নিজস্ব প্রতিবেদন: হারানো জমি ফিরে পেতে লোকসভা নির্বাচনের পর থেকে কর্মসূচিতে জোর দিয়েছে তৃণমূল। কেন্দ্রের বিরুদ্ধে বিভিন্ন দাবিতে পথে নামছেন তৃণমূল নেতা-কর্মীরা। সেই উদ্যোগে নতুন জোয়ার আনতে এবার 'দিদিকে বলো' কর্মসূচি ঘোষণা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসূচি বাস্তবায়নে তৃণমূল প্রচুর হোল টাইমার নিয়োগ করবে বলে দলীয় সূত্রের খবর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার বেলা ২টোয় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নজরুল মঞ্চে বৈঠক করবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে হাজির থাকার কথা ব্লক সভাপতি থেকে শুরু করে শীর্ষস্তরের নেতাদের। সেখানেই 'দিদিকে বলো' কর্মসূচি ঘোষণা করবেন তৃণমূলনেত্রী। 


 



দলীয় সূত্রের খবর, দলকে জন সংযোগের পথে ফেরাতে প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত এই কর্মসূচি। এই কর্মসূচিতে রাজ্যের প্রতিটি বুথের প্রতিটি বাড়িতে যাবেন তৃণমূল কর্মীরা। সাধারণ মানুষ সম্পর্কে জানতে চাইবেন তৃণমূল সম্পর্কে তাঁদের ধারণা কী? সরকারি প্রকল্পের সুবিধা ঠিক মতো পাচ্ছেন কি না। কোনও অভাব অভিযোগ রয়েছে কি না দলের বিরুদ্ধে।  


সূত্রের খবর, এজন্য পশ্চিমবঙ্গের প্রতিটি বুথে ৪ জন সর্বক্ষণের কর্মী নিয়োগ করতে চলেছে তৃণমূল। রাজ্যের ৭০,০০০ বুথে প্রায় ৩ লক্ষ কর্মী নিয়োগ করবে শাসকদল। 


ভারতই বাঘেদের জন্য সবচেয়ে নিরাপদ আবাসস্থল, আন্তর্জাতিক ব্যাঘ্র দিবসে বললেন মোদী


লোকসভা নির্বাচনে ফল খারাপ হওয়ার পর নির্বাচনী কৌশলী প্রশান্ত কিশোরের সংস্থার সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনমানসে দলের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিক বৈঠক করেছেন প্রশান্ত কিশোর। আর তৃণমূলের হারানো গৌরব উদ্ধারে তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবমূর্তিকেই ব্যবহার করতে চাইছেন তিনি। 


ইতিমধ্যে নজরুল মঞ্চে বৈঠকের যাবতীয় প্রস্তুতি সারা। পৌঁছেছেন তৃণমূল নেতারাও। অপেক্ষা শুধু তৃণমূলনেত্রীর। এখন দেখার শেষ পর্যন্ত দলকে চাঙ্গা করতে কী মন্ত্র দেন তিনি।