সুতপা সেন: ঝাড়খন্ড থেকে এসে আদিবাসীদের নিয়ে মালদহ শহরে প্রতিবছর অবরোধ করছেন দুজন নেতা। পুলিস কোনও ব্যবস্থা নিচ্ছে না। মালদহে প্রশাসনিক বৈঠকে যারপরনাই ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।       
       
মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন,''ঝাড়খন্ড থেকে এসে আদিবাসীদের নিয়ে মালদহ শহরে প্রতিবছর অবরোধ করছেন দু'জন নেতা। পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না।'' কেন ও কার ভয়ে চুপ করে আছে পুলিশ প্রশাসন? জানতে চান মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,''আধিবাসীদের নিয়ে রাজনীতি করা হচ্ছে। ঝাড়খন্ডের লোকেরা এরাজ্যের আদিবাসীদের ব্যবহার করছে। এখানকার লোকেরা ঝাড়খন্ডে গিয়ে কি আন্দোলন করতে পারবে? প্রশ্ন মুখ্যমন্ত্রীর। এই ধরনের ঘটনা আর বরদাস্ত করবেন না বলে স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী। এসটিএফ, সিআইডি ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চকে তদন্তের দায়িত্ব দেওয়ার জন্য রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রকে নির্দেশ দেন তিনি। পুলিসকে রাফ টাফ হওয়ার নির্দেশও দেন মমতা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ডেঙ্গি মোকাবিলায় প্রশাসন ব্যর্থ বলেও সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, সরকারিভাবে এখনও ২৩ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গিতে। মুখ্যমন্ত্রীর বার্তা, সরকারি হাসপাতালে পরিকাঠামো রয়েছে ডেঙ্গি চিকিৎসার। কিন্তু জনগণ সচেতন নন। তাই সচেতনতার জন্য প্রচার করা হচ্ছে। সরকারি হাসপাতালে চিকিৎসা করানোর আবেদনও করলেন মমতা।  


আরও পড়ুন- রাজ্য-রাজ্যপাল সংঘাতে এবার সিপিএম, রাসমনি অ্যাভিনিউয়ে কান্তির সভায় থাকবেন ধনখড়