইধার-উধার করে বেড়াচ্ছে নিজেদের দুর্নীতি চাপা দেওয়ার জন্য। তারা গিয়েছে, ভালো হয়েছে। পাপ বিদেয় নিয়েছে। যারা তৃণমূলে থেকে তৃণমূলের খারাপ করে, তাদের তৃণমূল কংগ্রেস দলে থাকার কোনও প্রয়োজন নেই। তৃণমূল কংগ্রেস তারাই করবে, যারা মানুষের কাজ করবে।" 

এরপরই আরও চড়া সুরে তোপ দাগেন মমতা (Mamata Banerjee)। বলেন, "মা ছেলেদের খাইয়ে দাইয়ে লালন পালন করবে, আর তারপর মা যখন অসুস্থ হয়ে পড়বে, কিংবা মায়ের যখন কিছু প্রয়োজন হবে খাদ্যের, তখন তুমি মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে পালিয়ে যাবে? এই সন্তান কুসন্তান। এ সন্তান কখনও মায়ের সুসন্তান হতে পারে না।" এদিকে মুখ্যমন্ত্রী যখন নাম না করে দলত্যাগী শুভেন্দু-রাজীবকে 'মায়ের কুসন্তান' বলে কটাক্ষ করছেন, তখন তৃণমূল নেত্রীকে পাল্টা জবাব দিয়েছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তাঁর পাল্টা কটাক্ষ, "কুসন্তান হলে তো আপনি-ই জন্ম দিয়েছিলেন। লালন পালন করেছিলেন। সাংসদ বানিয়েছিলেন।" 

আরও পড়ুন, 'মিথ্যুক মোদী', কিষান নিধিতে প্রধানমন্ত্রীর দাবি খণ্ডন মমতার

এদিন কালনার জনসভা থেকে ফের একবার আত্মবিশ্বাসের সঙ্গে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে, "তৃণমূল (TMC) সরকার আছে ও থাকছে। বাংলার মানুষ বিনে পয়সা রেশন পাচ্ছেন ও পাবেন। স্বাস্থ্যসাথীও চালু থাকবে। আগামীতেও কৃষকদের কাছ থেকে আমরা-ই চাল কিনব।" পাশাপাশি, তৃণমূলের বিরুদ্ধে ওঠা বিভিন্ন দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে তিনি 'অভিভাবক' হয়ে সবাইকে রক্ষা করবেন বলেও আশ্বাস দেন। বলেন, "তৃণমূলে কেউ অন্যায় করলে, আমি আছি অভিভাবক। কেউ অন্যায় করলে বলবেন, গালে দু'টো থাপ্পড় মারব।"

আরও পড়ুন, তৃণমূল ত্যাগের হিড়িকের মাঝে উলটপুরাণ? বিধায়ক সুনীল সিং-কে নিরাপত্তা দিল রাজ্য

'আমরাই জিতে আসব,' আগাম শুভেচ্ছা নিয়ে বিধানসভার শেষ দিনে প্রত্যয়ী Mamata

.