নিজস্ব প্রতিবেদন: গতকাল মমতার খাস তালুক ভবানীপুরে রোড-শো এবং জনসভা করেছেন শুভেন্দু অধিকারী।  আজ খেজুরির হেড়িয়াতে মমতার পাল্টা সভা শুভেন্দুর। যে নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দুকে প্রার্থী ঘোষণা করেছিলেন  মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নন্দীগ্রামে এবার নিজেই প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন তৃণমূল নেত্রী। শুভেন্দুর দলত্যাগের পর প্রথমবার নন্দীগ্রামে সভা করেছেন মমতা। আর সেই সভা থেকেই সরাসরি যুদ্ধ ঘোষণা। এখন দেখার পাল্টা সভায় শুভেন্দু কী বলেন। উল্লেখ্য, রাজ্যে শীতের উত্তুরে হাওয়া কাঁপন ধরালেও রাজনৈতিক উত্তাপ চরমে। একদিকে, পুরুলিয়ায় মমতার সভা। অন্যদিকে, হেড়িয়ায় সভা করছেন শুভেন্দু অধিকারী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'একুশে নন্দীগ্রাম থেকে আমি-ই দাঁড়াব, নিরাশ করব না ভবানীপুরকেও'


নন্দীগ্রামে কি মমতা বনাম শুভেন্দুর লড়াই? আর প্রার্থী হবেন না বলে জানিয়েছিলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শিশিরপুত্র। তবে সোমবার তেখালির সভায় মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ার কথা ঘোষণা পরই 'মতবদল' শুভেন্দুর। তৃণমূল নেত্রীকে তাঁর সরাসরি চ্যালেঞ্জ,'নন্দীগ্রামে হাফ লাখ ভোটে হারাতে না পারলে রাজনীতি ছেড়ে দেব।' অন্যদিকে নন্দীগ্রামকে নিজের 'লাকি জায়গা' বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই 'লাকি জায়গা'তেই প্রার্থী হতে চান তিনি। সে কথা ঘোষণাও করেছেন।


দক্ষিণ কলকাতায় শুভেন্দু অধিকারীর রোড শো-এ প্রবল উত্তেজনা শঙ্কুদেব পন্ডা, ভারতী ঘোষ, রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরি, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ দলীয় নেতৃত্বদের নিয়ে চারু মার্কেটের কাছে BJP-র মিছিল পৌঁছতেই উত্তেজনা শুরু হয়। রাস্তার ধারে একটি বহুতল থেকে মিছিল লক্ষ্য করে ঢিল ছোড়ার অভিযোগ ওঠে। একইসঙ্গে 'গো ব্যাক মীরজাফর' স্লোগান ওঠে। 


আরও পড়ুন: গত জুনের পর রাজ্যে দৈনিক Covid আক্রান্তের সংখ্যা নামল ৫০০-র নীচে


বিজেপির অভিযোগ, রাস্তার পাশেই তৃণমূলের পতাকা হাতে দাঁড়িয়ে থাকা কয়েকজন মিছিল লক্ষ্য করে ঢিল ছুঁড়তে শুরু করে। ওই বহুতল থেকেও ইট, জলের বোতল ইত্যাদি ছোড়া হয় বলে গেরুয়া শিবির অভিযোগ করেছে। যদিও বিজেপির যুব মোর্চার কর্মীরাও পাল্টা দিয়েছেন বলে সভামঞ্চ থেকে তাঁদের বাহবা দেন শুভেন্দু।