নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে নিহত শ্রমিকদের পরিবারবর্গের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সাগরদিঘিতে নিহত শ্রমিকদের পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন তিনি। খোঁজখবর নেন বর্তমান পরিস্থিতি সম্পর্কে। সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দেন নেত্রী। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ডিএম এবং ফিরহাদ হাকিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার পাশাপাশি জঙ্গিহানায় গুরুতর জখম জহিরুদ্দিনের বাড়িতেও যান নেত্রী। কথা বলেন পরিবারের সঙ্গে। পাশাপাশি তাঁর স্ত্রীকে চাকরি দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। তবে পরিবার চায় জহিরুদ্দিনকেই চাকরি দেওয়া হোক। সেইমতো পরে জহিরুদ্দিনকেই চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাশ্মীরের কুলগাঁওয়ে জঙ্গিদের গুলিতে গুরুতর জখম জহিরুদ্দিন দীর্ঘদিন ভর্তি ছিলেন হাসপাতালে। দীর্ঘ চিকিৎসা প্রক্রিয়া সেরে একটু সুস্থ হতেই অবশেষে গত শনিবার রাতে বাড়ি ফিরেছেন জহিরুদ্দিন। 


আরও পড়ুন: অবশেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কাশ্মীরে জঙ্গিদের গুলিতে জখম জহিরুদ্দিন


সাগরদিঘিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কাশ্মীর থেকে চলে আসা প্রত্যেক শ্রমিককে বাংলা আবাস যোজনায় পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে। পাশাপাশি যাতে তাঁরা নতুন করে জীবিকা শুরু করতে পারেন, তার জন্য় আরও ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যও দেবে রাজ্য সরকার। 


গত অক্টোবরে কুলগামের কাটারসুতে একটি বাড়িতে কর্মরত শ্রমিকদের ওপরে গুলি চালায় জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে নিহত হন মুর্শিদাবাদের সাগরদিঘির ব্রাহ্মণী গ্রামের ৫ জন শ্রমিক। গুরুতর আহত হন জাহিরুদ্দিন। এরপরই কাশ্মীরে কাজ করতে যাওয়া শ্রমিকদের ঘরে ফিরিয়ে আনার ব্যবস্থা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ৫ নভেম্বর কাশ্মীর থেকে ফেরা ১৩৪ জন শ্রমিককে ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার কথা আগেই ঘোষণা করে রাজ্য সরকার। নিহতদের পরিবারকেও ক্ষতিপূরণ দেওয়া হয়।