রাজ্য-রাজ্যপাল সংঘাতে এবার সিপিএম, রাসমনি অ্যাভিনিউয়ে কান্তির সভায় থাকবেন ধনখড়

রাজ্য-রাজ্যপাল সংঘাতে এবার যোগ হতে চলেছে নয়া মশালা।

Updated By: Nov 19, 2019, 11:50 PM IST
রাজ্য-রাজ্যপাল সংঘাতে এবার সিপিএম, রাসমনি অ্যাভিনিউয়ে কান্তির সভায় থাকবেন ধনখড়

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বুধবার সিপিএম নেতা আনিসুর রহমানের আমন্ত্রণে ডোমকলে গার্লস কলেজের নতুন ভবন উদ্বোধনে যাচ্ছেন রাজ্যপাল। মঙ্গলবার তাঁকে রানি রাসমনি অ্যাভিনিউয়ে বিশেষভাবে সক্ষমদের সভায় থাকার জন্য আবেদন করলেন আর এক সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। আর সেই আমন্ত্রণে সাড়া দিলেন ধনখড়। রাস্তার মাঝে একটি সভায় থাকছেন রাজ্যপাল, এমন ঘটনা সমকালীন রাজনীতিতে বেনজির। 
              
রাজ্য-রাজ্যপাল সংঘাতে এবার যোগ হতে চলেছে নয়া মশালা। হঠাত্ করেই সিপিএম-কংগ্রেস নেতাদের 'প্রিয়পাত্র' হয়ে উঠেছেন জগদীপ ধনখড়। কংগ্রেস নেতার আমন্ত্রণে সাড়া দিয়ে ফরাক্কায় একটি স্কুলের অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল। বুধবার আনিসুর রহমানে নিমন্ত্রণে তাঁর গন্তব্য ডোমকল। আর মঙ্গলবার তাঁকে রানি রাসমনি অ্যাভিনিউয়ে বিশেষভাবে সক্ষমদের সভায় থাকার আমন্ত্রণ জানিয়ে গেলেন কান্তি গঙ্গোপাধ্যায়। ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবস। আর কান্তিবাবু পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনীর সম্পাদক। ওই সংগঠনের সভা রয়েছে ৩ ডিসেম্বর, স্থান রানি রাসমনি অ্যাভিনিউ। ওই সভাতে থাকবেন রাজ্যপাল। সাধারণত, রাস্তায় কোনও সভায় রাজ্যপালরা থাকেন না। কিন্তু এমন বেনজির ঘটনাতেই ঘটতে চলেছে ৩ ডিসেম্বর কলকাতার রাজপথে। 

সিপিএম নেতারা অবশ্য এর পিছনে রাজনীতি দেখছেন না। ডোমকলের বিধায়ক আনিসুর রহমানের কথায়,''রাজ্যপাল সাংবিধানিক পদ। ব্যক্তিকে অপছন্দ হতেই পারে, তবে পদ তুল না দেওয়া পর্যন্ত মানতেই হবে।'' এ কথা অনস্বীকার্য, রাজ্য-রাজ্যপাল সংঘাতে জগদীপ ধনখড় হয়ে উঠেছেন চর্চার বিষয়। 

আরও পড়ুন- সুস্থ আছি, গুজবে কান দেবেন না, ভিডিয়োবার্তা তৃণমূল সাংসদ নুসরতের